২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

শেখ হাসিনার কারাবন্দী দিবস আজ

-

আওয়ামী লীগ সভাপতি প্রধানমন্ত্রী শেখ হাসিনার কারাবন্দী দিবস আজ। ২০০৭ সালের এই দিন ভোরে তৎকালীন সেনাসমর্থিত তত্ত্বাবধায়ক সরকারের দুর্নীতিবিরোধী অভিযান চলাকালে দুর্নীতির অভিযোগে ধানমন্ডির বাসভবন সুধাসদন থেকে শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়। কয়েকটি মামলায় তাকে গ্রেফতার দেখিয়ে কারাগারে পাঠানোর নির্দেশ দেয়া হয়। সেখান থেকে শেখ হাসিনাকে সরাসরি জাতীয় সংসদ ভবনের পাশে স্থাপিত সাবজেলে নিয়ে যাওয়া হয়।
এর আগে ওই বছরের ১১ জানুয়ারি দেশে জরুরি অবস্থা জারি করা হয়। এ সময় ড. ফখরুদ্দীন আহমেদের নেতৃত্বে সেনানিয়ন্ত্রিত তত্ত্বাবধায়ক সরকার দেশের শাসনভার গ্রহণ করে। এর কিছুদিন পর শেখ হাসিনার বিরুদ্ধে কয়েকটি মামলা দায়ের করা হয়। তিনি বিদেশে অবস্থানকালে তার দেশে ফেরার ওপর নিষেধাজ্ঞা জারি করা হয়। একপর্যায়ে সরকার তার দেশে ফেরার অনুমতি দেয়। দেশে ফেরার কিছু দিন পর শেখ হাসিনাকে গ্রেফতার করা হয়।
দিবসটি উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করেছে আওয়ামী লীগ ও এর সহযোগী সংগঠনগুলো। ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগ যৌথভাবে আজ বেলা ১১টায় বঙ্গবন্ধু এভিনিউতে দলের কেন্দ্রীয় কার্যালয়ে স্বল্প পরিসরে স্বাস্থ্য বিধি মেনে সংক্ষিপ্ত আলোচনা ও দোয়া মাহফিলের আয়োজন করেছে। অনুষ্ঠানে ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগ সভাপতি মুক্তিযোদ্ধা আবু আহমেদ মন্নাফী ও সাধারণ সম্পাদক মো: হুমায়ুন কবির এবং উত্তর আওয়ামী লীগ সভাপতি শেখ বজলুর রহমান ও সাধারণ সম্পাদক এস এম মান্নান কচিসহ স্বল্প সংখ্যক নেতৃবৃন্দ উপস্থিত থাকবেন। এ ছাড়া সকাল ১০টায় বঙ্গবন্ধু এভিনিউতে আলোচনা ও মিলাদ মাহফিলের আয়োজন করেছে কৃষকলীগ। দুপুর ১২টায় একই স্থানে মিলাদ মাহফিল করবে স্বেচ্ছাসেবক লীগ।


আরো সংবাদ



premium cement
‘ফ্রি ভিসার গল্প’ আর শূন্য হাতে ফেরা লাখো শ্রমিক নোয়াখালীতে প্রবাসীর স্ত্রীর ব্যক্তিগত ছবি দেখিয়ে চাঁদা আদায় দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান

সকল