১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ইউরোপে করোনায় ব্রিটেন সবচেয়ে খারাপ অবস্থায়

ইউরোপে করোনায় ব্রিটেন সবচেয়ে খারাপ অবস্থায় -

করোনায় মারাত্মক অবস্থার সৃষ্টি হয়েছে ইউরোপে। পরিসংখ্যান জানাচ্ছে ইতোমধ্যেই সেখানে মৃতের সংখ্যা পেরিয়ে গেছে ২ লাখের গণ্ডি। মহাদেশে মোট সংক্রমিতের সংখ্যা দাঁড়িয়েছে ২৭ লাখ ৫১ হাজার ৬০৬ জনের।

সর্বশেষ প্রাপ্ত খবরে করোনার জেরে সারা বিশ্বে মোট মৃত্যু হয়েছে ৫ লাখ ৩৮ হাজারেরও বেশি মানুষের। এর মধ্যে শুধুমাত্র ইউরোপেই সংখ্যাটা ২ লাখের বেশি। এই মহামারিতে ইউরোপ মহাদেশে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি।

ইউরোপে সবচেয়ে খারাপ অবস্থায় রয়েছে ব্রিটেন। সেখানে এখনও পর্যন্ত মৃত্যু হয়েছে ৪৪ হাজার ২৩৬ জনের। ইতালিতে মৃতের সংখ্যা ৩৪ হাজার ৮৬৯ জন। এখন পর্যন্ত ফ্রান্সের মৃতের সংখ্যা ২৯ হাজার ৯২০ জন ও স্পেনে মৃত্যু হয়েছে ২৮ হাজার ৩৮৮ জনের।

উল্লেখ্য, গত বছরের শেষ দিকে চীন থেকে ছড়িয়ে পড়ে এই ভাইরাসের জেরে বিশ্বব্যাপী কমপক্ষে ৫ লাখ ৩৮ হাজার ৪১৮ জন মানুষ মারা গিয়েছেন। মোট ১৯৬টি দেশ থেকে কমপক্ষে ১ কোটি ১৬ লাখ ১১ হাজারেরও মানুষ এই ভাইরাসের কবলে পড়েছেন।

সারা পৃথিবীতে আমেরিকায় করোনার জেরে মৃতের সংখ্যা সবচেয়ে বেশি। মোট মৃত্যু হয়েছে ১ লাখ ৩২ হাজার জনেরও বেশি। ব্রাজিলে মৃত্যু হয়েছে ৬৫ হাজার ৪৮৭ জনের বেশি। ব্রিটেনে মৃত্যুর সংখ্যা ৪৪ হাজার ২৩৬ জনেরও বেশি। এরপরে রয়েছে ইতালি, সেখানে মৃত ছাড়িয়েছে ৩৪ হাজার ও মেক্সিকোতে মৃতের সংখ্যা ৩১ হাজার ১১৯ জন।


আরো সংবাদ



premium cement
বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি চেন্নাইকে বিদায় করে বেঙ্গালুরুর ‘অবিশ্বাস্য’ প্লে অফ মনের মিনার ভেঙে পড়েনি মার্কিন প্রশাসনের ‘বাকস্বাধীনতা’র মুখোশ শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী

সকল