১৮ জুলাই ২০২৪, ৪ শ্রাবণ ১৪৩১, ১১ মহররম ১৪৪৬
`

কোরআন পোড়ানোর হুমকি, ড্যানিশ রাজনীতিককে নিষিদ্ধ করল ব্রিটেন

কোরআন পোড়ানোর হুমকি, ড্যানিশ রাজনীতিককে নিষিদ্ধ করল ব্রিটেন - ছবি : সংগৃহীত

পবিত্র কোরআন পোড়ানোর হুমকি দেয়ায় ডেনমার্কের উগ্র ডানপন্থী রাজনীতিবিদ রাসমুস পালুদানকে নিষিদ্ধ করেছে ব্রিটেন। ইসলামবিরোধী কট্টর দল স্ট্রাম কুরসের প্রতিষ্ঠাতা রাসমুস ব্রিটেনের ওয়েকফিল্ডে কোরআন পোড়ানোর হুমকি দিয়েছিলেন।

মঙ্গলবার এক প্রতিবেদনে এই তথ্য জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি।

প্রতিবেদনে বলা হয়েছে, ব্রিটিশ প্রতিরক্ষামন্ত্রী টম টুগেনধাত বলেছেন, ইসলামবিরোধী দল স্ট্রাম কুরসের প্রতিষ্ঠাতা রাসমুস পালুদানকে ব্রিটেনের অভিবাসন নজরদারির তালিকায় যুক্ত করা হয়েছে।

উগ্রপন্থী রাসমুস পালুদান বলেছিলেন, তিনি চলতি সপ্তাহে ইংল্যান্ডের ওয়েস্ট ইয়র্কশায়ারের এই শহরের পাবলিক স্কোয়ারে মুসলমানদের পবিত্র এই ধর্মীয় গ্রন্থটি পোড়ানোর পরিকল্পনা করছেন। এর আগে কোরআনের একটি কপি ক্ষতিগ্রস্ত করার অভিযোগে ওয়েকফিল্ড শহরের একটি স্কুলের চার শিক্ষার্থীকে বরখাস্ত করেছিল কর্তৃপক্ষ।

গত রোববার টুইটারে পোস্ট করা এক ভিডিওতে পালুদান বলেন, রমজান শুরু হওয়ার সাথে সাথে তিনি বুধবার কোরআন পোড়ানোর পরিকল্পনা করছেন।

এরপর সোমবার ওয়েকফিল্ডের লেবার এমপি সাইমন লাইটউড ড্যানিশ রাজনীতিক পালুদানের সম্ভাব্য সফরের বিষয়ে উদ্বেগ প্রকাশ করে বলেন, ‘কট্টরপন্থী ড্যানিশ রাজনীতিবিদ রাসমুস পালুদান বলেছেন, তিনি ডেনমার্ক থেকে ওয়েকফিল্ডে আসবেন কেবল একটিই উদ্দেশে, আর তা হলো- পাবলিক প্লেসে কোরআন পোড়ানো।’

লেবার এমপি সাইমন লাইটউড আরো বলেন, ‘পালুদান তার ঘৃণ্য এবং বর্ণবাদী বক্তব্যের জন্য অতীতে ডেনমার্কে জেলে ছিলেন। তার মতো বিপজ্জনক ব্যক্তিকে এই দেশে প্রবেশ করতে দেয়া উচিত নয়।’

এর আগে চলতি বছরের জানুয়ারিতে স্টকহোমে তুর্কি দূতাবাসের বাইরে কোরআনের একটি কপি পুড়িয়ে দেন ড্যানিশ কুখ্যাত এই রাজনীতিক। এর বিরুদ্ধে ইরানসহ বিভিন্ন দেশের মানুষ বিক্ষোভ করেছেন।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
বুড়িচংয়ে কোটাবিরোধী বিক্ষোভ মিছিল শনির আখড়ায় নতুন করে ধাওয়া-পাল্টা ধাওয়া শুরু কমপ্লিট শাটডাউন কর্মসূচিতে অচল ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক রংপুরে চলছে না জেলা-আন্ত:জেলা পরিবহন, বিএনপি-জামায়াতের ৯ জন গ্রেফতার সাতক্ষীরায় পরকীয়ার জেরে গৃহবধূকে অ্যাসিড নিক্ষেপ চবিতে হল ছাড়তে নারাজ শিক্ষার্থীরা : সময় বাড়ালো প্রশাসন বর্তমান পরিস্থিতির দ্রুত সমাধান দেখতে চায় বাংলাদেশের বন্ধু ও অংশীদাররা : হোয়াইটলি হানিফ ফ্লাইওভারে সংঘর্ষ : যুবক নিহত ছাত্রশিবিরকে জড়িয়ে মিথ্যা বানোয়াট খবর প্রকাশের তীব্র নিন্দা ও প্রতিবাদ ঢাকাসহ সারাদেশে ২২৯ প্লাটুন বিজিবি মোতায়েন কমপ্লিট শাটডাউনেও চলবে মেট্রোরেল!

সকল