১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


৪০ প্রার্থী ভোট বর্জন করেছেন

৪০ প্রার্থী ভোট বর্জন করেছেন - নয়া দিগন্ত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট কারচুপি, ভোটকেন্দ্র দখল, মারধর ইত্যাদি অভিযোগ এনে ভোট বর্জন করেছেন ৪০ জন প্রার্থী।

এর মধ্যে জাতীয় পার্টি, তৃণমূল প্রার্থী, গণফোরামের প্রার্থী যেমন আছেন, তেমনি আছেন স্বতন্ত্র প্রার্থীরাও।

তবে গণমাধ্যমে আসা ভোট বর্জনের খবরগুলো বিশ্লেষণ করে দেখা গেছে, সবচেয়ে বেশি ভোট বর্জন করেছেন জাতীয় পার্টির এবং স্বতন্ত্র প্রার্থীরা।

তবে,দেশের আট বিভাগের সাত বিভাগেরই কোনও না কোনও আসন থেকে প্রার্থীরা ভোট বর্জন করলেও ব্যতিক্রম শুধুমাত্রা বরিশাল। এই বিভাগ থেকে ভোট বর্জনের কোনো খবর পাওয়া যায় নি।

এছাড়া, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহ, খুলনা, রাজশাহী, ঢাকা ও রংপুর বিভাগ থেকে ভোট বর্জনকারী প্রার্থীর সংখ্যা যথাক্রমে ১২ জন, আটজন, ছয়জন, পাঁচজন, চারজন, তিনজন এবং দুই জন।

এই প্রার্থীদের সবাই রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসকদের কাছে ভোট বর্জনের জন্য লিখিত আবেদন জমা দিয়েছেন। সেইসাথে, ফেইসবুক লাইভ এবং সংবাদ সম্মেলন ডেকেও নিজেদের সিদ্ধান্তের বিষয়ে জানিয়েছেন তারা।

নির্বাচন বর্জনকারীদের অনেকে পুনরায় নির্দলীয় সরকারের অধীনে জাতীয় সংসদ নির্বাচনের দাবি করেছেন।

তবে সর্বমোট কতজন প্রার্থী নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছেন, সে বিষয়ে সুনির্দিষ্ট কোনো তথ্য নির্বাচন কমিশন থেকে পাওয়া যায়নি।
সূত্র : বিবিসি


আরো সংবাদ



premium cement
এনায়েতপুরের রাজার হাতে বাদশাহীর স্বাদ চিলিতে ব্রাজিলের প্রেসিডেন্টের রাষ্ট্রীয় সফর স্থগিত নড়াইলে ছুরিবিদ্ধ কিশোরের লাশ উদ্ধার ডলারের মূল্যবৃদ্ধি বাজারে যে ধরনের প্রভাব ফেলছে রাশিয়া ইউক্রেনের পূর্বাঞ্চলে অগ্রসর হচ্ছে, নতুন রণাঙ্গনের এলাকা বাড়ছে যুক্তরাষ্ট্রে ইসরাইলবিরোধী বিক্ষোভে গ্রেফতার ৫০ অধ্যাপক গাজায় গণহত্যায় ইসরাইলকে সমর্থন, মার্কিন মেজরের পদত্যাগ কুষ্টিয়ায় কুলখানিতে দাওয়াত না দেয়ায় সংঘর্ষ : নিহত ১, আহত ৭ বৃষ্টিতে ম্যাচ পণ্ড, প্রথম দুইয়ে থাকা নিশ্চিত কলকাতার রেকর্ড টাকায় রিয়াল মাদ্রিদে যাচ্ছেন এমবাপে! পাকিস্তানের রাজনীতিতে আবার সক্রিয় হচ্ছেন নওয়াজ?

সকল