১৭ মে ২০২৪, ০৩ জৈষ্ঠ ১৪৩১, ০৮ জিলকদ ১৪৪৫
`


হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন খালেদা জিয়া

-

স্বাস্থ্য পরীক্ষা শেষে হাসপাতাল থেকে বাসায় ফিরেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গত বুধবার সন্ধ্যার পর তাকে গুলশানের বাসা থেকে হাসপাতালে নেয়া হয়েছিল। একদিন সিসিইউতে ভর্তি রেখে তার স্বাস্থ্যের প্রয়োজনীয় পরীক্ষানিরীক্ষা করেন চিকিৎসকরা।
গতকাল দুপুরে বেগম জিয়াকে সিসিইউ থেকে কেবিনে স্থানান্তর করা হয়। এরপর রাতে সাড়ে ৮টার দিকে তাকে বাসায় নিয়ে আসা হয়।
খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক অধ্যাপক এজেডএম জাহিদ হোসেন জানান, ম্যাডাম সিসিইউতে ছিলেন। মেডিক্যাল বোর্ডের সিদ্ধান্তে তাকে কেবিনে নিয়ে । কেবিনে চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে রাখার পর গতরাতে তাকে বাসায় নিয়ে আসা হয়েছে। বাসায় রেখেই তাকে চিকিৎসা দেয়া হবে।
এক প্রশ্নের জবাবে জাহিদ বলেন, উনার বেশকিছু জরুরি পরীক্ষানিরীক্ষা করা হয়েছে। তার রিপোর্টের ভিত্তিতে মেডিক্যাল বোর্ড তার চিকিৎসা সেবা দিচ্ছেন। ৭৯ বছর বয়সী খালেদা জিয়া আর্থরাইটিস, হৃদ্রোগ, ফুসফুস, লিভার, কিডনি, ডায়াবেটিসসহ বিভিন্ন জটিল রোগে ভুগছেন।
সর্বশেষ গত ৩০ মার্চ স্বাস্থ্য পরীক্ষার জন্য এভারকেয়ার হাসপাতালে আসেন। চিকিৎসকরা তাকে সিসিইউতে রেখে দুই দিন চিকিৎসা দেন। এরপর তাকে বাসায় চিকিৎসকদের নিবিড় পর্যবেক্ষণে হাসপাতালের ছাড়পত্র দেয়া হয়।
খালেদা জিয়াকে নিজের বাসায় থেকে চিকিৎসা নেয়া এবং দেশের বাইরে না যাওয়ার শর্তে ২০২০ সালের মার্চে সরকারের নির্বাহী আদেশে সাময়িক মুক্তি দেয়া হয়। তার সেই সাময়িক মুক্তির মেয়াদ প্রতি ছয় মাস পরপর বাড়ানো হলেও তাকে চিকিৎসার জন্য বিদেশে নেয়ার অনুমতি দেয়নি সরকার।

 


আরো সংবাদ



premium cement
প্লে-অফের ১টি জায়গার জন্য লড়াইয়ে ৩ দল, ধোনি, কোহলি, রাহুলদের কে পাবেন টিকিট? ফরিদগঞ্জে ২৪ ঘণ্টায় ২ জনের আত্মহত্যা মাতারবাড়ী বিদ্যুৎ প্রকল্পে ৫২ হাজার কোটি টাকা খরচ হচ্ছে কেন? মেজর জেনারেল সৈয়দ তারেক হোসেন কুয়েতে বাংলাদেশের নতুন রাষ্ট্রদূত রাফা অভিযান : ইসরাইলকে সতর্কবার্তা ১৩ পররাষ্ট্রমন্ত্রীর ‘অজানা ব্যালিস্টিক ক্ষেপণাস্ত্রের’ পরীক্ষা চালিয়েছে উত্তর কোরিয়া চুয়াডাঙ্গার তাপমাত্র আবা‌রো ৪০ ডিগ্রি ছুঁই ছুঁই নির্বাচনের পরেও সে কথাই বলেছে যুক্তরাষ্ট্র : ড. মঈন খান ভালুকায় বাস-অটোরিকশা সংঘর্ষে নিহত ১, আহত ৫ সর্বোচ্চ আয় করা খেলোয়াড় রোনালদো, মেসির অবস্থান কোথায়? ৩৬ বছর শিক্ষকতার পর রাজকীয় বিদায়

সকল