২০ আগস্ট ২০২২
`

বাইডেন, কমলাসহ ৯৬৩ আমেরিকানকে নিষিদ্ধ করল রাশিয়া

কমলা ও বাইডেন - ছবি : সংগৃহীত

ইউক্রেন যুদ্ধ নিয়ে কঠোর বৈশ্বিক অবরোধের মুখে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনসহ ৯৬৩ আমেরিকানকে রাশিয়া প্রবেশ নিষিদ্ধ করেছে মস্কো। এ তালিকায় হলিউড সেলেব্রেটি মর্গ্যান ফ্রিম্যান, অভিনেতা-চলচ্চিত্র নির্মাতা রব রেইনারও রয়েছেন। আমেরিকান নিউজ নেটওয়ার্ক সিএনএন এ খবর প্রকাশ করেছে।

মস্কো জানিয়েছে, এই তালিকায় ওইসব লোককে অন্তর্ভুক্ত করা হয়েছে যারা 'রুশফোবিয়া' উস্কে দিচ্ছে এবং নিজেদের স্বার্থসিদ্ধি করছে। সাধারণ আমেরিকানদের এই তালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি। কারণ কারা সবসময় আমাদের প্রতি শ্রদ্ধাশীল।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, রুশ ফেডারেশনে যেসব আমেরিকান নাগরিকের জন্য স্থায়ীভাবে প্রবেশ নিষিদ্ধ থাকবে, এমন একটি তালিকা তৈরি করছে রাশিয়া।

মন্ত্রণালয় জানায়, ওয়াশিংটনের বৈরী আচরণের কারণে ভবিষ্যতেও যথাযথ প্রতিক্রিয়া ব্যক্ত করা হবে।

সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ


premium cement
দখল করা পারমাণবিক স্থাপনা পরিদর্শনের অনুমতি দেবে রাশিয়া পররাষ্ট্রমন্ত্রীর বক্তব্যে হিন্দু সম্প্রদায়ের প্রতিক্রিয়া আসাদের অপসারণ চায় না তুরস্ক : এরদোগান উড়ে গেল ম্যাকালামের দল, দক্ষিণ আফ্রিকার কাছে ইনিংসে হার ইংল্যান্ডের স্বামী-শ্বশুরের বিরুদ্ধে মামলার পর মুখে ‘অ্যাসিড’ নিক্ষেপের অভিযোগ ‘মাস্টারদা সূর্যসেন প্রীতিলতা ওয়াদ্দেদার ও কল্পনা দত্ত’ স্মারক বক্তৃতা অনুষ্ঠিত বাউবির এসএসসি পরীক্ষা শুরু গাজীপুরে শিক্ষক দম্পতির লাশ উদ্ধারের ঘটনায় মামলা কোনিয়া যেন মসজিদের শহর ‘নিম্নচাপ’ নিয়ে আবহাওয়ার ৩ নম্বর বিশেষ বিজ্ঞপ্তি মতলবে সেপটিক ট্যাংকে কাজ করতে গিয়ে ২ জনের মৃত্যু

সকল