২৯ মার্চ ২০২৪, ১৫ চৈত্র ১৪৩০, ১৮ রমজান ১৪৪৫
`

হট্টগোলের কারণে কুবিতে শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত

হট্টগোলের কারণে কুবিতে শিক্ষক সমিতির নির্বাচন স্থগিত। - ছবি : নয়া দিগন্ত

কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) শিক্ষক সমিতির নির্বাচনকে কেন্দ্র করে শিক্ষকদের দু'পক্ষের হট্টগোলে নির্বাচন স্থগিত করেছে নির্বাচন কমিশন। সবার উপস্থিতিতে ওই স্থগিতের সিদ্ধান্ত দেন প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান।

বৃহস্পতিবার (১ ডিসেম্বর) সকাল ৯টা থেকে নির্বাচন শুরুর কথা থাকলেও বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ও বঙ্গবন্ধু পরিষদের একাংশের সভাপতি কাজী ওমর সিদ্দিকীসহ বেশ কয়েকজন শিক্ষকের নির্বাচনে হস্তক্ষেপের কারণে এ সিদ্ধান্ত নেয়া হয়।

তাদের দাবি, নির্বাচন হয় শিক্ষক লাউঞ্জে, কিন্তু এবার হচ্ছে বিজ্ঞান অনুষদে। পরে বেলা ১টা পর্যন্ত দরজার প্রবেশ পথ অবরোধ করে রাখেন তারা।

এদিকে অন্যরা ভোটের জন্য বাইরে দাঁড়ালেও বাধার মুখে একটি ভোটও পড়েনি কেন্দ্রে।

বিজ্ঞান অনুষদে নির্বাচন আয়োজন নিয়ে নির্বাচন কমিশনের ভাষ্য, বিশ্ববিদ্যালয় প্রশাসন শিক্ষক লাউঞ্জে নির্বাচন করার অনুমতি দেয়নি। তাই বাধ্য হয়েই এখানে আয়োজন করতে হচ্ছে।

নির্বাচন স্থগিতের বিষয়ে প্রধান নির্বাচন কমিশনার অধ্যাপক ড. জি এম মনিরুজ্জামান বলেন, নির্বাচনের সময় শেষ হয়ে হলে ও উদ্ভূত পরিস্থিতি সৃষ্টির কারণে নির্বাচন স্থগিত করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
শেখ হাসিনার অন্তর্ভুক্তিমূলক রাজনীতি বিএনপিকে অন্ধকারে ঠেলে দিয়েছে : ওবায়দুল কাদের রাশিয়া সমুদ্র তীরবর্তী রিসোর্টে ১৬.৪ বিলিয়ন মার্কিন ডলার বিনিয়োগ করবে সিরিয়ায় ইসরাইলি হামলায় নিহত ৩৬ সেনা সদস্য দৌলতদিয়া ঘাটে পন্টুন থেকে নদীতে পড়ে যুবকের মৃত্যু অ্যানেসথেসিয়ার পুরনো ওষুধ বাতিল করে কেন নতুনের জন্য বিজ্ঞপ্তি! বাইডেনের মেয়াদে রুশ-মার্কিন সম্পর্কের উন্নতির কোনো আশা নেই : রুশ রাষ্ট্রদূত ডিএমপির অভিযানে গ্রেফতার ৪০ নিউইয়র্কে মঙ্গোলিয়ার সাবেক প্রধানমন্ত্রীর ফ্ল্যাট জব্দ করবে যুক্তরাষ্ট্র! টাঙ্গাইলে লরি-কাভার্ডভ্যান সংঘর্ষে নিহত ১ জিম্বাবুয়ে সিরিজে অনিশ্চিত সৌম্য বেনাপোল সীমান্তে ৭০ লাখ টাকার স্বর্ণের বারসহ পাচারকারী আটক

সকল