২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

জেলেনস্কি ও পুতিনের মধ্যে আলোচনা অসম্ভব : ক্রেমলিন

জেলেনস্কি ও পুতিনের মধ্যে আলোচনা অসম্ভব : ক্রেমলিন - ছবি : সংগৃহীত

ক্রেমলিনের মুখপাত্র দিমিত্রি পেসকভ জানিয়েছেন, ইউক্রেনীয় নেতা বলেছেন, পুতিনের সাথে শান্তি আলোচনায় বসার তার ‘কোনো আগ্রহ নেই।’

বৃহস্পতিবার সাংবাদিকদের তিনি এ কথা বলেন।

ইউক্রেনীয় নেতার বক্তব্যের উদ্ধৃতি দিয়ে ক্রেমলিনের মুখপাত্র পেসকভ বলেন, ইউক্রেনের প্রেসিডেন্ট জেলেনস্কি অনেক আগেই রুশ প্রেসিডেন্ট পুতিনের সম্ভাব্য শান্তি আলোচনার বিষয়টি পুরোপুরি নাকচ করে দিয়েছেন।

তিনি বলেন, ‘আমরা জানি জেলেনস্কি প্রেসিডেন্ট নির্বাচনী প্রচারণায় ভোটারদের কী প্রতিশ্রুতি দিয়েছিলেন এবং সেগুলো মনে রাখা বা তাকে নির্বাচিত করা ভোটারদের স্মৃতিকে সতেজ করা কঠিন নয়। তিনি কখনই দনবাস সমস্যার সমাধান করেননি। তিনি মিনস্ক চুক্তিগুলি প্রত্যাখ্যান করেছিলেন।

পেসকভ বলেন, উপরন্তু, দেখা যায় যে, তিনি কখনই সেগুলো বাস্তবায়ন না করে বরং যুদ্ধের প্রস্তুতি নিচ্ছিলেন।’

পেসকভ আরো বলেন, এসব কারণেই তিনি নিজেই দীর্ঘদিন ধরে প্রেসিডেন্ট পুতিনের সাথে সম্ভাব্য আলোচনা বন্ধ রেখেছেন।

এর আগে বৃহস্পতিবার জেলেনস্কি গ্রেট ব্রিটেনের ‘স্কাই নিউজ টিভি’ চ্যানেলকে জানান, তিনি পুতিনের সাথে শান্তি আলোচনায় আগ্রহী নন।

জেলেনস্কি বলেন, পুতিন বিশেষ সামরিক অভিযান শুরু করার পর ভেবেছিলেন তার সঙ্গে ‘কেউ নেই।’

সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
ছোট দেশ কাতার অর্থনীতি ও কূটনীতিতে যেভাবে এত এগোল আশুলিয়ায় ছিনতাইকারীর হামলায় আহত নারীর মৃত্যু ‘মুসলিমদের সম্পদ পুনর্বণ্টন’ অভিযোগ মোদির, এফআইআর সিপিএমের প্রথম ধাপের উপজেলা ভোটে ২৬ প্রার্থী বিনা প্রতিদ্বন্দ্বিতায় জয়ী বিখ্যাত চালকবিহীনবিমানের আবিষ্কারক কটিয়াদীতে আসছেন গাজার গণকবরের ‘বিশ্বাসযোগ্য ও স্বাধীন’ তদন্তের আহ্বান জাতিসঙ্ঘের চতুর্থ ধাপের উপজেলা নির্বাচনের তফসিল ঘোষণা পেকুয়ায় জমি নিয়ে সংঘর্ষে আহত ১৪ তড়িঘড়ি ও জোরপূর্বক একীভূতকরণ ব্যাংকিং খাতে অব্যাহত দায়মুক্তির নতুন মুখোশ : টিআইবি লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ

সকল