২৩ মে ২০২৪, ০৯ জৈষ্ঠ ১৪৩১, ১৪ জিলকদ ১৪৪৫
`

হট্টগোলের কারণে কুবিতে শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত

হট্টগোলের কারণে কুবিতে শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত। - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষক সমিতির নির্বাচনকে কেন্দ্র করে শিক্ষকদের দু'পক্ষের হট্টগোলে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। সবার উপস্থিতিতে ওই স্থগিতের সিদ্ধান্ত দেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৯টা থেকে নির্বাচন শুরুর কথা থাকলেও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বঙ্গবন্ধু পরিষদের একাংশের সভাপতি কাজী ওমর সিদ্দিকীসহ বেশ কয়েকজন শিক্ষকের নির্বাচনে হস্তক্ষেপের কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়।

তাদের দাবি, নির্বাচন হয় শিক্ষক লাউঞ্জে, কিন্তু এবার হচ্ছে বিজ্ঞান অনুষদে। পরে বেলা ১টা পর্যন্ত দরজার প্রবেশ পথ অবরোধ করে রাখেন তারা।

এদিকে অন্যরা ভোটের জন্য বাইরে দাঁড়ালেও বাধার মুখে একটি ভোটও পড়েনি কেন্দ্রে।

বিজ্ঞান অনুষদে নির্বাচন আয়োজন নিয়ে নির্বাচন কমিশনের ভাষ্য, বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষক লাউঞ্জে নির্বাচন করার অনুমতি দেয়নি। তাই বাধ্য হয়েই এখানে আয়োজন করতে হচ্ছে।

নির্বাচন স্থগিতের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান বলেন, নির্বাচনের সময় শেষ হয়ে হলে ও উদ্ভূত পরিস্থিতি সৃষ্টির কারণে নির্বাচন স্থগিত করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
যুক্তরাজ্যে সংসদ ভেঙে হঠাৎ নির্বাচনের ঘোষণা ভারতের কোচের পদে গম্ভীরকে এগিয়ে রাখছেন আকরাম ইউরোপীয় তিন দেশের ফিলিস্তিনি রাষ্ট্রের স্বীকৃতিকে প্রত্যাখ্যান করলেন নেতানিয়াহু মোরেলগঞ্জ বিষাক্ত খাবারে মারা গেল কৃষকের ৩ গরু মিয়ানমারে যুদ্ধের গতিপথ পরিবর্তন করে দিচ্ছে তরুণ বিদ্রোহীরা রাণীনগরে অগ্নিকাণ্ডে স-মিলসহ ৬ দোকান পুড়ে ছাই রাইসির জানাজায় ২০ লাখ মানুষ, আয়াতুল্লাহ খামেনির ইমামতি ওআইসি ও যুক্তরাষ্ট্রের উদ্বেগ বন্ধু রাষ্ট্রের কাছে তথাকথিত এমপিরাও নিরাপদ নয় : ফখরুল হত্যার শিকার এমপির নিখোঁজ হওয়া নিয়ে ধোঁয়াশা আছে : কাদের দুই রাষ্ট্রের বিষয় নয় : পররাষ্ট্রমন্ত্রী

সকল