০৫ মে ২০২৪, ২২ বৈশাখ ১৪৩১, ২৫ শাওয়াল ১৪৪৫
`


১৩ ডিসেম্বর মুক্তি পাচ্ছে গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ

-

দেশীয় গার্মেন্ট শিল্প নিয়ে নির্মিত একমাত্র পূর্ণাঙ্গ চলচ্চিত্র ‘গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ’ অবশেষে মুক্তি পাচ্ছে। ছবির প্রযোজক ঝিলিক কথাচিত্রের কর্ণধার আমিরুল ইসলাম সরকার জানিয়েছেন, আসছে ১৩ ডিসেম্বর ছবিটি মুক্তি পাচ্ছে। ছবিটি পরিচালনা করেছেন বাণিজ্যিক ছবির সফল নির্মাতা মোস্তাফিজুর রহমান বাবু। ছবির প্রধান দুটি চরিত্রে জুটিবদ্ধ হয়ে অভিনয় করেছেন জনপ্রিয় অভিনেতা কাজী মারুফ ও অরিন।
অন্যান্য চরিত্রে রয়েছেন রুবেল, অমিত হাসান, পুষ্পিতা পপি, কাজী হায়াৎ, রেবেকা, ইলিয়াস কোবরা, সাঙ্কো পাঞ্জা প্রমুখ। ছবির চমৎকার একটি আইটেম গানে দেখা যাবে আইটেম গার্ল চমক তারাকে। গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ ছবিটি প্রসঙ্গে প্রযোজক আমিরুল ইসলাম সরকার বলেন, আমাদের দেশের গার্মেন্ট সেক্টরে বিভিন্ন সময়ে ঘটে যাওয়া শ্রমিক অসন্তোষের নেপথ্য ঘটনা নিয়ে এটি একটি পূর্ণাঙ্গ চলচ্চিত্র। এর আগে এমন ছবি আর নির্মিত হয়নি। এই ছবিতে দেখানো হয়েছে কিভাবে একটি স্বার্থান্বেষী চক্র আমাদের গার্মেন্ট শিল্পকে ধ্বংস করতে চায়। শ্রমিকরা সেই ধ্বংসের হাত থেকে এই শিল্পকে বাঁচান। কাজী মারুফ বলেন, চমৎকার গল্পের অসাধারণ একটি চিত্রনাট্যের ছবি এটি। অনেক দিন পর এই ছবি দিয়ে পর্দায় ফিরব। অরিন বলেন, আমার ফিল্ম ক্যারিয়ারের প্রথম ছবি ছিন্নমূল এ নায়ক ছিলেন কাজী মারুফ। এটি আমাদের জুটির দ্বিতীয় ছবি। দারুণ গল্পের একটি জমজমাট ছবি এটি। আশা করছি, ছবিটি সবার ভালো লাগবে। ছবির পরিচালক মোস্তাফিজুর রহমান বাবু বলেন, এ ছবিটির আগে গার্মেন্ট শিল্প নিয়ে এমন পরিপূর্ণ চলচ্চিত্র কেউ বানাননি। কাজী হায়াৎ ভাই দারুণ স্ক্রিপ্ট লিখেছেন। ছবিটি সব শ্রেণীর দর্শকদের ভালো লাগবে বলে আমার বিশ্বাস।
গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ ছবির গুরুত্বপূর্ণ একটি চরিত্রে অভিনয় করেছেন বাংলাদেশের মার্শাল আর্ট এক্সপার্ট নায়ক রুবেল। প্রযোজক আমিরুল ইসলাম সরকার জানান, এই ছবির গল্প শোনার পর রুবেল একজন শিল্পী হিসেবে দেশের প্রতি কমিটমেন্টের কারণে বিনা পারিশ্রমিকে অভিনয় করেছেন। এই প্রসঙ্গে রুবেল বলেন, অসম্ভব সুন্দর ও সময়োপযোগী গল্প নিয়ে গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ ছবিটি নির্মিত হয়েছ। শিল্পের প্রতি, দেশের প্রতি আমার সামাজিক দায়বদ্ধতা আর দেশ প্রেমের কারণে এ ছবিতে অভিনয় বাবদ আমি কোনো ধরনের পারিশ্রমিক গ্রহণ করিনি। আশা করছি ছবিটি দর্শকদের ভালো লাগবে। উল্লেখ্য, প্রায় দুই বছর পর নতুন ছবি নিয়ে পর্দায় ফিরছেন অ্যাকশন হিরো কাজী মারুফ। সর্বশেষ তার অভিনীত মুক্তি পাওয়া ছবি রকিবুল ইসলাম রাকিব পরিচালিত ‘মাস্তান পুলিশ’ ছবিটি। জানা গেছে, ‘গার্মেন্টস শ্রমিক জিন্দাবাদ’ ছবিটি মুক্তি উপলক্ষে ১০ ডিসেম্বর আমেরিকা প্রবাসী এই অভিনেতা দেশে আসছেন।


আরো সংবাদ



premium cement
রাঙ্গামাটিতে বজ্রপাতে স্কুলছাত্রীর মৃত্যু গণতন্ত্র রক্ষায় নতুন করে গণমাধ্যমের স্বাধীনতা প্রতিষ্ঠা করতে হবে : মঈন খান পবিত্র ওমরাহ পালন করলেন মির্জা ফখরুল রাশিয়ার সাথে সংলাপ অব্যাহত রাখতে হবে : ম্যাক্রোঁ বাল্যবিবাহ ঠেকানোয় বিষপানে তরুণীর আত্মহত্যা মে মাসে দেশে বৃষ্টির সর্বকালের রেকর্ড ভাঙবে! দিল্লি বিমানবন্দরে বাংলাদেশী গার্মেন্টসের রফতানি বাড়ায় ভারতীয়দের আপত্তি উত্তর গাজায় পূর্ণ দুর্ভিক্ষের বিষয়ে হুঁশিয়ারি উপজেলা নির্বাচনে অংশগ্রহণ না করতে জনগণের প্রতি রিজভীর আহ্বান প্রয়োজনে শুক্রবারও ক্লাস হবে : শিক্ষামন্ত্রী উখিয়ার ক্যাম্পে রোহিঙ্গা যুবককে গলা কেটে হত্যা

সকল