০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


এখনই রাশিয়ার বিরুদ্ধে বড় ধরনের হামলা নয় : কিয়েভকে ওয়াশিংটন

এখনই রাশিয়ার বিরুদ্ধে বড় ধরনের হামলা নয় : কিয়েভকে ওয়াশিংটন - ছবি : সংগৃহীত

রুশ সেনাদের বিরুদ্ধে এখনই বড় ধরনের কোনো হামলা চালাতে ইউক্রেন সরকারকে নিষেধ করে দিয়েছে ওয়াশিংটন। মার্কিন সরকার বলেছে, তারা সর্বশেষ যে শত শত কোটি ডলারের সমরাস্ত্র পাঠিয়েছে আগে সেগুলো পরিচালনার প্রশিক্ষণ নিতে হবে।

নাম প্রকাশে অনিচ্ছুক হোয়াইট হাউজের একজন কর্মকর্তা জানিয়েছেন, এখনই বড় ধরনের হামলা চালালে তা সামাল দেয়া ইউক্রেনের পক্ষে সম্ভব হবে না। তার চেয়ে নিজেকে প্রস্তুত করাই হবে বুদ্ধিমানের কাজ।

মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেনের নেতৃত্বাধীন প্রশাসন সম্প্রতি ইউক্রেনের কাছে নতুন করে ২৫০ কোটি ডলার মূল্যের অত্যাধুনিক সমরাস্ত্র পাঠিয়েছে।

ইউক্রেনকে অস্ত্র না দেয়ার ব্যাপারে রাশিয়ার পক্ষ থেকে বার বার হুঁশিয়ারি উচ্চারণ করা সত্ত্বেও এ পদক্ষেপ নিয়েছে ওয়াশিংটন। মস্কো বলছে, ইউক্রেনকে অস্ত্রের যোগান দিলে চলমান বিশেষ সামরিক অভিযান কেবল দীর্ঘায়িত হবে।

তবে সে সতর্কবাণী উপেক্ষা করে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন শনিবার হোয়াইট হাউজে সাংবাদিকদের বলেছেন, ইউক্রেনের যত ধরনের সাহয্যের প্রয়োজন তার সবই দেশটিকে দেয়া হবে।
সূত্র : পার্সটুডে


আরো সংবাদ



premium cement
রোহিঙ্গা গণহত্যা : মিয়ানমারের বিরুদ্ধে মামলার দ্রুত নিরসনে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ সাংবাদিকদের সুরক্ষায় প্রতিটি দেশের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান জলবায়ু সঙ্কট মোকাবেলায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন জোরদারের আহ্বান এডিবি প্রেসিডেন্টের কেজরিওয়ালের জামিনের সম্ভাবনায় আশা দেখছে বিরোধী জোট ব্যাটে-বলে দারুণ নৈপুণ্যে সহজ জয় বাংলাদেশের কারামুক্ত মামুনুল হকের মামলা সম্পর্কে যা জানা যাচ্ছে চাকরি জাতীয়করণসহ ২ দাবি গ্রাম পুলিশের টেকনাফে চেয়ারম্যান প্রার্থীর সমাবেশ লক্ষ্য করে গুলিবর্ষণ আবারো বৃষ্টিতে বন্ধ খেলা সব প্রার্থী আমাদের কাছে সমান : ইসি রাশিদা সুলতানা

সকল