১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


কেন্দ্রে যাচ্ছে নির্বাচনি সরঞ্জাম, ব্যালট যাবে ভোরে

কেন্দ্রে যাচ্ছে নির্বাচনি সরঞ্জাম, ব্যালট যাবে ভোরে। - ছবি : ইউএনবি

দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের ভোট গ্রহণের আর মাত্র কয়েক ঘণ্টা বাকি। রোববার সকাল ৮টা থেকে শুরু হবে ভোট গ্রহণ। ইতোমধ্যে কেন্দ্রগুলোতে নির্বাচনি সরঞ্জাম পাঠাতে শুরু করেছে নির্বাচন কমিশন।

শনিবার (৬ জানুয়ারি) সকাল থেকেই কেন্দ্রগুলোতে নির্বাচনি সরঞ্জাম পাঠানো শুরু হয়।

সিলেটের রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক শেখ রাসেল হাসানের কার্যালয় থেকে নগরের বিভিন্ন কেন্দ্রে সরঞ্জাম পাঠানো হচ্ছে। এছাড়া উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয় থেকে উপজেলা পর্যায়ের কেন্দ্রগুলোতে সরঞ্জাম পাঠানো হচ্ছে।

কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে ব্যালট বাক্সসহ অন্যান্য সরঞ্জামগুলো কেন্দ্রে নিয়ে যাচ্ছেন নিরাপত্তা বাহিনীর সদস্য ও নির্বাচনে দায়িত্বপ্রাপ্তরা। তবে ব্যালট যাবে ভোটের দিন সকালে। আর রবিবার রাত ৩টায় সংশ্লিষ্ট রিটার্নিং কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা দায়িত্বপ্রাপ্ত প্রিজাইডিং কর্মকর্তাদের কাছে ব্যালট হস্তান্তর করবেন বলে জানা গেছে।

একইভাবে দেশের সব জেলায় একই প্রক্রিয়ায় নির্বাচনি সরঞ্জামগুলো পাঠানো হবে। ব্যালটও কঠোর নিরাপত্তায় কেন্দ্রে প্রিজাইডিং কর্মকর্তাদের মাধ্যমে পৌঁছাবেন রিটার্নিং কর্মকর্তারা।

সারাদেশের সংবাদদাতের পাঠানো তথ্যমতে, মাগুরা, বাগেরহাট, যশোর, ফরিদপুর, দিনাজপুর, খুলনাসহ অন্যান্য জেলায় নির্বাচনি সরঞ্জাম কেন্দ্রগুলোতে পাঠাচ্ছে। সবক্ষেত্রে কঠোর নিরাপত্তা নিশ্চিত করছে প্রশাসন। এছাড়া ইসির সিদ্ধান্ত অনুযায়ী দুর্গম এলাকাগুলোতেও যথাযথ প্রক্রিয়া অবলম্বন করে পাঠানো হচ্ছে নির্বাচনি সরঞ্জাম ও ব্যালট।

এদিকে ৭ জানুয়ারির নির্বাচনকে ঘিরে দেশের বেশকিছু এলাকায় সহিংসতার ঘটনা ঘটেছে। এরমধ্যে গাজীপুরে দুটি ভোটকেন্দ্রে আগুন দিয়েছে দুর্বৃত্তরা। এছাড়া ময়মনসিংহের দুটি ভোটকেন্দ্রেও আগুন দেয়ার ঘটনা ঘটেছে।

সারাদেশে নিরাপত্তা জোরদারে মাঠে রয়েছে, আইনশৃঙ্খলা বাহিনীর পাশাপাশি সেনাবাহিনী, বিজিবি, র‌্যাব ও আনসার সদস্যরা।

সূত্র : ইউএনবি


আরো সংবাদ



premium cement
বায়ুদূষণে আজ দ্বিতীয় ঢাকা অপরাজেয় থেকেই বুন্দেসলিগার শিরোপা বুঝে নিল লেভারকুসেন যুদ্ধের সময় নিখোঁজ হাজার হাজার মানুষের ভাগ্য সম্পর্কে শ্রীলঙ্কাকে স্পষ্ট জানাতে হবে : জাতিসঙ্ঘ অনুমোদন ছাড়া কিভাবে ইলেক্ট্রোলাইট ড্রিংকস বিক্রি করছিল কোম্পানিগুলো সরকারি কেন্দ্রে কৃষকেরা ধান বেচতে পারে না, লাভ খাচ্ছে দালালরা গরুর নাম উড়াল সড়ক, ওজন ৩৫ মণ ইরান ২ সপ্তাহের মধ্যে পরমাণু অস্ত্র বানাতে পারবে! বিশ্বের সবচেয়ে ধনী ভিক্ষুক, মোট সম্পত্তি ৭.৫ কোটি ভারতের কোভ্যাক্সিনেও রয়েছে দীর্ঘমেয়াদি পার্শ্বপ্রতিক্রিয়া ইসরাইল সরকারে ভয়াবহ দ্বন্দ্ব : নেতানিয়াহুকে গাঞ্জের পদত্যাগের আলটিমেটাম রাফায় ইসরাইলি হামলা, সরে যেতে বাধ্য হয়েছে ৮ লাখ ফিলিস্তিনি

সকল