২৮ মার্চ ২০২৪, ১৪ চৈত্র ১৪৩০, ১৭ রমজান ১৪৪৫
`

‘দি স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ঢাকা’ আয়োজিত বৃত্তি পরীক্ষার বৃত্তিপ্রদান ও সংবর্ধনা অনুষ্ঠান

- ছবি : সংগৃহীত

আগারগাঁওয়ে মুক্তিযুদ্ধ জাদুঘর অডিটোরিয়ামে অনুষ্ঠিত হলো ‘দি স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ঢাকা’ আয়োজিত বৃত্তি পরীক্ষার বৃত্তিপ্রদান ও সংবর্ধনা অনুষ্ঠান।

আজ শনিবার (১৮ মার্চ) সকাল ১০টায় পবিত্র কোরআন শরিফ থেকে তেলাওয়াত ও জাতীয় সংগীত পরিবেশনের মাধ্যমে অনুষ্ঠান শুরু হয়।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন গণপ্রজাতন্ত্রী বাংলাদেশের সাবেক প্রধান নিবার্চন কমিশনার ও সাবেক বিচারপতি আবদুল রউফ। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিশ্ব ধর্ম ও সংস্কৃতি বিভাগের সহযোগী অধ্যাপক মো: আব্দুল্লাহ আল মাহমুদ ও বাংলাদেশ সুপ্রীম কোর্টের অ্যাডভোকেট আল মামুন রাসেল।

এ সময় দি স্টুডেন্টস ওয়েলফেয়ার এসোসিয়েশন ঢাকার সাবেক পরিচালক, নির্বাহী সদস্য ও অঞ্চল পরিচালকরা উপস্থিত ছিলেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন দি স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ঢাকার সাবেক পরিচালক অ্যাডভোকেট গোলাম কিবরিয়া ও অ্যাসোসিয়েশন পরিচালক আব্দুল্লাহ আল মামুন। সঞ্চালনা করেন অ্যাসোসিয়েশনের সদস্য সচিব মো: আসাদুজ্জামান।

অ্যাসোসিয়েশন পরিচালক আব্দুল্লাহ আল মামুন উদ্বোধনী বক্তব্যে বলেন, ‘আমরা শিক্ষার্থীদেরকে আগামী দিনের যোগ্য নাগরিক হিসেবে গড়ে তোলার জন্য বৃত্তি প্রকল্পের মাধ্যমে উৎসাহ প্রদান করে থাকি। আমরা বিশ্বাস করি, শিক্ষার্থীদের সঠিক দিকনির্দেশনা ও পরিচর্যা করতে পারলে তারা শুধু দেশ নয়, আন্তর্জাতিক অঙ্গনেও দেশের ভাবমূর্তি উজ্জ্বল করবে।’

প্রধান অতিথির বক্তব্যে সাবেক প্রধান নির্বাচন কমিশনার ও সাবেক বিচারপতি আবদুল রউফ বলেন, প্রতিযোগিতাপূর্ণ বিশ্বে শিক্ষার্থীদের দক্ষ করে গড়ে তোলার জন্য প্রতি বছর ঢাকার সকল শিক্ষাপ্রতিষ্ঠানের তৃতীয় থেকে নবম শ্রেণির ছাত্র-ছাত্রীদের নিয়ে একটি বৃত্তি পরিক্ষার আয়োজন করা হয়। এর মাধ্যমে মূলত ছাত্র-ছাত্রীদের মেধা, মনন ও চিন্তার ধারাকে বিকশিত করা উদ্দেশ্য থাকে।

এ সময় তিনি জানান, আগামী বছর আরো বড় পরিসরে, নতুন চমক নিয়ে শিক্ষার্থীদের মাঝে হাজির হবে দি স্টুডেন্টস ওয়েলফেয়ার অ্যাসোসিয়েশন ঢাকা। এছাড়া শিক্ষার্থীদের মাদক থেকে দূরে থাকার জন্য ও লেখাপড়ায় আরো মনোযোগী হওয়ার বিষয়ে উৎসাহিত করেন তিনি।

অভিভাবকরা শিক্ষার্থীদের মেধা বিকাশের জন্য এ ধরনের আরো আয়োজন করার অনুরোধ জানান কর্তৃপক্ষকে।

উল্লেখ, ১৯৯৪ সালে প্রতিষ্ঠিত হওয়ার পর থেকেই অ্যাসোসিয়েশনটি প্রতিবছর রাজধানীর সকল শিক্ষাপ্রতিষ্ঠানের তৃতীয় থেকে নবম শ্রেণিতে পড়ুয়া সকল স্কুল ও মাদরাসার শিক্ষার্থীদের নিয়ে বৃত্তি পরীক্ষার আয়োজন করে যাচ্ছে। তারই ধারাবাহিকতায় ২০২২ সালের ২০ সেপ্টেম্বর থেকে ২০ অক্টোবর পর্যন্ত মাসব্যাপী রেজিস্ট্রেশন কার্যক্রমে ২,৪৬০ জন শিক্ষার্থী রেজিস্ট্রেশন করে।

১১ নভেম্বর ২০২২ তারিখে রাজধানীর বিসিআইসি কলেজে বৃত্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। বৃত্তি পরীক্ষায় অংশগ্রহণকারী শিক্ষার্থীদের মধ্যে এ বছর সর্বোচ্চ নম্বর প্রাপ্তির ভিত্তিতে ট্যালেন্টপুল ও সাধারণ কোটায় ২০০ জন কৃতি ছাত্র-ছাত্রীকে বৃত্তি প্রদান করা হয়। বৃত্তি প্রদান ও সংবর্ধনা অনুষ্ঠানে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদেরকে শ্রেণিভিত্তিক নগদ অর্থ, সনদ, সম্মাননা ক্রেস্ট ও মোটিভেশান বই প্রদান করা হয়।


আরো সংবাদ



premium cement
সোনাহাট স্থলবন্দর দিয়ে বাংলাদেশ ত্যাগ করলেন ভুটানের রাজা জাতীয় দলে যোগ দিয়েছেন সাকিব, বললেন কোনো চাওয়া-পাওয়া নেই কারওয়ান বাজার থেকে সরিয়ে নেয়া হচ্ছে ডিএনসিসির আঞ্চলিক কার্যালয় এলডিসি থেকে উত্তরণের পর সর্বোচ্চ সুবিধা পেতে কার্যকর পদক্ষেপ নিন : প্রধানমন্ত্রী নারায়ণগঞ্জ জেলার শ্রেষ্ঠ ওসি আহসান উল্লাহ ‘ট্রি অব পিস’ পুরস্কার বিষয়ে ইউনূস সেন্টারের বিবৃতি আনোয়ারায় বর্তমান স্বামীর হাতে সাবেক স্বামী খুন, গ্রেফতার ৩ ফতুল্লা প্রেস ক্লাবের ইফতার মাহফিল অনুষ্ঠিত বদরের শিক্ষায় ন্যায়-ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ঐক্যবদ্ধ হতে হবে : সেলিম উদ্দিন ইসলামের বিজয়ই বদরের মূল চেতনা : ছাত্রশিবির পরিবেশ দূষণে বাংলাদেশে বছরে ২ লাখ ৭২ হাজার মানুষের মৃত্যু : বিশ্বব্যাংক

সকল