২২ ফেব্রুয়ারি ২০২৪, ০৯ ফাল্গুন ১৪৩০, ১১ শাবান ১৪৪৫
`

বাখমুত থেকে মুক্তি পেয়েছে ইউক্রেনের ১০৬ বন্দী

বাখমুত থেকে মুক্তি পেয়েছে ইউক্রেনের ১০৬ বন্দী। - ছবি : সংগৃহীত

ইউক্রেনের প্রেসিডেন্ট দফতরের প্রধান আন্দ্রিয়ে ইয়ারমাক বলেছেন, রাশিয়ার সাথে বন্দী বিনিময়ের পর বাখমুত থেকে ইউক্রেনের মোট ১০৬ বন্দীকে মুক্তি দেয়া হয়েছে।

বৃহস্পতিবার তিনি কথা বলেছেন বলে জানায় সংবাদমাধ্যম সিনহুয়া।

সামাজিক যোগাযোগমাধ্যম টেলিগ্রামে পোস্ট করা এক বার্তায় ইয়ারমাক লিখেছেন, মুক্তিপ্রাপ্ত সৈন্যদের মধ্যে আট কর্মকর্তা ও ৯৮ জন সৈন্য রয়েছে।

ইয়ারমাক বলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদিমির জেলেনস্কি রাশিয়ার সাথে সঙ্ঘাতে আটক হওয়া সকল ইউক্রেনের সৈন্যকে দেশে ফিরিয়ে আনার লক্ষ্য নির্ধারণ করেছেন।

এ দিকে যুদ্ধবন্দীদের চিকিৎসার সমন্বয় করা সদর দফতর জানায়, দুই বিদেশী ও এক ইউক্রেনের নাগরিকের লাশ কিয়েভে ফিরিয়ে দেয়া হয়েছে।

ওই দফতর আরো জানায়, ২০২২ সালের মার্চ মাস থেকে এ পর্যন্ত রাশিয়ার সাথে বন্দী বিনিময়ের আওতায় ১৩৯ জন বেসামরিক নাগরিকসহ ইউক্রেনের মোট দুই হাজার ৪৩০ জন নাগরিককে মুক্ত করা হয়েছে।

গত সপ্তাহে রাশিয়া বলেছিল, তাদের বাহিনী ইউক্রেনের পূর্বাঞ্চলীয় বাখমুত শহরের সম্পূর্ণ নিয়ন্ত্রণ নিয়েছে।

তবে কিয়েভ বলেছে, তারা এখনো এ শহরের একটি জেলায় কিছু সুযোগ-সুবিধা ও বেসরকারি খাত নিয়ন্ত্রণ করছে।
সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
সবচেয়ে খারাপ প্রেসিডেন্ট ট্রাম্প, সেরা লিংকন ২৬ ফুট লম্বা, সন্ধান মিলল বিশ্বের সবচেয়ে বড় সাপের! প্রতিবছরই সবার যে ৫টি রক্ত পরীক্ষা করা উচিত একজন নাভালনি এবং অনেক নাভালনির মৃত্যু পররাষ্ট্রনীতি ও আন্তর্জাতিক সম্পর্কে ধর্মের প্রভাব প্রেসিডেন্ট প্রার্থীদের বয়স নিয়ে উদ্বিগ্ন যুক্তরাষ্ট্রের ভোটাররা ইসরাইলকে 'এই মুহূর্তে এবং বিনা শর্তে’ বলার বিরুদ্ধে যুক্তরাষ্ট্র শোক-শ্রদ্ধায় স্মরণ ভাষাশহীদদের দক্ষিণ এশিয়ায় বাংলাদেশই একমাত্র ভাষার রাষ্ট্র : প্রধানমন্ত্রী বন্দিবিনিময় নিয়ে ফের আলোচনায় বসছে ফিলিস্তিন-ইসরাইল রাখাইনসহ ৩ প্রদেশ ও ২টি অঞ্চলে আরো ঘাঁটি হারিয়েছে মিয়ানমার জান্তা

সকল