১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

ইউক্রেনে হেলিকপ্টার বিধ্বস্ত, স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১৮ পদস্থ কর্মকর্তা নিহত

ইউক্রেনে হেলিকপ্টার বিধ্বস্ত, স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১৮ পদস্থ কর্মকর্তা নিহত - ছবি : সংগ্রহ

ইউক্রেনে একটি হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে স্বরাষ্ট্রমন্ত্রীসহ ১৮ জন শীর্ষস্থানীয় সামরিক ও বেসামরিক কর্মকর্তা নিহত হয়েছেন। এছাড়া আহত হয়েছেন আরো কয়েকজন। নিহতদের মধ্যে তিনটি শিশুও রয়েছে। জাতীয় পুলিশপ্রধান এ তথ্য দিয়েছেন। হেলিকপ্টারটি বিধ্বস্ত হওয়ার কারণ তাৎক্ষণিকভাবে জানা যায়নি।

পুলিশ ফেসবুকে জানায়, নিহতদের মধ্যে স্বরাষ্ট্রমন্ত্রী ডেনিস মোনাস্টিরস্কি, তার সহকারী ইয়েভনি ইয়েনিনও রয়েছেন। এছা্ড়া অভ্যন্তরীণ নিরাপত্তাবিষয়ক প্রতিমন্ত্রী ইউরি লোবকোভিচও নিহত হয়েছেন।

ইউক্রেন জাতীয় পুীলশের প্রধান ইহোর ক্লিমেনকো বলেন, কিয়েভের কাছে আজ বৃহস্পতিবার এই দুর্ঘটনা ঘটে।

রাজধানী কিয়েভের বাইরে ব্রোভারি নগরীতে একটি কিন্ডারগার্টেন ও একটি আবাসিক ভবনের সামনে হেলিকপ্টারটি বিধ্বস্ত হয়। এতে হেলিকপ্টারটির আরোহী ছাড়াও কিন্ডারগার্টেনটির শিশু ও কর্মীরাও হতাহত হন।

সামাজিক মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওতে একটি ভবন এবং হেলিকপ্টারের মতো দেখতে একটি বস্তু জ্বলন্ত অবস্থায় দেখা যায়।

সূত্র : আল জাজিরা ও বিবিসি


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল