১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


রোজা রাখছেন পুতিনের প্রেস সেক্রেটারির মেয়ে!

রোজা রাখছেন পুতিনের প্রেস সেক্রেটারির মেয়ে! - সংগৃহীত

কোনো ধর্মকেই ছোট করা ঠিক নয়। বৌদ্ধ বা খ্রিস্টান, হিন্দু বা মুসলিম, শিখ বা জৈন সবারই নিজস্ব ধর্ম চর্চার অধিকার রয়েছে, তবে কাউকে আঘাত না দিয়ে। সেই কথাতেই বিশ্বাসী রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনের একদম খাস লোকের মেয়ে। এবার রমজানের ছোঁয়া লাগল রুশ প্রেসিডেন্টের বাসভবন ক্রেমলিনেও।

তার কারণ রুশ প্রেসিডেন্টের প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভের মেয়ে এলিজাবেথা ক্রমাগত ঝুঁকে পডেছেন ইসলামের প্রতি। ইসলামের প্রত্যেক দিকনির্দেশনা মেনে চলার প্রতি আগ্রহ দেখাচ্ছেন তিনি।

নিজের ইনস্টাগ্রাম পোস্টে এলিজাবেথা জানান, চলতি রমজান মাসে তিনি একটিও রোজা বাদ দিতে চান না। তিনি আরো জানিয়েছেন, ছোট থেকেই তার বাবা-মা তাকে স্বাধীনভাবে বাঁচার সুযোগ দিয়েছে‌ন, কখনো কোনো ধর্ম পালনে জোর করেননি।

রুশ প্রেস সেক্রেটারি দিমিত্রি পেসকভ চেয়েছিলেন, এলিজাবেথা বুঝতে শিখলে নিজেই যেকোনো একটি ধর্ম বেছে নেবে। সেইমতোই এলিজাবেথা তার ইসলামের প্রতি ঝোঁকের কথা জানিয়েছেন। বাল্যকালের প্রথম ভাগে এলিজাবেথা বৌদ্ধ ধর্মের প্রতি আকর্ষিত হয়েছিলেন, কিন্তু তিনি নিজেকে ইসলাম ধর্মের সঙ্গেই একাত্ম করতে পেরেছেন। তাই গোটা বিশ্বের ধর্মপ্রাণ মুসলিমদের সঙ্গে তিনিও এবছর সবগুলো রোজা করবেন বলে জানিয়েছে‌ন।
সূত্র : পূবের কলাম


আরো সংবাদ



premium cement
শিগগিরই মাগুরায় রেললাইন চালু হবে : রেলমন্ত্রী সংসদ ভবনের সামনে স্বেচ্ছাসেবক লীগের ২ গ্রুপের সংঘর্ষে ছাত্রলীগকর্মী নিহত জুজুৎসুর সম্পাদকের যৌন নিপীড়নের তথ্য দিলো র্যা ব পানচাষীদের পরিশ্রমের ফসল জিআই স্বীকৃতি : প্রতিমন্ত্রী বগুড়ায় অবৈধ মজুদকৃত ১ লাখ ডিম উদ্ধার তথ্যের জন্য সাংবাদিকরা শতবার কেন্দ্রীয় ব্যাংকে যেতে পারেন : ডেপুটি গভর্নর ইসরাইলি হামলায় ৪০ ফিলিস্তিনি নিহত আফগানিস্তানে গুলিতে ৩ স্প্যানিশ ও ৩ আফগান নিহত বিভিন্ন অপরাধে সাতজনের ফাঁসি কার্যকর করল ইরান কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’

সকল