২০ এপ্রিল ২০২৪, ০৭ বৈশাখ ১৪৩১, ১০ শাওয়াল ১৪৪৫
`

বাখমুত থেকে মুক্তি পেয়েছে ইউক্রেনের ১০৬ বন্দী

বাখমুত থেকে মুক্তি পেয়েছে ইউক্রেনের ১০৬ বন্দী। - ছবি : সংগৃহীত

ইউক্রেনের প্রেসিডেন্ট দফতরের প্রধান আন্দ্রিয়ে ইয়ারমাক বলেছেন, রাশিয়ার সাথে বন্দী বিনিময়ের পর বাখমুত থেকে ইউক্রেনের মোট ১০৬ বন্দীকে মুক্তি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার তিনি কথা বলেছেন বলে জানায় সংবাদমাধ্যম সিনহুয়া।

সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে পোস্ট করা এক বার্তায় ইয়ারমাক লিখেছেন, মুক্তিপ্রাপ্ত সৈন্যদের মধ্যে আট কর্মকর্তা ও ৯৮ জন সৈন্য রয়েছে।

ইয়ারমাক বলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার সাথে সঙ্ঘাতে আটক হওয়া সকল ইউক্রেনের সৈন্যকে দেশে ফিরিয়ে আনার লক্ষ্য নির্ধারণ করেছেন।

এ দিকে যুদ্ধবন্দীদের চিকিৎসার সমন্বয় করা সদর দফতর জানায়, দুই বিদেশী ও এক ইউক্রেনের নাগরিকের লাশ কিয়েভে ফিরিয়ে দেয়া হয়েছে।

ওই দফতর আরো জানায়, ২০২২ সালের মার্চ মাস থেকে এ পর্যন্ত রাশিয়ার সাথে বন্দী বিনিময়ের আওতায় ১৩৯ জন বেসামরিক নাগরিকসহ ইউক্রেনের মোট দুই হাজার ৪৩০ জন নাগরিককে মুক্ত করা হয়েছে।

গত সপ্তাহে রাশিয়া বলেছিল, তাদের বাহিনী ইউক্রেনের পূর্বাঞ্চলীয় বাখমুত শহরের সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিয়েছে।

তবে কিয়েভ বলেছে, তারা এখনো এ শহরের একটি জেলায় কিছু সুযোগ-সুবিধা ও বেসরকারি খাত নিয়ন্ত্রণ করছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ফিলিপাইনে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি চীনের মোকাবেলায় নতুন ডিভিশন ভারতীয় সেনাবাহিনীতে! আবারো চেন্নাইয়ের হার, ম্লান মোস্তাফিজ 'কেএনএফ' সন্ত্রাস : সার্বভৌম নিরাপত্তা সতর্কতা অর্থনীতিতে চুরি : ব্যাংকে ডাকাতি পাকিস্তানে আফগান তালেবান আলেম নিহত যুক্তরাষ্ট্রের সাহায্য না করলে এ বছরই রাশিয়ার কাছে হারতে পারে ইউক্রেন : সিআইএ প্রধান রাশিয়ার সামরিক শিল্পক্ষেত্রে প্রধান যোগানদার চীন : ব্লিংকন ইরাকে সামরিক ঘাঁটিতে 'বিকট বিস্ফোরণ' শেখ হাসিনা সব প্রতিবন্ধকতা উপড়ে ফেলে দেশকে এগিয়ে নিয়ে চলেছেন: পররাষ্ট্রমন্ত্রী গাজায় ইসরাইলি গণহত্যা বন্ধে বিশ্ববাসীকে সোচ্চার

সকল