২৩ এপ্রিল ২০২৪, ১০ বৈশাখ ১৪৩১, ১৩ শাওয়াল ১৪৪৫
`

ইউক্রেনে হেলিকপ্টার বিধ্বস্ত, স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১৮ পদস্থ কর্মকর্তা নিহত

ইউক্রেনে হেলিকপ্টার বিধ্বস্ত, স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১৮ পদস্থ কর্মকর্তা নিহত - ছবি : সংগ্রহ

ইউক্রেনে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১৮ জন শীর্ষস্থানীয় সামরিক ও বেসামরিক কর্মকর্তা নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরো কয়েকজন। নিহতদের মধ্যে তিনটি শিশুও রয়েছে। জাতীয় পুলিশপ্রধান এ তথ্য দিয়েছেন। হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

পুলিশ ফেসবুকে জানায়, নিহতদের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মোনাস্টিরস্কি, তার সহকারী ইয়েভনি ইয়েনিনও রয়েছেন। এছা্ড়া অভ্যন্তরীণ নিরাপত্তাবিষয়ক প্রতিমন্ত্রী ইউরি লোবকোভিচও নিহত হয়েছেন।

ইউক্রেন জাতীয় পুীলশের প্রধান ইহোর ক্লিমেনকো বলেন, কিয়েভের কাছে আজ বৃহস্পতিবার এই দুর্ঘটনা ঘটে।

রাজধানী কিয়েভের বাইরে ব্রোভারি নগরীতে একটি কিন্ডারগার্টেন ও একটি আবাসিক ভবনের সামনে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এতে হেলিকপ্টারটির আরোহী ছাড়াও কিন্ডারগার্টেনটির শিশু ও কর্মীরাও হতাহত হন।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে একটি ভবন এবং হেলিকপ্টারের মতো দেখতে একটি বস্তু জ্বলন্ত অবস্থায় দেখা যায়।

সূত্র : আল জাজিরা ও বিবিসি


আরো সংবাদ



premium cement
লেবাননে ইসরাইলি হামলায় ইরান সমর্থিত যোদ্ধা নিহত জিম্বাবুয়ে সিরিজের জন্য ক্যাম্পে ডাক পেলেন ১৭ ক্রিকেটার, নেই সাকিব-মোস্তাফিজ উত্তর গাজায় আবারো ইসরাইলের গোলাবর্ষণ ধামরাইয়ে তাপদাহে জনজীবন কাহিল, ডায়রিয়াসহ জ্বরে আক্রান্ত হচ্ছে মানুষ মিয়ানমার থেকে দেশে ফিরছেন ১৭৩ বাংলাদেশী কেএনএফ সন্দেহে ছাত্রলীগ নেতাসহ কারাগারে ৭ স্থিতিশীল সরকার থাকায় দেশে উন্নয়ন হয়েছে : ওবায়দুল কাদের ক্যাসিনো সম্রাট সেলিম প্রধানের মনোনয়নপত্র বাতিল রাজশাহীর পদ্মায় গোসলে নেমে ৩ শিশুর মৃত্যু দুই ভাইকে পিটিয়ে হত্যা : ৫ ঘণ্টা অবরুদ্ধ ফরিদপুর-খুলনা মহাসড়ক দুমকিতে সরকারি নির্দেশনা অমান্য করে সভাপতির নির্দেশে ক্লাস চালু

সকল