২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

বিভিন্ন বৃদ্ধাশ্রম থেকে লাশ উদ্ধার করেছে স্পেনের সেনাবাহিনী

বিভিন্ন বৃদ্ধাশ্রম থেকে লাশ উদ্ধার করেছে স্পেনের সেনাবাহিনী - ছবি : সংগ্রহ

স্পেনে ছড়িয়ে পড়া করোনাভাইরাসের বিরুদ্ধে লড়াইয়ে সহযোগিতায় মোতায়েন করা সেনারা বিভিন্ন বৃদ্ধাশ্রম ও অবসরপ্রাপ্ত লোকদের আবাসন থেকে পরিত্যাক্ত বৃদ্ধ করোনা রোগী এবং কখনো কখনো সেখান থেকে লাশ উদ্ধার করছে। এই পরিস্থিতি সামলাতে মাদ্রিদে শপিংমলের ভেতরে বরফ আচ্ছাদিত একটি অস্থায়ী মর্গ তৈরি করা হয়েছে।

ভয়ঙ্কর করোনা মহামারি ছড়িয়ে পড়ায় স্পেনে সেনাবাহিনীকে বৃদ্ধনিবাসগুলো পরিচ্ছন্ন ও জীবাণুমুক্ত করার দায়িত্ব দেয়া হয়েছে। এ সব বৃদ্ধনিবাস ও অবসরপ্রাপ্তদের আবাসন থেকে কয়েক ডজন লাশ উদ্ধার করা হয়েছে।

বেসরকারি টেলিভিশন চ্যানেল টেলিসিনকোর সঙ্গে এক সাক্ষাতকারে প্রতিরক্ষামন্ত্রী মারগারিটা রবলেস বলেছেন, ‘এ সব আবাসনে বৃদ্ধদের চিকিৎসা এবং এটি সামলানোর ক্ষেত্রে আমরা কড়া ব্যবস্থা নিতে যাচ্ছি।’

তিনি বলেন, সেনাবাহিনী এসব বৃদ্ধাশ্রমে করোনাভাইরাস আক্রান্তদের পরিত্যাক্ত অবস্থায়, এমনকি কখনো কখনো তাদের বিছানায় মৃত অবস্থায় পেয়েছে।
এ ব্যাপারে জেনারেল প্রসিকিউটর তদন্তের ঘোষণা দিয়েছেন।
স্বাস্থ্য মন্ত্রণালয় জানায়, গত ২৪ ঘন্টায় ৪৬২ জনের মৃত্যু হয়েছে,এ নিয়ে দেশটিতে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২,১৮২ জন।

মাদ্রিদ সিটি হলের এক মুখপাত্র এএফপিকে বলেছেন,রাজধানীতে এসব লাশ রাখার জন্য মাদ্রিদের শপিং সেন্টার প্যালাসিও দ্য হ্যালোতে বরফ আচ্ছাদিত একটি মর্গ তৈরি করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
দেশের উন্নয়নে পাকিস্তান প্রশংসা করে, অথচ বিরোধী দল দেখে না : কাদের আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত

সকল