২০ মে ২০২৪, ০৬ জৈষ্ঠ ১৪৩১, ১১ জিলকদ ১৪৪৫
`


ঈদে খালিদের গান ঈদ এলো রে

-

কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদের লেখা ‘ঈদ এলো রে’ শিরোনামের গান মুক্তি পেয়েছে এবারের ঈদে। গানটির সুর ও সঙ্গীতায়োজন করেছেন মরহুম জনপ্রিয় সুরকার আহমেদ ইমতিয়াজ বুলবুল। এতে কণ্ঠ দিয়েছেন খুদে গানরাজখ্যাত নওশীন তাবাসসুম স্মরণ এবং সেরা কণ্ঠের রাফসান মান্নান। গানটি মাহবুবুল এ খালিদের নিজস্ব ওয়েবসাইট ‘খালিদ সংগীত’-এ প্রকাশিত হয়েছে। একই সঙ্গে ইউটিউবের ‘খালিদ সংগীত’ চ্যানেলে গানটির একটি ভিডিও রয়েছে। গানটি ওয়েলকাম টিউন ও রিংটোন হিসেবেও ব্যবহার করা যাবে।
উল্লেখ্য, কবি, গীতিকার ও সুরকার মাহবুবুল এ খালিদের লেখা কবিতা ও গানে পাওয়া যায় নানান ধর্মের ধর্মীয় ও সামাজিক উৎসবের কথা। মানবপ্রেমের মহৎ বাণীতে সমৃদ্ধ তার গান-কবিতা। যা মানুষকে উদ্দীপ্ত করে, পথ দেখায়। মানুষকে পরিচালিত করে সত্য ও সুন্দরের দিকে। এ ছাড়া পবিত্র রমজান মাস নিয়ে তার লেখা গান রয়েছে যার শিরোনাম ‘আবার এসেছে রমজান’। তিনি গান লিখেছেন মুসলমানদের ধর্মীয় উৎসব শবেকদর, শবেমেরাজ, শবেবরাত, ঈদে মিলাদুন্নবী ও কোরবানি নিয়ে। মাহবুবুল এ খালিদ রচিত এসব গানে সংশ্লিষ্ট দিবস ও উৎসবের উপলক্ষ ও তাৎপর্য দারুণভাবে ফুটে ওঠে।


আরো সংবাদ



premium cement
দুপুরের মধ্যে ৮০ কিমি বেগে ঝড়ের আভাস হেলিকপ্টার বিধ্বস্ত হয়ে রইসি-আব্দুল্লাহিয়ান নিহত রইসিকে বহনকারী হেলিকপ্টার দুর্ঘটনায় বিশ্ব নেতৃবৃন্দের প্রতিক্রিয়া ডিএমপির অভিযানে গ্রেফতার ২২ ভারতে লোকসভা নির্বাচনের পঞ্চম দফার ভোটগ্রহণ চলছে রইসির হেলিকপ্টার সম্পূর্ণভাবে পুড়ে গেছে, কেউ বেঁচে নেই হোসেনপুরে তীব্র গরমে কদর বেড়েছে তালের শাঁসের ইরানের প্রেসিডেন্টের খোঁজে রাশিয়ার দল, তুরস্কের ড্রোন কঙ্গোর সেনাবাহিনী বলছে তারা রাজধানীতে অভ্যুত্থানের প্রচেষ্টা প্রতিহত করেছে আরাকান আর্মির বুথিডং শহর দখলের দাবি, আতঙ্কিত রোহিঙ্গারা ড্রোন আর মিসাইলের আধুনিক যুদ্ধেও কেন রাশিয়া দেড় শ’ বছরের পুরনো মোর্স কোড ব্যবহার করছে

সকল