১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০, ০৩ শাওয়াল ১৪৪৫
`

বাখমুত থেকে মুক্তি পেয়েছে ইউক্রেনের ১০৬ বন্দী

বাখমুত থেকে মুক্তি পেয়েছে ইউক্রেনের ১০৬ বন্দী। - ছবি : সংগৃহীত

ইউক্রেনের প্রেসিডেন্ট দফতরের প্রধান আন্দ্রিয়ে ইয়ারমাক বলেছেন, রাশিয়ার সাথে বন্দী বিনিময়ের পর বাখমুত থেকে ইউক্রেনের মোট ১০৬ বন্দীকে মুক্তি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার তিনি কথা বলেছেন বলে জানায় সংবাদমাধ্যম সিনহুয়া।

সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে পোস্ট করা এক বার্তায় ইয়ারমাক লিখেছেন, মুক্তিপ্রাপ্ত সৈন্যদের মধ্যে আট কর্মকর্তা ও ৯৮ জন সৈন্য রয়েছে।

ইয়ারমাক বলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার সাথে সঙ্ঘাতে আটক হওয়া সকল ইউক্রেনের সৈন্যকে দেশে ফিরিয়ে আনার লক্ষ্য নির্ধারণ করেছেন।

এ দিকে যুদ্ধবন্দীদের চিকিৎসার সমন্বয় করা সদর দফতর জানায়, দুই বিদেশী ও এক ইউক্রেনের নাগরিকের লাশ কিয়েভে ফিরিয়ে দেয়া হয়েছে।

ওই দফতর আরো জানায়, ২০২২ সালের মার্চ মাস থেকে এ পর্যন্ত রাশিয়ার সাথে বন্দী বিনিময়ের আওতায় ১৩৯ জন বেসামরিক নাগরিকসহ ইউক্রেনের মোট দুই হাজার ৪৩০ জন নাগরিককে মুক্ত করা হয়েছে।

গত সপ্তাহে রাশিয়া বলেছিল, তাদের বাহিনী ইউক্রেনের পূর্বাঞ্চলীয় বাখমুত শহরের সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিয়েছে।

তবে কিয়েভ বলেছে, তারা এখনো এ শহরের একটি জেলায় কিছু সুযোগ-সুবিধা ও বেসরকারি খাত নিয়ন্ত্রণ করছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাসচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত বানারীপাড়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত স্ত্রীকে গোশত কিনে দিতে না পেরে চিরকুট লিখে আত্মহত্যা নাটোরে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু ঢাকায় ইসরাইলি দুটি বিমানের অবতরণ : গভীর উদ্বেগ জামায়াত সেক্রেটারির পদ্মায় নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার, সন্ধান মেলেনি একজনের ছেলের নাটোরে ট্রাকচাপায় নারী নিহত সৌদীতে গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল প্রবাসীর ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধ হবে : রেলমন্ত্রী সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশকে পরাধীন করে রেখেছে : মির্জা ফখরুল পদ্মায় গোসলে নেমে বাবা-ছেলেসহ নিখোঁজ ৩

সকল