২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

প্রধানমন্ত্রী কাল রাজশাহী যাচ্ছেন

প্রধানমন্ত্রী কাল রাজশাহী যাচ্ছেন -


দীর্ঘ পাঁচ বছর পর এক দিনের সফরে রাজশাহী আসছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আগামীকাল রোববার সকালে তিনি রাজশাহী পৌঁছাবেন। এ দিন সকালে প্রধানমন্ত্রী বাংলাদেশ পুলিশ একাডেমিতে ৩৮তম বিসিএস (পুলিশ) ক্যাডারের শিক্ষানবিস সহকারী পুলিশ সুপারদের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে যোগদান করবেন। পরে দুপুরে রাজশাহীর ঐতিহাসিক মাদরাসা ময়দানে আওয়ামী লীগের জনসভায় প্রধান অতিথির ভাষণ দেবেন। এর আগে প্রধানমন্ত্রী একযোগে রাজশাহীর ৩১টি উন্নয়ন প্রকল্পের উদ্বোধন ও ভিত্তিপ্রস্তর স্থাপন করবেন। জনসভা শেষ করে প্রধানমন্ত্রী ঢাকার উদ্দেশে রওনা দেবেন।


এ প্রসঙ্গে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও রাজশাহী সিটি মেয়র এ এইচ এম খায়রুজ্জামান লিটন গণমাধ্যমকে জানিয়েছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাজশাহী এসে ৩১টি উন্নয়ন প্রকল্পের ফলক উন্মোচন করবেন। এর মধ্যে ২৫টি উন্নয়ন প্রকল্পের কাজ ইতোমধ্যে শেষ হয়েছে এবং ছয়টি চলমান রয়েছে।
এর মধ্যে রয়েছে- রাজশাহী তথ্য কমপ্লেক্স ভবন নির্মাণকাজ, রাজশাহী আঞ্চলিক পিএসসি ভবন নির্মাণকাজ, শহীদ এ এইচ এম কামারুজ্জামান উচ্চ বালক বিদ্যালয়ে ১০তলা বিশিষ্ট ভবন, বিকেএসপি আঞ্চলিক প্রশিক্ষণ কেন্দ্র নির্মাণ, শহীদ জননী জাহানার ইমাম বালিকা উচ্চ বিদ্যালয়ের ১০তলা বিশিষ্ট একাডেমি ভবন, রাজশাহী ওয়াসা ভবন নির্মাণ, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংকের ষষ্ঠ থেকে ১০ম তলা পর্যন্ত সম্প্রসারিত নির্মাণকাজ, রাজশাহী মেট্রোপলিটন পুলিশের হেডকোয়ার্টার, রাজশাহী ন্যাশনাল হার্ট ফাউন্ডেশন ভবন, মোহনপুর উপজেলায় কারিগরি প্রশিক্ষণ কেন্দ্র, রাজশাহী সরকারি শিশু হাসপাতালের নির্মাণকাজ, রাজশাহী মেডিক্যাল কলেজের প্রশাসনিক ভবন নির্মাণ, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতি উদ্বোধন।
এ ছাড়া শেখ রাসেল শিশুপার্ক, মোহনপুর রেলক্রসিংয়ে ফ্লাইওভার, নগরীর বন্ধগেট-সিটি বাইপাস পর্যন্ত অযান্ত্রিক যানবাহন লেনসহ ফোরলেন সড়ক নির্মাণকাজ, মহানগরীর কল্পনা সিনেমা হল থেকে তালাইমারী সড়ক প্রশস্তকরণ ও সম্প্রসারণকাজ, ভদ্রা রেলক্রসিং থেকে পারিজাত লেক হয়ে নওদাপাড়া বাসটার্মিনাল পর্যন্ত ফোর লেন সড়ক উদ্বোধন, হাইটেক পার্ক থেকে ঢালুর মোড় পর্যন্ত কার্পেটিং রাস্তা নির্মাণ, পুঠিয়া-বাগমারা মহাসড়ক উন্নয়নকাজ, রাজশাহী সমাজসেবা কমপ্লেক্স নির্মাণ, চারঘাট টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজ ভবন, রাজশাহী মেডিক্যাল কলেজ হাসপাতালের মাল্টিপারপাস ভবন, রাজশাহী সিভিল সার্জন অফিস, রাজশাহী সরকারি মহিলা কলেজের ছয়তলাবিশিষ্ট ছাত্রী নিবাস, রাজশাহী সদর মুক্তিযোদ্ধা কমপ্লেক্স, বাগমারার ভবানীগঞ্জ-কেশরহাট সড়ক, পদ্মা নদীর ড্রেজিং প্রকল্প, রাজশাহী পিটিআইয়ের বহুমুখী অডিটোরিয়াম নির্মাণ, রাজশাহীর চারঘাট ও বাঘা উপজেলার পদ্মা নদীর বাম তীর সংরক্ষণ প্রকল্প।


এ দিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে সাদরে বরণ করতে রাজশাহী মহানগরীকে সাজানো হয়েছে বর্ণিল সাজে। সর্বত্র শোভা পাচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসংবলিত ব্যানার-ফেস্টুন। এসব ব্যানারে সরকারের উন্নয়নচিত্র বেশি ফুটিয়ে তোলা হয়েছে। এ ছাড়া নির্বাচনে প্রার্থী হতে চান এমন নেতারাও রঙিন পোস্টার টাঙিয়েছেন। আগামী জাতীয় নির্বাচনের আগে প্রধানমন্ত্রীর রাজশাহীর জনসভা অত্যন্ত গুরুত্বপূর্ণ হিসেবে বিবেচনা করছেন ক্ষমতাসীন দল আ’লীগের নেতাকর্মীরা।
এর আগে ২০১৮ সালের ২২ ফেব্রুয়ারি রাজশাহীর এ ঐতিহাসিক মাদরাসা মাঠে জেলা ও মহানগর আওয়ামী লীগ আয়োজিত সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে শেখ হাসিনা উপস্থিত জনতার কাছে আওয়ামী লীগের জন্য ভোট চেয়েছিলেন। এ ছাড়া ২০১৩ সালের ৫ সেপ্টেম্বর রাজশাহীর বাগমারায় ও ২০১৪ সালের ৮ ফেব্রুয়ারি চারঘাটে আওয়ামী লীগের জনসভায় যোগ দেন তিনি। ২০১৭ সালের ১৪ সেপ্টেম্বর রাজশাহীর পবার হরিয়ানের জনসভায় হাজির হয়েছিলেন আওয়ামী লীগ সভানেত্রী।
গত ২৬ ডিসেম্বর রাতে প্রধানমন্ত্রীর বাসভবন গণভবনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সভায় রাজশাহীতে এ জনসভার সিদ্ধান্ত নেয়া হয় বলে দলীয় সূত্র জানিয়েছে।
প্রধানমন্ত্রীর এ জনসভাকে কেন্দ্র করে এরই মধ্যে পুরো রাজশাহীকে নিরাপত্তার চাদরে ঢেকে ফেলা হয়েছে। মহানগরীর প্রবেশ পথগুলোতে বসানো হয়েছে অস্থায়ী চেকপোস্ট। সন্দেহজনক ব্যক্তি ও যানবাহন তল্লাশি করা হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement
ছোট দেশ কাতার অর্থনীতি ও কূটনীতিতে যেভাবে এত এগোল আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ

সকল