১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০, ০৩ শাওয়াল ১৪৪৫
`

বিরামহীন রুশ আক্রমণ ঠেকাতে দোনবাসে প্রতিরক্ষা জোরদার ইউক্রেনের

বিরামহীন রুশ আক্রমণ ঠেকাতে দোনবাসে প্রতিরক্ষা জোরদার ইউক্রেনের - ছবি : সংগৃহীত

বিরামহীন রুশ আক্রমণ ঠেকাতে পূর্ব দোনবাসের বাখমুতের আশপাশে প্রতিরক্ষাব্যবস্থা জোরদার করছে ইউক্রেন।

ইউক্রেনের কর্মকর্তারা সোমবার জানান, বাখমুতের কাছে থাকা ছোট্ট শহর সোলেডারে তাদের শক্তি বাড়ানো হয়েছে। এই এলাকার পরিস্থিতি বিশেষভাবে জটিল বলে কিয়েভ জানিয়েছে।


ইউক্রেনের সামরিক বাহিনী এক বিবৃতিতে জানায়, 'শত্রু বাহিনী বিভিন্ন দিক থেকে সোলেডারে প্রবেশ করার বেপরোয়া চেষ্টা চালাচ্ছে। কিন্তু তাদের ওই চেষ্টা ভণ্ডুল করে দেয়া হয়েছে।'

ইউক্রেনের পক্ষ থেকে বলা হয়, ওয়াগনার নামের একটি ভাড়াটে গ্রুপ রাশিয়ার হয়ে এই আক্রমণ চালাচ্ছে। এই গ্রুপের প্রতিষ্ঠাতা ইয়েভগেনি প্রিগোঝিন কয়েক মাস ধরে বাখমুত ও সেলেডার দখলের চেষ্টা করছেন। এতে উভয়পক্ষের বেশ হতাহত হয়েছে। তিনি শনিবার বলেন, এখানকার লবণ ও জিপসানের খনিগুলো তারা দখল করতে চায়। প্রিগোঝিন হলেন রুশ প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের মিত্র।

ইউক্রেনের প্রেসিডেন্ট ভোলোদিমির জেলেনস্কি রোববার তার নৈশ ভিডিওবার্তায় বলেছেন, বাখমুত ও সোলেডারকে তারা রক্ষা করে যাচ্ছেন। তবে পরিস্থিতি বেশ জটিল।
সূত্র : আল জাজিরা


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাসচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত বানারীপাড়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত স্ত্রীকে গোশত কিনে দিতে না পেরে চিরকুট লিখে আত্মহত্যা নাটোরে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু ঢাকায় ইসরাইলি দুটি বিমানের অবতরণ : গভীর উদ্বেগ জামায়াত সেক্রেটারির পদ্মায় নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার, সন্ধান মেলেনি একজনের ছেলের নাটোরে ট্রাকচাপায় নারী নিহত সৌদীতে গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল প্রবাসীর ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধ হবে : রেলমন্ত্রী সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশকে পরাধীন করে রেখেছে : মির্জা ফখরুল পদ্মায় গোসলে নেমে বাবা-ছেলেসহ নিখোঁজ ৩

সকল