০৩ মে ২০২৪, ২০ বৈশাখ ১৪৩১, ২৩ শাওয়াল ১৪৪৫
`


বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত

বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের বৃত্তি প্রদান অনুষ্ঠিত - ছবি : নয়া দিগন্ত

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) অধ্যায়নরত মেধাবী এবং অস্বচ্ছল শিক্ষার্থীদের আর্থিক সহায়তা প্রদানের লক্ষ্যে বাকৃবি এক্স রোটারেক্টরর্স ফোরাম ১৭ জন শিক্ষার্থীর মধ্যে বৃত্তি প্রদান করেছে। মাসিক ২০০০ টাকা হারে প্রাথমিকভাবে এক বছরের (২ সেমিস্টার) জন্য এই বৃত্তি প্রদান করা হবে।

রোটারেক্ট ক্লাবের বর্তমান ও সাবেক সদস্যদের এবং বিশ্ববিদ্যালয়ের শিক্ষকদের আর্থিক সহযোগিতায় এই বৃত্তি-কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।

শনিবার (২০ এপ্রিল) বেলা ১১টায় এনিম্যাল হাজবেন্ড্রি অনুষদীয় ডিন অফিসের সম্মেলনকক্ষে ওই বৃত্তি প্রদান কার্যক্রম অনুষ্ঠিত হয়।

বাকৃবি এক্স রোটারেক্টরর্স ফোরামের সাবেক সভাপতি ড. এ.এস.এম আব্দুর রাজ্জাকের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি ভিসি অধ্যাপক ড. এমদাদুল হক চৌধুরী। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাকৃবি ডিন কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. ছাজেদা আখতার, ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. মো: হারুন-অর-রশিদ, প্রভোস্ট কাউন্সিলের আহ্বায়ক অধ্যাপক ড. মো: রফিকুল ইসলাম ও প্রক্টর অধ্যাপক ড. মো: আজহারুল ইসলাম। এছাড়াও বিভিন্ন অনুষদের শিক্ষক, রোটারেক্ট ক্লাবের সাবেক ও বর্তমান সদস্য, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীরা এ সময় উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত কৃষি অনুষদের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আলপনা অনুভূতি ব্যক্ত করে বলেন, আমার বাবা একজন কৃষক। আমরা ৭ বোন ও এক ভাই। স্বাভাবিকভাবেই আমার বাবার পক্ষে সংসারের ব্যয় নির্বাহ করে আমাদের শিক্ষার খরচ যোগানো সম্ভব হয় না। এক্স রোটারেক্টরর্স ফোরামের এই বৃত্তি একটু হলেও আমার চলার পথকে মসৃণ করবে।

এ সময় ড. ছাজেদা আক্তার বলেন, বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের কাছে আমাদের চাওয়া তারা নিজেদের একাডেমিক উন্নতির মাধ্যমে নিজেদের জীবন গড়বে এবং বাকৃবিকে সামনের দিকে এগিয়ে নিতে ভূমিকা পালন করবে।

অনুষ্ঠানে বাকৃবি ভিসি বলেন, যে সকল শিক্ষার্থী স্বেচ্ছাসেবী সংগঠনের সাথে যুক্ত থাকে তাদেরকে আমি সোনার ছেলে মনে করি। এই ধরনের শিক্ষার্থী দিয়ে যদি বিশ্ববিদ্যালয় ভরে যেত, তাহলে বোধহয় বিশ্ববিদ্যালয়ের ভিসি শিক্ষা ও গবেষণা নিয়ে চিন্তা-ভাবনার আরো অনেক বেশি সুযোগ পেতেন। সৃষ্টিকর্তা মানুষকে সৃষ্টির সেরা করে তৈরি করেননি; বরং মানুষ তার মেধা, কর্ম ও মানবিকতা দিয়ে সেরা হতে হয়। বাকৃবির এক্স রোটারেক্টরর্স ফোরামের এই বৃত্তি কার্যক্রম একটু হলেও অসচ্ছ্ল শিক্ষার্থীদের চলার পথ মসৃণ করতে ভূমিকা রাখবে।

 


আরো সংবাদ



premium cement
জিম্বাবুয়েকে লজ্জার রেকর্ডের দিকে ঠেলে দিচ্ছে টাইগাররা জনগণের কাছে হেরে যাওয়ার আগে ক্ষমতা ছেড়ে দিন : ফারুক আলমডাঙ্গায় ভয়াবহ অগ্নিকাণ্ড নয়টি বাড়ি পুড়ে ছাই গৌরনদীতে আ’লীগের ২ পক্ষের সংঘর্ষ, ইউপি চেয়ারম্যানসহ রক্তাক্ত জখম ৫ টাঙ্গাইলে তৃষ্ণার্ত মানুষের পাশে সোনালি সূর্য শুরুতেই উইকেটের দেখা পেল বাংলাদেশ নারী কর্মীকে শ্লীলতাহানির অভিযোগ : যা বললেন পশ্চিমবঙ্গের রাজ্যপাল মিয়ানমারের পুরুষদের বিদেশে কাজের আবেদন নিষিদ্ধ করল জান্তা সরকার তানজিদ-সাইফুদ্দীনকে নিয়ে মাঠে নেমেছে বাংলাদেশ অপহরণ ও মুক্তিপণ আদায়ের অভিযোগে ৭ জন আটক ইসরাইলবিরোধী পোস্টের দায়ে নাগরিকদের আটক করছে সৌদি

সকল