২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

ফিরলেন সিমলা

-

হাসান জাহাঙ্গীর, একাধারে অভিনেতা, নির্মাতা ও নাট্যকার। সম্প্রতি তিনি একসাথে তিনটি সিনেমা নির্মাণেরও ঘোষণা দিয়েছেন। এর আগে চিত্রনায়িকা পপিকে নিয়ে হাসান জাহাঙ্গীর ‘নায়িকার বিয়ে’, ‘ইন্নোসেন্ট লাভ’, ‘ভালোবাসা দুজনায়’, ‘নায়িকার হানিমুন’, ‘তুমি আর আমি’ নাটক/টেলিফিল্ম নির্মাণ করেছিলেন। প্রত্যেকটি নাটক/টেলিফিল্মে পপির বিপরীতে হাসান জাহাঙ্গীর অভিনয়ও করেছিলেন। কিন্তু বিগত বেশ কিছুদিন যাবত পপির কোনো খোঁজ নেই বিধায় এবারই প্রথম জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত ‘ম্যাডাম ফুলি’-খ্যাত নায়িকা সিমলাকে নিয়ে সাত পর্বের ঈদ ধারাবাহিক নাটক নির্মাণ করছেন হাসান জাহাঙ্গীর। ঈদ ধারাবাহিকের নাম ‘আমার বউ সেলিব্রিটি’। এই ঈদ ধারাবাহিকটির চিত্রনাট্য ও পরিচালনা করছেন হাসান জাহাঙ্গীর নিজেই। তবে হাসান জানান, এর গল্প ভাবনা টিপু আলম মিলনের। গেলো ১০ মার্চ থেকে বিএফডিসিতে এই করোনাকালীন বিপর্যস্ত সময়ে অনেক রিস্ক নিয়েই হাসান জাহাঙ্গীর ‘আমার বই সেলিব্রিটি’ ঈদ ধারাবাহিকটি নির্মাণ করছেন। এতে হাসান জাহাঙ্গীর অভিনয় করছেন আশিক চরিত্রে এবং সিমলা নিজ চরিত্রেই অভিনয় করছেন। বিভিন্ন চরিত্রে আরো অভিনয় করছেনÑ মারুফ, নিথর মাহবুব, নীলা, শাহীন খান, শামীম, তমাল, কামরুল, ড্যানিরাজ, অনন্যা অনু, আইভি নূরসহ আরো অনেকে। আগামী ঈদের জন্য বিশেষ এই ধারাবাহিকটি নির্মাণ প্রসঙ্গে হাসান জাহাঙ্গীর বলেন, ‘অভিনয় জীবনের দীর্ঘদিনের পথচলা আমার। নির্মাণেও আমি দর্শকের ভালোবাসায় মুগ্ধ হয়েছি। আমার নির্দেশিত বয়রা পরিবার নাটকের জন্য এখনো দর্শকের কাছ থেকে সাড়া পাই। তবে পপিকে নিয়ে নির্মিত নাটক টেলিফিল্মগুলো নির্মাণ এবং অভিনয়ের জন্য অনেক বেশি সাড়া পাই। এবারো ইচ্ছে ছিল তাকে নিয়ে নাটক নির্মাণের, কিন্তু শেষ পর্যন্ত অনেক ভাবনার পর সিমলাকে নিয়েই এবার সাত পর্বের ঈদ ধারাবাহিক নির্মাণ করছি। সিমলা জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত একজন গুণী অভিনেত্রী। গল্প ও চরিত্রের প্রতি তার একাত্মতা, ক্যামেরার সামনে তার দুর্দান্ত অভিনয়ে আমি মুগ্ধ। নাটকটি নিয়ে আমি খুবই আশাবাদী।’ সিমরা বলেন, ‘হাসান জাহাঙ্গীর ভাইয়ের পরিচালনায় এবারই প্রথম কাজ করছি। দেখলাম যে পুরো ইউনিটটি একটি পরিবারের মতো। সবাই ভীষণ আন্তরিকতা নিয়ে কাজ করছে।
স্বাস্থ্যবিধি মেনেই কাজটি করছি আমরা। ধন্যবাদ হাসান জাহাঙ্গীর ভাইকে আমাকে এত চমৎকার একটি চরিত্রে কাজ করার সুযোগ করে দেয়ার জন্য। আগামীতেও এমন ভালো ভালো গল্পে তার নির্দেশনায় কাজ করার আগ্রহ রাখি।’ হাসান জাহাঙ্গীর জানান, আগামী ঈদে বৈশাখী টিভিতে ‘আমার বউ সেলিব্রিটি’ ধারাবাহিক নাটকটি প্রচার হবে।


আরো সংবাদ



premium cement
আশুলিয়ায় বাঁশবাগান থেকে নারী পোশাক শ্রমিকের রক্তাক্ত লাশ উদ্ধার মিয়ানমারের কর্মকর্তারা ফেরত গেলেন, কিন্তু রোহিঙ্গা সঙ্কট কি আরো জটিল হচ্ছে দিনাজপুরে দুই ট্রাকের সংঘর্ষ, চালক-হেলপার নিহত মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ

সকল