১৯ এপ্রিল ২০২৪, ০৬ বৈশাখ ১৪৩১, ০৯ শাওয়াল ১৪৪৫
`

বাইডেন, কমলাসহ ৯৬৩ আমেরিকানকে নিষিদ্ধ করল রাশিয়া

কমলা ও বাইডেন - ছবি : সংগৃহীত

ইউক্রেন যুদ্ধ নিয়ে কঠোর বৈশ্বিক অবরোধের মুখে মার্কিন প্রেসিডেন্ট জো বাইডেন, ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিস, পররাষ্ট্রমন্ত্রী অ্যান্টনি ব্লিনকেনসহ ৯৬৩ আমেরিকানকে রাশিয়া প্রবেশ নিষিদ্ধ করেছে মস্কো। এ তালিকায় হলিউড সেলেব্রেটি মর্গ্যান ফ্রিম্যান, অভিনেতা-চলচ্চিত্র নির্মাতা রব রেইনারও রয়েছেন। আমেরিকান নিউজ নেটওয়ার্ক সিএনএন এ খবর প্রকাশ করেছে।

মস্কো জানিয়েছে, এই তালিকায় ওইসব লোককে অন্তর্ভুক্ত করা হয়েছে যারা 'রুশফোবিয়া' উস্কে দিচ্ছে এবং নিজেদের স্বার্থসিদ্ধি করছে। সাধারণ আমেরিকানদের এই তালিকায় অন্তর্ভুক্ত করা হয়নি। কারণ কারা সবসময় আমাদের প্রতি শ্রদ্ধাশীল।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয় এক প্রেস বিজ্ঞপ্তিতে জানায়, রুশ ফেডারেশনে যেসব আমেরিকান নাগরিকের জন্য স্থায়ীভাবে প্রবেশ নিষিদ্ধ থাকবে, এমন একটি তালিকা তৈরি করছে রাশিয়া।

মন্ত্রণালয় জানায়, ওয়াশিংটনের বৈরী আচরণের কারণে ভবিষ্যতেও যথাযথ প্রতিক্রিয়া ব্যক্ত করা হবে।

সূত্র : হিন্দুস্তান টাইমস


আরো সংবাদ



premium cement
তীব্র তাপপ্রবাহে বাড়ছে ডায়রিয়া হিটস্ট্রোক মাছ-ডাল-ভাতের অভাব নেই, মানুষের চাহিদা এখন মাংস : প্রধানমন্ত্রী মৌসুমের শুরুতেই আলু নিয়ে হুলস্থূল মধ্যস্বত্বভোগীদের কারণে মূল্যস্ফীতি পুরোপুরি নিয়ন্ত্রণ করা যাচ্ছে না এত শক্তি প্রয়োগের বিষয়টি বুঝতে পারেনি ইসরাইল রাখাইনে তুমুল যুদ্ধ : মর্টার শেলে প্রকম্পিত সীমান্ত বিএনপির কৌশল বুঝতে চায় ব্রিটেন ভারতের ১৮তম লোকসভা নির্বাচনের প্রথম দফার ভোট আজ নিষেধাজ্ঞার কারণে মিয়ানমারের সাথে সম্পৃক্ততায় ঝুঁকি রয়েছে : সেনাপ্রধান নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করার পাঁয়তারা চালাচ্ছে বিএনপি : কাদের রৌমারীতে বড়াইবাড়ী সীমান্তযুদ্ধ দিবস পালিত

সকল