২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ডেঙ্গুতে মৃত্যু ১৩ ভর্তি ১৯৮৩

-

ডেঙ্গুতে গতকাল শনিবার ২৪ ঘণ্টায় মারা গেছে ১৩ জন এবং হাসপাতালে ভর্তি হয়েছে ১৯৮৩ জন। গতকালকের মৃত্যুকে নিয়ে চলতি মাসের ১৯ দিনে (গতকাল শনিবার সকাল পর্যন্ত) ২১৫ জনের মৃত্যু হয়েছে। অপর দিকে জুলাই মাসের ৩১ দিনে ডেঙ্গু রোগীদের মধ্যে মৃত্যু হয়েছে ২০৪ জনের। অন্য দিকে জুলাই মাসের ৩১ দিনের ডেঙ্গু আক্রান্তকে ছাড়িয়ে গেল গতকাল শনিবার। জুলাই মাসে দেশে মোট ডেঙ্গু আক্রান্ত ছিল ৪৩ হাজার ৮৫৪ জন। কিন্তু আগস্টের ১৯ দিনেই (প্রকৃতপক্ষে ১৯ আগস্ট সকাল ৮টা পর্যন্ত) এই সংখ্যা ছাড়িয়ে দেশে ডেঙ্গু আক্রান্ত হয়েছে ৪৬ হাজার ২৮ জন। ধারণা করা হচ্ছে, চলতি মাসে সারাদেশে ডেঙ্গু আক্রান্ত হতে পারে ৭০ হাজারের কাছাকাছি এবং মৃত্যু ৩০০ ছাড়িয়ে ৪০০’র কাছাকাছি হয়ে যেতে পারে। ১৯ আগস্ট পর্যন্ত সারাদেশে ডেঙ্গুতে মারা গেল ৪৬৬ জন।

গত ২৪ ঘণ্টায় ডেঙ্গুতে যে ১৩ জন মারা গেছে এর মধ্যে আটজন ঢাকার এবং বাকিরা দেশের বিভিন্ন স্থানে চিকিৎসাধীন ছিলেন। নতুন করে গতকাল শনিবার সকাল ৮টা পর্যন্ত পূর্বের ২৪ ঘণ্টায় ভর্তি রোগীদের মধ্যে ঢাকায় ৭৩৮ জন এবং ঢাকার বাইরে ১২৪৫ জন হাসপাতালে এসেছেন। গতকাল শনিবার পর্যন্ত দেশের বিভিন্ন হাসপাতালে ৭ হাজার ৮৯৫ জন রোগী ভর্তি আছেন। তাদের মধ্যে ঢাকায় ৩৬৯১ জন এবং ঢাকার বাইরের বিভিন্ন জেলায় ৪২০৪ জন।
এ বছর ডেঙ্গুর প্রকোপ দ্রুত বাড়ছে। জুন মাসে যেখানে পাঁচ হাজার ৯৫৬ জন ডেঙ্গু আক্রান্ত হয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন, জুলাই মাসে তা বেড়ে দাঁড়ায় ৪৩ হাজার ৮৫৪ জনে। আর আগস্টের ১৯ দিনেই তা বেড়েছে অনেক। দেশে ডেঙ্গু রোগে জানুয়ারিতে ৫৬৬ জন, ফেব্রুয়ারিতে ১৬৬ জন, মার্চে ১১১ জন, এপ্রিলে ১৪৩ জন, মে মাসে এক হাজার ৩৬ জন, জুন ৫ হাজার ৯৫৬ রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

 


আরো সংবাদ



premium cement
বিএসটিআইকে আন্তর্জাতিক মানের করতে সরকার কাজ করছে : শিল্পমন্ত্রী ভিন্ন এক শুরুর অপেক্ষায় বাংলাদেশ রেলওয়ের জন্য ২০০ টি ব্রডগেজ যাত্রবাহী বগি সংগ্রহে চুক্তি স্বাক্ষর কোপা আমেরিকায় প্রাথমিক স্কোয়াড ঘোষণা আর্জেন্টিনার বিবিএস কর্মকর্তাদের দুর্নীতির অভিযোগ ৬ মাসের মধ্যে নিষ্পত্তির নির্দেশ ইরানের শোকের দিনে সিরিয়ায় ইসরাইলি হামলায় ইরানপন্থী ৬ যোদ্ধা নিহত নির্বাচন কমিশনারদের বেতন-সুবিধা সংক্রান্ত আইনের খসড়া মন্ত্রিসভায় অনুমোদন মূলধন লাভের ওপর নতুন কর আরোপ না করতে ডিএসই চেয়ারম্যানের আহ্বান ব্যাটারিচালিত রিকশা আবার চালুর সিদ্ধান্তে যে প্রতিক্রিয়া বগুড়ায় মুদি দোকানি হত্যা মামলায় ২ জনের যাবজ্জীবন মন্ত্রিসভায় এপোস্টল কনভেনশন স্বাক্ষরের অনুমোদন : বছরে সাশ্রয় হবে ৫০০ কোটি টাকা

সকল