২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`
গাসিক নির্বাচন

কোনো ভোটার-অ্যাজেন্টকে বাধা দিলে খবর আছে : ইসি আলমগীর

নির্বাচন কমিশনার মো: আলমগীর - ছবি - ইন্টারনেট

গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনে কোনো ভোটার, কোনো অ্যাজেন্টকে কোনো রকম বাধা দিলে খবর আছে বলে মন্তব্য করেছেন নির্বাচন কমিশনার মো: আলমগীর।

তিনি বলেছেন, গতকাল মিটিংয়ে সোজা বলা হয়েছে, কোনো ভোটারকে, কোনো অ্যাজেন্টকে কোনো রকম বাধা দিলে খবর আছে। যে বাধা দেবে তার বিরুদ্ধে অ্যাকশন হবে, সে যেই হোক।

ইসি আলমগীর বলেন, অত্যন্ত শান্তিপূর্ণভাবে ও সুষ্ঠুভাবে সবাই প্রচারণা চালাচ্ছেন। গতকাল আমি নিজে গিয়েছি গাজীপুর। এর আগেও গিয়েছি। সবাই মাইক দিয়ে প্রচার করছে দেখেছি। গাজীপুর শহরের এক জায়গা দিয়ে ঢুকে আরেক জায়গা দিয়ে বের হয়েছি। আমার পরিচিত লোকজনের কাছ থেকেও খোঁজ নিচ্ছি। অত্যন্ত সুন্দরভাবে প্রচারণা চালানো হচ্ছে। পুলিশ সুন্দরভাবে ভূমিকা পালন করছে।

সোমবার রাজধানীর নির্বাচন ভবনের নিজ দফতরে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।

নির্বাচন কমিশনার মো: আলমগীর বলেন, কেন্দ্রে যেতে যদি বাধা দেয়া হয়, ৫৭ জন নির্বাহী ম্যাজিস্ট্রেট থাকবেন। প্রত্যেক ম্যাজিস্ট্রেটের সাথে বিজিবির টিম থাকবে, র‌্যাব থাকবে, বিচারিক ম্যাজিস্ট্রেট থাকবেন। এরপরও নির্বাচন সুষ্ঠু না হওয়ার তো কোনো কারণ নেই। ভোটাররা যদি বলেন যে ভয় পাচ্ছি, আন্দাজে ভয় পেয়ে তো লাভ নেই। তিনি (ভোটার) ঘর থেকে বের হোক। ভোট দিতে যাক। তারপর যদি কেউ বাধা দেয় তখন বলুক। আমাদের কাছে পাঠাক যে বাধা দিচ্ছে। দেখেন তখন কী হয়। কঠিন অ্যাকশন হবে।

তিনি বলেন, গাজীপুরে এখন পর্যন্ত যে পরিস্থিতি তাতে কেবল বাংলাদেশ নয়, এই সাবকন্টিনেন্টের কনটেক্সটে অত্যন্ত ভালো আছে। ভোটের পরিবেশ শুধু বাংলাদেশ নয়, উপমহাদেশের কনটেক্সটে ভালো আছে এখন পর্যন্ত। এবং নির্বাচনের দিন পর্যন্ত ভালো থাকবে।

সিসি ক্যামেরার প্রসঙ্গে তিনি বলেন, সিসি ক্যামেরা প্রত্যেকটা বুথে থাকবে। ঢাকায় বসে সিইসিসহ অন্যান্য কমিশনার, কর্মকর্তা এবং সাংবাদিকরা তা পর্যবেক্ষণ করবেন। আমরা কোনো অভিযোগ দেখলে আইনে যেভাবে অ্যাকশন নেয়ার কথা সেভাবেই নেয়া হবে। গাইবান্ধায় তো কেবল নির্বাচন বন্ধ করা হয়েছে। এখানে তার চেয়েও কঠিন অ্যাকশন হবে। আপনারা দেখেন।

আগামী ২৫ মে গাজীপুর সিটি নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচনে মেয়র পদে আটজন, সাধারণ কাউন্সিলর পদে ২৩৯ জন এবং সংরক্ষিত নারী কাউন্সিলর পদে ৭৭ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন।


আরো সংবাদ



premium cement
মানিকগঞ্জে সড়ক দুর্ঘটনায় নিহত ২ সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই

সকল