১২ জুলাই ২০২৪, ২৮ আষাঢ় ১৪৩১, ৫ মহররম ১৪৪৬
`

বাখমুতের কাছে সেনা অবস্থান পরিদর্শন জেলেনস্কির

বাখমুতের কাছে সেনা অবস্থান পরিদর্শন জেলেনস্কির - ছবি : বাসস

ইউক্রেনের প্রেসিডেন্ট ভলোদমির জেলেনস্কি পূর্ব ইউক্রেনের যুদ্ধক্ষেত্র বাখমুত শহরের কাছের সেনা অবস্থান পরিদর্শন করেছেন। তিনি একে রুশ আগ্রাসন শুরুর পর সবচেয়ে দীর্ঘস্থায়ী ও রক্তক্ষয়ী বলে বর্ণনা করেছেন।

গতকাল বুধবার ওই এলাকা পরিদর্শন শেষে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইংরেজিতে তিনি লেখেন, ‘দোনেৎস্ক অঞ্চল, বাখমুত এলাকার ইউক্রেনের সামরিক বাহিনীর সম্মুখ সারির অবস্থান।’

তিনি বলেন, আমাদের বীরদের পুরস্কৃত করতে আজ এখানে আসতে পেরে আমি সম্মানিত বোধ করছি। দেশের সার্বভৌমত্ব রক্ষার কাজে নিয়োজিত এ সব সৈন্যদের সাথে হাত মিলিয়েছি ও তাদের ধন্যবাদ জানিয়েছি।

জেলেনস্কির কার্যালয় থেকে প্রচারিত এক ভিডিওতে ইউক্রেনীয় নেতাকে সৈন্যদের সাথে বৈঠক করতেও দেখা গেছে।

বাখমুতে উভয়পক্ষ তীব্র লড়াই চালিয়ে যাচ্ছে। যদিও বিশ্লেষকেরা বলছেন, এ শহরের কৌশলগত গুরুত্ব খুব কম।

তবে কিয়েভ বলছে, পুরো পূর্বাঞ্চলে রুশ বাহিনীকে হটিয়ে রাখতে শহরটির নিয়ন্ত্রণ নেয়া গুরুত্বপূর্ণ।

এ দিকে রাশিয়ার ওয়াগনার ভাড়াটে গোষ্ঠীর প্রধান ইয়েভজেনি প্রিগোজিন বলেছেন, চলতি সপ্তাহে তার বাহিনী বাখমুতের ৭০ ভাগ নিয়ন্ত্রণ নিয়েছে।

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ঢাবিতে কোটা সংস্কার আন্দোলনকারীদের মিছিল শুরু রোহিঙ্গা প্রত্যাবাসন শুরু করতে ইতিবাচক মিয়ানমার : পররাষ্ট্রমন্ত্রী সুনামগঞ্জে বন্যার পানি এই বাড়ে এই কমে, পানিবন্দী লাখো মানুষ লর্ডস টেস্টের দ্বিতীয় দিন এন্ডারসন-স্টোকসের দুর্দান্ত রেকর্ড নোয়াখালীতে ছোট ভাইয়ের লাশ আনতে গিয়ে বড় ভাইয়ের মৃত্যু কোটা বিরোধী আন্দোলনে নেতৃত্ব দিচ্ছে কারা? কোটা সংস্কার আন্দোলনের নামে ষড়যন্ত্রে লিপ্ত স্বাধীনতাবিরোধীদের প্রেতাত্মারা : আইনমন্ত্রী গাজা শহরে ইসরাইলি অভিযানের পর ৬০টি লাশ উদ্ধার বাবর আর নয়, নতুন অধিনায়ক চান আফ্রিদি সৈয়দপুরে কোটা বাতিলের দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন বেনজীরের স্ত্রী ও মেয়ের ঘের থেকে মাছ চুরি, গ্রেফতার ৩

সকল