১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


‘নিপীড়নবিরোধী’ বিতর্ক প্রতিযোগিতা

-

সারা দেশে নারীর প্রতি সহিংসতাসহ নানা ধরনের নিপীড়ন আমাদের শঙ্কিত করে তুলছে। দেশে একদিকে যেমন উন্নয়নের অগ্রযাত্রার কথা বলা হচ্ছে অন্য দিকে প্রতিহিংসা, সহিংসতা, নির্যাতন, নারী-নিপীড়নের ঘটনা নিয়ন্ত্রণ করতে আমরা হিমশিম খাচ্ছি। যা তীব্র সামাজিক সঙ্কট সৃষ্টি করছে। এমনই এক প্রেক্ষাপটে ডিবেট ফর ডেমোক্র্যাসি ও এটিএন বাংলার যৌথ আয়োজনে শুরু হতে যাচ্ছে ভিন্নমাত্রার নিপীড়নবিরোধী বিতর্ক জাতীয় প্রতিযোগিতা। ডিবেট ফর ডেমোক্র্যাসির চেয়ারম্যান হাসান আহমেদ চৌধুরী কিরণের পরিকল্পনা ও পরিচালনায় বিশ^বিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের অংশগ্রহণে প্রতিযোগিতা অনুষ্ঠানটি সাপ্তাহিক ভিত্তিতে প্রতি শুক্রবার সকালে এটিএন বাংলায় প্রচারিত হবে। প্রবাসীদের জন্য এই রিয়েলিটি শো শনিবার মধ্যরাতে পুনঃপ্রচার হবে। প্রতিযোগিতা অনুষ্ঠানটির আয়োজনে সার্বিক সহযোগিতা করে পৃষ্টপোষকতা করছে ইউনাইটেড কমার্শিয়াল ব্যাংক।
প্রতিযোগিতার আয়োজন প্রসঙ্গে অনুষ্ঠানের পরিচালক হাসান আহমেদ চৌধুরী কিরণ জানান, সম্প্রতি ফেনীর মাদরাসাছাত্রী কিশোরী নুসরাতকে আগুনে পুড়িয়ে নির্মমভাবে হত্যার ঘটনা নারীর প্রতি সহিংসতা এক বিভীষিকা তৈরি করেছে। পরিবার, কর্মস্থল, শিক্ষাপ্রতিষ্ঠান, গণপরিবহনসহ সব জায়গায় নারীরা প্রতিহিংসার শিকার হচ্ছে। এ ধরনের নির্যাতন বন্ধে আইনের সঠিক প্রয়োগের পাশাপাশি জনসচেতনতা তৈরির লক্ষ্যেই এই বিতর্ক প্রতিযোগিতার আয়োজন। তিনি আরো জানান, উক্ত প্রতিযোগিতায় অতিথি ও বিচারক হিসেবে নীতিনির্ধারক, নারীনেত্রী, সাংবাদিক, সুশীল সমাজের প্রতিনিধিরা অংশগ্রহণ করবেন।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সান লাইফ ইন্স্যুরেন্সের গ্রাহকদের টাকা না দেয়ায় মানববন্ধন চট্টগ্রামে পিকআপ ও সিএনজির সংঘর্ষে নিহত ১ ম্যাঙ্গো ক্যালেন্ডারের দ্বিতীয় দিনেও রাজশাহীর বানেশ্বর হাট আমশূন্য ভালুকায় আইসক্রিম কারখানায় রান্নার সময় পাঁচকের মৃত্যু আইনি সহায়তায় জাতীয় হেল্পলাইন কল সেন্টারের কর্মপরিধি-সময়সীমা বাড়ছে সিদ্ধিরগঞ্জে চিহ্নিত হয়নি স্বপ্না হত্যার ঘাতক, স্বজনদের মানববন্ধন বান্দরবানে জমি নিয়ে বিরোধের জেরে সংঘর্ষ : নিহত ১, আহত ৭ বিশ্বকাপের দক্ষিণ আফ্রিকা শিবিরে দুঃসংবাদ ইসলাম ধর্ম অবমাননার দায়ে কুবি শিক্ষার্থীকে সাময়িক বহিষ্কার গাজা যুদ্ধ : বিভক্ত হয়ে পড়েছে ইসরাইলি মন্ত্রিসভা রূপপুরসহ ১০ প্রকল্পে বরাদ্দ ৫২ হাজার কোটি

সকল