২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শিক্ষক হত্যায় অভিযুক্ত ছাত্র গ্রেফতার

-

ঢাকার সাভারের আশুলিয়ায় হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক উৎপল কুমার সরকারকে স্ট্যাম্প দিয়ে পিটিয়ে হত্যার ঘটনায় অভিযুক্ত ছাত্র আশরাফুল আহসান জিতুকে গ্রেফতার করা হয়েছে। এ ছাড়া একই ঘটনায় তার বাবাকে পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত। 

র্যাবের লিগ্যাল অ্যান্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন জানান, বুধবার সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুর এলাকা থেকে জিতুকে গ্রেফতার করা হয়। তিনি বলেন, সাভারের আশুলিয়ায় হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক উৎপল কুমার সরকারকে হত্যার ঘটনার পর জিতু পালিয়ে যায়। সে বেশ কয়েক জায়গা বারবার স্থান পরিবর্তন করে। তবে শেষ পর্যন্ত বুধবার সন্ধ্যায় গাজীপুরের শ্রীপুর এলাকা থেকে হত্যাকাণ্ডের প্রধান আসামি আশরাফুল আহসান জিতুকে গ্রেফতার করা হয়।

এর আগে গত মঙ্গলবার রাত সাড়ে ১২টার দিকে জিতুর বাবা উজ্জ্বলকে কুষ্টিয়া জেলার কুমারখালী থানা এলাকা থেকে গ্রেফতার করে আশুলিয়া থানা পুলিশ। গতকাল তাকে ঢাকার জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শেখ মুজাহিদুল ইসলামের আদালতে হাজির করা হয়। মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে ১০ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা উপপরিদর্শক এমদাদুল হক। শুনানি শেষে বিচারক পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন। উল্লেখ্য, গত শনিবার হাজী ইউনুস আলী স্কুল অ্যান্ড কলেজে মেয়েদের ক্রিকেট খেলা চলছিল। শিক্ষক উৎপল কুমার মাঠের পাশে দাঁড়িয়ে খেলা দেখছিলেন। দুপুরের দিকে হঠাৎ জিতু মাঠ থেকে ক্রিকেট খেলার স্ট্যাম্প নিয়ে তাকে এলোপাতাড়ি আঘাত করে পালিয়ে যায়। উৎপলকে দ্রুত উদ্ধার করে গণস্বাস্থ্য সমাজভিত্তিক হাসপাতালে ভর্তি করা হয়। অবস্থার অবনতি হলে তাকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে রাখা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় গত সোমবার ভোরে তার মৃত্যু হয়। এ ঘটনায় নিহত শিক্ষকের বড় ভাই অসীম কুমার সরকার আশুলিয়া থানায় ওই ছাত্রের নাম উল্লেখসহ অজ্ঞাত পরিচয় ব্যক্তিদের আসামি করে মামলা করেন।

নিহত শিক্ষক উৎপল সরকার সিরাজগঞ্জ জেলার উল্লাপাড়া থানার এঙ্গেলদানি গ্রামের মৃত অজিত সরকারের ছেলে। তিনি আশুলিয়ার চিত্রশাইল এলাকার হাজী ইউনুছ আলী স্কুল অ্যান্ড কলেজের কলেজ শাখার রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক এবং শৃঙ্খলা কমিটির সভাপতি হিসেবে দায়িত্ব পালন করছিলেন। এ দিকে উৎপল কুমার সরকারের হত্যাকারী জিতুকে দ্রুত গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে তৃতীয় দিনের মতো বিক্ষোভ ও মানববন্ধন করেছে শিক্ষার্থীরা। সেখান থেকে আজ বৃহস্পতিবার সাভার ও আশুলিয়ার সব শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধের আনুষ্ঠানিক ঘোষণা দেয় শিক্ষার্থীরা। সেই সাথে ২৪ ঘণ্টার মধ্যে মূল আসামি জিতুকে গ্রেফতার করা না হলে আরো বৃহৎ আন্দোলনের ডাক দেয়া হবে বলেও হুঁশিয়ারি দেয় শিক্ষার্থীরা। গতকাল বুধবার সকাল ৯টার দিকে আশুলিয়ার চিত্রশাইল হাজী ইউনুছ আলী কলেজের শিক্ষক-শিক্ষার্থীরা এ কর্মসূচি পালন করে। আজ সাভার উপজেলার সব শিক্ষা প্রতিষ্ঠানে কর্মবিরতিসহ উপজেলা চত্বরে সমাবেশ করা হবে।

এ দিকে হাজী ইউনুছ আলী কলেজের রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রফেসর উৎপল কুমার সরকারের ওপর হামলা ও নির্মম মৃত্যুর তীব্র নিন্দা এবং  হত্যাকারীকে দ্রুত গ্রেফতারপূর্বক দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়ে বুধবার দুপুরে জামগড়া ফ্যান্টাসি কিংডমের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করেছেন আশুলিয়া অঞ্চলের শিক্ষক-শিক্ষিকারা। মানববন্ধনে আশুলিয়ার জামগড়া, নরসিংহপুর, চিত্রশাইল, গাজীরচটসহ বিভিন্ন এলাকার শিক্ষাপ্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকারা উপস্থিত ছিলেন।

 


আরো সংবাদ



premium cement