২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

না’গঞ্জে মান্নার ওপর ছাত্রলীগ ও যুবলীগের সশস্ত্র হামলা

তৈমূরসহ ৩৫ জন আহত, গাড়ি ভাঙচুর
মান্নার ওপর হামলার পর অনুষ্ঠানস্থল; ইনসেটে ভাঙচুর করা মান্নার গাড়ি : নয়া দিগন্ত -

নারায়ণগঞ্জের রূপগঞ্জে গতকাল সোমবার এক অনুষ্ঠানে নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্নার ওপর সশস্ত্র হামলা চালানো হয়েছে। এই হামলায় মান্না ছাড়াও বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারসহ অন্তত ৩৫ জন আহত হয়েছেন।
নারায়ণগঞ্জের রূপগঞ্জে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা অ্যাডভোকেট তৈমূর আলম খন্দকারের জন্মদিনের অনুষ্ঠানে এই হামলা চালানো হয়। হামলাকারী সন্ত্রাসীদের হাতে ছিল রামদা, তলোয়ার ও ধারালো অস্ত্র। এ সময় ভাঙচুর করা হয় অনুষ্ঠানের ওই মঞ্চে থাকা চেয়ার টেবিল ও সাউন্ড সিস্টেম । সন্ত্রাসীরা প্রকাশ্যে অস্ত্রের মহড়া দিয়ে হামলা চালায়।
তৈমূর আলম খন্দকার অভিযোগ করেন, রূপগঞ্জ ছাত্রলীগের সভাপতি ফয়সাল শিকদারের নেতৃত্বে এ হামলা চালানো হয়েছে।
হামলার সময় মঞ্চ থেকে টেনেহিঁচড়ে মাটিতে ফেলা হয়েছে মান্না, তৈমূর আলম খন্দকার, তার মেয়ে মার-ই-য়াম খন্দকার প্রমুখকে। বিকেলে রূপগঞ্জের রূপসী খন্দকার বাড়িতে ওই হামলার ঘটনা ঘটে।
ঘটনার প্রত্যক্ষদর্শী তৈমূর আলম খন্দকারের সহকারী আলাল জানান, বিএনপি চেয়ারপারসনের রোগমুক্তি কামনা এবং তৈমূর আলম খন্দকারের জন্মদিন উপলক্ষে রূপসী খন্দকার বাড়িতে দোয়ার আয়োজন করা হয়। বিকেল ৩টার মধ্যে মঞ্চে উপস্থিত হন মাহমুদুর রহমান মান্না, তৈমূর আলম খন্দকার ও তার মেয়েসহ অনেকেই। অনুষ্ঠান শুরু হওয়ার দেড় ঘণ্টা পর রূপগঞ্জ থানা ছাত্রলীগের সভাপতি ফয়সাল শিকদারের নেতৃত্বে ৫০ থেকে ৬০ জন রামদা, হকিস্টিক ও লাঠি নিয়ে হামলা চালায়। তারা উপস্থিত লোকজনকে একের পর এক মারধর করতে থাকে। মাহমুদুর রহমান মান্না, তৈমূর আলম ও তার মেয়েকে মঞ্চ থেকে ধাক্কা দিয়ে ফেলে দেয়া হয়। মঞ্চে থাকা চেয়ার টেবিল, সাউন্ড সিস্টেম ভাঙচুর করা হয়। এ ছাড়াও রামদার আঘাতে কমপক্ষে ৩৫ জন আহত হয়েছে। হামলাকারীরা অনুষ্ঠান মঞ্চের বাইরে থাকা কয়েকটি গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করে। আকস্মিক এ হামলায় লোকজন আতঙ্কিত হয়ে পড়েন।
তৈমূর আলম খন্দকার অভিযোগ করেন, ছাত্রলীগের সভাপতি ফয়সাল শিকদারের নেতৃত্বে এ হামলা চালানো হয়েছে। মাহমুদুর রহমান মান্নাকে লাঠি দিয়ে আঘাত করা হয়েছে। তিনি আহত।
তৈমূর আলম খন্দকারের ছোট ভাই নারায়ণগঞ্জ মহানগর যুবদলের সভাপতি মাকছুদুল আলম খন্দকার খোরশেদ অভিযোগ করেন, মাহমুদুর রহমান মান্না অনুষ্ঠানের শেষ দিকে যখন প্রধান অতিথি বক্তব্য দিচ্ছিলেন তখন সরকারদলীয় অঙ্গসংগঠন ছাত্রলীগ, যুবলীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরা এ হামলা চালায়।
এ দিকে স্থানীয়রা জানিয়েছেন, অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় গাজী গোলাম দস্তগীরের বাড়ি থেকে ‘জয় বাংলা’ স্লোগান দিয়ে ছাত্রলীগের কর্মী রিয়াজ ও যুবলীগের কর্মী রাসেলের নেতৃত্বে রামদা, রড, হকিস্টিকসহ দেশীয় অস্ত্র নিয়ে হামলা করা হয়। এ সময় মাহমুদুর রহমান মান্নার ব্যবহৃত গাড়িসহ অন্যান্য গাড়ি ও মোটরসাইকেল ভাঙচুর করা হয়। এ দিকে এই ঘটনার প্রতিবাদে আজ মঙ্গলবার বেলা ১১টায় জাতীয় প্রেস ক্লাবের সামনে বিক্ষোভের ডাক দিয়েছে নাগরিক ঐক্য।
রূপগঞ্জ থানার ওসি মাহমুদুল হাসান জানান, সন্ধ্যা পৌনে ৬টা পর্যন্ত তাদের কাছে হামলার কোনো খবর আসেনি। তবে খোঁজখবর নেয়া হচ্ছে।

 


আরো সংবাদ



premium cement