১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


ভারী বৃষ্টিতে জলাবদ্ধতা

চট্টগ্রামে ২৯টি কেন্দ্রে এইচএসসি পরীক্ষা এক ঘণ্টা পর শুরু

- ছবি - ইন্টারনেট

রাতভর ভারী বৃষ্টিপাত ও জলাবদ্ধতার কারণে চট্টগ্রাম মহানগরের ২৯টি কেন্দ্রে এইচএসসি পরীক্ষা নির্ধারিত সময়ের এক ঘণ্টা পর শুরু হয়েছে।

চট্টগ্রাম শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর নারায়ণ চন্দ্র নাথ বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, আজ রোববার সকাল থেকে এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। তবে বৃষ্টিপাত ও জলাবদ্ধতার কারণে শুধুমাত্র মহানগরের কেন্দ্রগুলোতে এইচএসসি পরীক্ষা এক ঘণ্টা পিছিয়ে দেয়া হয়েছে। এছাড়া বোর্ডের আওতাধীন অন্যান্য কেন্দ্রগুলোতে যথাসময় সকাল ১০টায় পরীক্ষা শুরু হবে।

তিনি আরো বলেন, অন্য পরীক্ষাকেন্দ্রগুলোতে পরীক্ষার্থীরা কেন্দ্রের ভেতরে থাকবে। এতে নগরীর কেন্দ্রগুলোতে এক ঘণ্টা পিছিয়ে পড়লেও কোনো সমস্যা হওয়ার কথা নয়।

‘তবে ১১টার পরও কোনো কেন্দ্রে যদি ৬০ শতাংশের বেশি পরীক্ষার্থী অনুপস্থিত থাকে, সে বিষয়টি পরিস্থিতি দেখে বিবেচনা করা হবে।’

২০২৩ সালের এইচএসসি পরীক্ষায় চট্টগ্রাম শিক্ষা বোর্ডের অধীনে এক লাখ দুই হাজার ৪৬৮ জন শিক্ষার্থী পরীক্ষায় অংশ নিচ্ছে। ১১৩টি কেন্দ্রে ২৭৯টি কলেজের শিক্ষার্থীরা পরীক্ষায় অংশ নিচ্ছে।


আরো সংবাদ



premium cement
ঢাকা এলিভেটেড এক্সপ্রেসওয়েতে মাইক্রোবাসে আগুন বরগুনায় চাঁদা না দিলে বিধবা নারীকে হত্যার হুমকি চীন-রাশিয়া সম্পর্ক সুবিধাবাদী ও কারো বিরুদ্ধে নয় : পুতিন মৌলভীবাজার সদর উপজেলা নির্বাচন স্থগিত নতজানু বলেই জনগণের স্বার্থে যে স্ট্যান্ড নেয়া দরকার সেটিতে ব্যর্থ হয়েছে সরকার ইংল্যান্ডের এজবাস্টন স্টেডিয়ামে দেখা যাবে ভারত-পাকিস্তান ম্যাচ গোপালগঞ্জের চন্দ্রদিঘলিয়ায় হত্যাকাণ্ডের বিচারের দাবি উপজেলা চেয়ারম্যানের ২ লাখ ৬৫ হাজার কোটি টাকার এডিপি অনুমোদন চীন-রাশিয়া সম্পর্ক ‘শান্তির জন্যে সহায়ক’ : শি পাপুলের শ্যালিকা জেসমিন ও কর কর্মকর্তাসহ ৩ জনের নামে দুদকের মামলা ১০৮ বারের মতো পেছালো সাগর-রুনি হত্যা মামলার প্রতিবেদন

সকল