২৭ এপ্রিল ২০২৪, ১৪ বৈশাখ ১৪৩১, ১৭ শাওয়াল ১৪৪৫
`

বাউয়েটে গণহত্যা দিবস উপলক্ষে স্মৃতিচারণ ও আলোচনা

বাউয়েটে গণহত্যা দিবস উপলক্ষে স্মৃতিচারণ ও আলোচনা - ছবি : সংগৃহীত

বাংলাদেশ আর্মি ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজি (বাউয়েট), কাদিরাবাদ সেনানিবাস, দয়ারামপুর, নাটোর ক্যাম্পাসে গণহত্যা দিবস-২০২৪ উপলক্ষে বিভিন্ন কর্মসূচি পালন করা হয়েছে।

সোমবার (২৫ মার্চ) সকাল সাড়ে ১০টায় বিশ্ববিদ্যালয়ের স্কাইলাইট হলে এ স্মৃতিচারণ ও আলোচনা সভার আয়োজন করা হয়। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার কর্নেল মোহাম্মদ হামিদুল হক, পিএসসি (অব.)।

অনুষ্ঠানে সেকশন অফিসার, পরীক্ষা নিয়ন্ত্রক দফতর মো: আব্দুল আজিজের উপস্থাপনায় আলোচনা করেন বীর মুক্তিযোদ্ধা মো: আজিজুর রহমান সরকার। তিনি নাটোর জেলা ও তার পাশ্ববর্তী এলাকায় সংঘঠিত নৃশংস গণহত্যার বিবরণ এবং পরিসংখ্যান তুলে ধরেন।

তিনি বলেন,‘জেনোসাইড এবং গণহত্যা নিয়ে ব্যাপক গবেষণা হওয়া দরকার।’

এ সময় উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্ট্রার (এডমিন) এবং ভারপ্রাপ্ত রেজিস্ট্রার মেজর মো: মনজিনুল মুবীন (অব:), বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানগণ, প্রক্টর, ডেপুটি রেজিস্ট্রার (একাডেমিক) এবং অন্যান্য বিভাগের শিক্ষকমণ্ডলী, শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীরা।

এছাড়া মহামান্য রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর বাণী প্রচার, বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় মসজিদে বাদ যোহর শহীদদের রূহের মাগফিরাত কামনা করে বিশেষ দোয়া ও মোনাজাত করা হয়। এছাড়া ক্যাম্পাসে রাত সাড়ে ১৯টায় ১ মিনিটের জন্য বৈদ্যুতিক আলো নিভিয়ে প্রতিকী ব্ল্যাক আউট পালন করা হয়েছে।

প্রেস বিজ্ঞপ্তি


আরো সংবাদ



premium cement