১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু

জাতীয় নির্বাচনের ভোটগ্রহণ শুরু - ছবি : সংগৃহীত

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোটগ্রহণ শুরু হয়েছে। সারা দেশে ৩০০টি আসনের মধ্যে ২২৯টি আসনে ভোট গ্রহণ করা হচ্ছে। একজন প্রার্থী মারা যাওয়ায় নওগাঁ-২ আসনের ভোটগ্রহণ স্থগিত করা হয়েছে। সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত বিরতিহীনভাবে চলবে ভোটগ্রহণ। নির্বাচনে মোট ভোটার রয়েছেন ১১ কোটি ৯৩ লাখ ৩৩ হাজার ১৫৭ জন।

ভোটারদের মধ্যে পুরুষ রয়েছেন ৬ কোটি ৫ লাখ ৯২ হাজার ১৬৯ জন এবং নারী রয়েছেন ৫ কোটি ৮৭ লাখ ৪০ হাজার ১৪০ জন। তৃতীয় লিঙ্গের ভোটার রয়েছেন ৮৪৮ জন।

মোট প্রার্থী ১ হাজার ৯৬৯ জন। ২৮টি রাজনৈতিক দল নির্বাচনে অংশ নিচ্ছে। মোট ভোটকেন্দ্র ৪২ হাজার ২৪টি।

বিএনপি, বাংলাদেশ জামায়াতে ইসলামী এবং সমমনা দলগুলো নির্বাচন বর্জন করেছে। তারা নির্বাচনের আগেরদিন ও নির্বাচনের দিন হরতালও ডেকেছে।

গত ১৫ নভেম্বর দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করেছিল বাংলাদেশের নির্বাচন কমিশন। মনোনয়ন জমার শেষ তারিখ ছিল ৩০ নভেম্বর।


আরো সংবাদ



premium cement
মাদরাসা শিক্ষার্থী থেকে মালয়েশিয়ার নামি বিশ্ববিদ্যালয়ের ভিপি বশির ইবনে জাফর মিরপুরে লাঠি হাতে নিয়ে অটোরিকশা চালকদের সড়ক অবরোধ ভালুকায় বৃদ্ধা সামর্থ বানুর মানবেতর জীবনযাপন এসএমই মেলার উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী বিপরীত উচ্চারণের ‘সাহিত্য আড্ডা’ কিরগিজস্তানে বিদেশীদের ওপর হামলা : ১৪০ শিক্ষার্থীকে দেশে ফিরিয়েছে পাকিস্তান ডিএমপির অভিযানে গ্রেফতার ২০ দুপুরে ঢাকাসহ ১০ জেলায় বজ্রবৃষ্টির আভাস জেরুসালেম-রিয়াদের মধ্যে স্বাভাবিককরণ চুক্তির মধ্যস্থতায় সৌদি বাইডেনের সহযোগী মার্কেটিং অফিসার পদে সিটি ব্যাংকে চাকরির সুযোগ নাজিরপুরে জনপ্রিয় হয়ে উঠেছে লিচু চাষ

সকল