১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


গণ পরিবহন নেই অন্যান্য যানবাহন প্রায় স্বাভাবিক

রাজধানীতে প্রতিদিনই বাড়ছে যানবাহন, যেন ক্রমেই ফিরে আসছে স্বাভাবিক অবস্থা। গতকাল সকালে বনানী এলাকা থেকে তোলা ছবি : নয়া দিগন্ত -

বিকেল ৪টা। রাজধানীর মানিকনগর বিশ^রোডে স্বাভাবিকের মতোই যান চলাচল। শুধু বাস নেই। অন্যান্য যানবাহন বিশেষ করে রিকশা এবং প্রাইভেট গাড়ির কোনোই কমতি নেই। গতকাল গোটা রাজধানীজুড়েই ছিল এই চিত্র। দোকানপাট সীমিত আকারে খোলার অনুমতি পাওয়ার প্রথম দিনে যত সংখ্যক লোক রাস্তায় নেমেছে তাতে অনেকেই বিস্ময় প্রকাশ করেছেন। এই অবস্থা চলতে থাকলে ভবিষ্যতে কী ঘটবে তা নিয়ে অনেকেই শঙ্কিত।
গতকাল থেকে সীমিত আকারে দোকানপাট এবং মার্কেট বিপণিবিতান খোলার অনুমতি পেয়েছে। যে কারণে প্রায় দেড় মাস পড়ে সকাল থেকেই রাজধানীর বেশির ভাগ দোকানপাটই খুলেছেন ব্যবসায়ীরা। দোকানপাটে ক্রেতা সংখ্যা কম থাকলেও রাস্তাঘাটে ঠিকই ভিড় লক্ষ করা গেছে। সকাল থেকেই রাজধানীর বিভিন্ন এলাকায় রাস্তাঘাটে ব্যাপকসংখ্যক যানবাহন চলতে দেখা যায়। বিশেষ করে রিকশা, অটোরিকশা এবং প্রাইভেট গাড়ির চলাচল ছিল উল্লেখ করার মতো। কোথাও কোথাও যানজটও লক্ষ করা গেছে। দিন যত বাড়তে থাকে ভিড় ততই বাড়ে। বিকেলে অনেক এলাকায় মানুষের উপচে পড়া ভিড় লক্ষ করা যায়। রাস্তার পাশে ইফতারসামগ্রী বিক্রি নিষিদ্ধ থাকলেও গতকাল বিভিন্ন এলাকায় রাস্তার পাশে ইফতারসামগ্রী বিক্রি করতে দেখা যায়। আর এসব ক্ষেত্রে স্বাস্থ্যবিধি একেবারেই উপেক্ষিত বলে জানিয়েছেন প্রত্যক্ষদর্শীরা। মানুষকে কোনোভাবেই একজনের গা ঘেঁষে দাঁড়ানো রোধ করা যাচ্ছে না। অনেক স্থানে দেখা গেছে দোকানদার নিজেই উদ্যোগী হয়ে একজন থেকে আরেকজনকে দূরে দাড়ানোর অনুরোধ করছেন কিন্তু ক্রেতারা তা মানতে চাইছেন না।
প্রত্যক্ষদর্শীরা জানান, সন্ধ্যার দিকে দোকানগুলো বন্ধ করা হলেও রাস্তার লোকজন কিন্তু কমেনি। অনেককেই রাস্তায় অকারণেই ঘুরতে দেখা যায়।


আরো সংবাদ



premium cement
আবারো ভারতের নির্বাচন তাপপ্রবাহের মুখে, সতর্ক করল আবহাওয়া ব্যুরো সব বন্দীকে ফিরিয়ে আনব : নেতানিয়াহু বালিয়াডাঙ্গীতে বিদ্যুৎস্পৃষ্টে স্কুলছাত্রের মৃত্যু বোরোর ফলন ভালো হলেও উৎপাদন খরচ বেশি ষড়যন্ত্র মোকাবেলা করে আওয়ামী লীগ দেশকে এগিয়ে নিয়ে যাবে : প্রধানমন্ত্রী আত্মরক্ষার অধিকার বৈধতা দেয় না গণহত্যাকে চার বিভাগে ৪৮ ঘণ্টার হিট অ্যালার্ট জারি বাংলাদেশ থেকে কর্মী নিতে আগ্রহী সার্বিয়া ডিমের ডজন ১৫০ ছাড়িয়েছে, নাগালে আসছে না মাছ ও সবজি যুক্তরাষ্ট্র র‌্যাবের বিরুদ্ধে নিষেধাজ্ঞা প্রত্যাহার করছে না : মার্কিন উপ-মুখপাত্র শেখ হাসিনার স্বদেশ প্রত্যাবর্তন দিবস উদযাপিত

সকল