১৩ এপ্রিল ২০২৪, ৩০ চৈত্র ১৪৩০, ০৩ শাওয়াল ১৪৪৫
`

সর্বকালের শীর্ষ হিন্দি সিনেমা পাঠান

-

মুক্তির পর থেকে বক্স অফিসে তুমুল ঝড় তুলছে শাহরুখ খানের প্রত্যাবর্তনের সিনেমা ‘পাঠান’। ঝড় যেন থামছেই না! প্রতিনিয়ত নিত্যনতুন রেকর্ড দুমড়ে-মুচড়ে দিচ্ছে পাঠান। মুক্তির পর থেকে বক্স অফিসের শীর্ষ সব রেকর্ড এখন পাঠানের দখলে। এবার বক্স অফিসের আরেক রাজা আমির খানকেও পেছনে ফেলে দিয়েছে। সিদ্ধার্থ আনন্দের সিনেমাটি বিশ্বব্যাপী ৭২৯ কোটি রুপি আয় করেছে। এখন চোখ বৈশ্বিক ৮০০ কোটি রুপি আয়ের দিকে।
তবে দঙ্গলের সামগ্রিক বিশ্বব্যাপী সংগ্রহ এখনো শীর্ষে। সিনেমাটি বিশ্বব্যাপী দুই হাজার কোটি রুপি আয় করেছে।
২০১৭ সালে চীনা বক্স অফিসে তাণ্ডব চালিয়ে দুই হাজার কোটির ক্লাবে প্রবেশ করে। পাঠান শুধু হিন্দি সংস্করণের দৌড়ে দঙ্গলকে হারিয়েছে।
চলচ্চিত্র বাণিজ্য বিশ্লেষক রমেশ বালা পাঠানের সর্বশেষ বক্স অফিস আয় তুলে ধরে টুইট করেছেন। সিনেমাটির প্রযোজক সংস্থা ইয়াশরাজ ফিল্মস ও রমেশ বালার তথ্য মতে, পাঠানের সর্বশেষ সংগ্রহ প্রায় ৭২৯ কোটি রুপি। ভারতে এটি ৪৫৩ কোটি আয় তুলে নিয়েছে এবং বিদেশে ২৭৬ কোটি সংগ্রহ করেছে। আমিরের দঙ্গলের ভারতে হিন্দি সংস্করণে আয় ছিল ৩৭৪ কোটি রুপি।
রমেশ বালা টুইট অনুসারে, পাঠান দ্বিতীয় শনিবার ভারতে আনুমানিক ২২ কোটি রুপি আয় করেছে। এদিন আমিরের দঙ্গলকে অতিক্রম করে ভারতে সর্বকালের শীর্ষ হিন্দি সিনেমা হয়ে উঠেছে পাঠান।
শাহরুখ খান অভিনীত ‘পাঠান’ সিনেমায় আরো রয়েছেন দীপিকা পাডুকোণ, জন আব্রাহাম, আশুতোষ রানা ও ডিম্পল কাপাডিয়া।
সিনেমাটিতে সালমান খানের একটি বিশেষ ক্যামিও রয়েছে। দীর্ঘদিন পর একসাথে পর্দায় অ্যাকশন করেছেন এ দুই মেগাস্টার। তাই বক্স অফিসেও আগুন লাগিয়েছে ‘পাঠান’। এখন দেখার বিষয়, পাঠান ঝড় কোথায় গিয়ে থামে! নন-হলিডে মুক্তি পেয়েও এমন দুর্দান্ত বক্স অফিস আয় করে ‘পাঠান’ যেন নতুন করে স্বপ্ন দেখাচ্ছে গোটা বলিউডকে!


আরো সংবাদ



premium cement
চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে বাসচাপায় ২ মোটরসাইকেল আরোহী নিহত বানারীপাড়ায় বাসচাপায় মোটরসাইকেল আরোহী নিহত স্ত্রীকে গোশত কিনে দিতে না পেরে চিরকুট লিখে আত্মহত্যা নাটোরে ট্রেনে কাটা পড়ে এক ব্যক্তির মৃত্যু ঢাকায় ইসরাইলি দুটি বিমানের অবতরণ : গভীর উদ্বেগ জামায়াত সেক্রেটারির পদ্মায় নিখোঁজ ২ জনের লাশ উদ্ধার, সন্ধান মেলেনি একজনের ছেলের নাটোরে ট্রাকচাপায় নারী নিহত সৌদীতে গাড়ির নিয়ন্ত্রণ হারিয়ে প্রাণ গেল প্রবাসীর ট্রেনের টিকিট কালোবাজারি বন্ধ হবে : রেলমন্ত্রী সরকার রাষ্ট্রযন্ত্রকে ব্যবহার করে দেশকে পরাধীন করে রেখেছে : মির্জা ফখরুল পদ্মায় গোসলে নেমে বাবা-ছেলেসহ নিখোঁজ ৩

সকল