২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

সিরাজগঞ্জে বজ্রপাতে ৯ মৃত্যু

উল্লাপাড়ায় বজ্রপাতে নিহতদের লাশ : নয়া দিগন্ত -

সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলায় বজ্রপাতে এক পরিবারের তিনজনসহ ৯ জন মারা গেছেন। গতকাল বৃহস্পতিবার বিকেল সাড়ে ৪টার দিকে উপজেলার পঞ্চকোশী ইউনিয়নের মাটিকোড়া এলাকায় ঘটনাটি ঘটে। উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: উজ্জ্বল হোসেন বিষয়টি নিশ্চিত করেছেন।
নিহত ও আহতরা সবাই কৃষি শ্রমিক। নিহতরা হলেনÑ উপজেলার পঞ্চকোশী ইউনিয়নের মাটিকোড়া এলাকার নুরুল ইসলামের ছেলে শাহ আলম (৪০), একই গ্রামের বাহাদুর হোসেনের ছেলে আব্দুল কুদ্দুস (৬০), গোলাম মোস্তফার মেয়ে রিতু খাতুন (১৪), জান্নাতি (১২) এবং উপজেলা সদরের শিবপুর গ্রামের ইমাম প্রামানিকের ছেলে মোবাখর হোসেন (৪০), একই এলাকার মোকাম হোসেনের ছেলে মনাফ হোসেন (১৮), ছবের আলীর ছেলে শমসের আলী (৬০), তার ছেলে শাহিন (২১), বড় ভাই আফসার আলী (৬৩)।
পঞ্চকোশী ইউপি চেয়ারম্যান তৌহিদুল ইসলাম ফিরোজ এ তথ্য নিশ্চিত করে জানান, নিহত ও আহতরা মাটিকোড়া দক্ষিণপাড়া গ্রামের পাশের মাঠে রোপা ধানের চারা উত্তোলন ও জমিতে বপন করছিলেন। হঠাৎ করে বৃষ্টি শুরু হয়। সবাই মাঠের মধ্যে অবস্থিত একটি শ্যালো মেশিন ঘরে গিয়ে ওঠেন। এ সময় শ্যালো মেশিন চালু ছিল। এসময় বজ্রপাত হলে শ্যালো মেশিন ঘরে আশ্রয় নেয়া নারীসহ ঘটনাস্থলেই পাঁচজন নিহত হন। গুরুতর আহতদের হাসপাতালে নেয়ার পর আরো চারজন নিহত হয়। এ ঘটনায় আহত আরো আটজন হাসপাতালে চিকিৎসাধীন আছেন। খবর পেয়ে উল্লাপাড়ার ফায়ার সার্ভিসের কর্মীরা হতাহতদের উদ্ধার করে উল্লাপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে পাঠায়। এই ঘটনায় এলাকায় শোকের ছায়া নেমে এসেছে।
উল্লাপাড়া থানার ওসি নজরুল ইসলাম বলেন, আহতদের উল্লাপাড়ার কাওয়াক হাসপাতাল ও সিরাজগঞ্জ বঙ্গমাতা শেখ ফজিলাতুন নেছা মুজিব জেনারেল হাসপাতালে পাঠিয়েছে স্থানীয়রা। উল্লাপাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তা উজ্জ্বল হোসেন বলেন, খবর শুনে ঘটনাস্থল পরিদর্শন করা হয়েছে। নিহতদের প্রত্যেক পরিবারকে ২৫ হাজার করে টাকা অনুদান দেয়া হয়েছে। নিহতদের লাশগুলো পরিবারের কাছে হস্থান্তর করা হয়েছে।

 


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল