১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


রাবিতে চাকুরিচ্যুত একজন, ফিরে পেলেন আরেকজন

- ফাইল ছবি

বিশ্ববিদ্যালয়ের ছুটি শেষে বিভাগে যোগদান না করায় ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. প্রমা খোন্দকারের পদত্যাগ পত্র গ্রহণ করে চাকুরিচ্যুত করেছে প্রশাসন। সভার ৩৪ নং এজেন্ডার উপর সিদ্ধান্তে চাকুরিচ্যুত হয়েছে।

অন্যদিকে ৮ বছর পর চাকুরি ফিরে পেয়েছেন অন্য একটি বিভাগের শিক্ষক। রোববার রাতে বিশ্ববিদ্যালয়টির উপাচার্য অধ্যাপক ড. এম আব্দুস সোবহানের সভাপতিত্বে অনুষ্ঠিত ৪৯০ তম সিন্ডিকেটে এই সিদ্ধান্ত নেয়া হয়। নাম প্রকাশ না করার শর্তে এক সিন্ডিকেট সদস্য বিষয়টি নিশ্চিত করেন।

জানা গেছে, ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. প্রমা খোন্দকার পোস্ট ডক্টরাল গবেষণার জন্য বিনাবেতনে বিশেষ ছুটি শেষে বিভাগে যোগদান না করায় ২৫-০৪-২০১৪ তারিখের ৪৬১ তম সিন্ডিকেট সভার ৮ নং সিদ্ধান্তের প্রেক্ষিতে চিঠি ইস্যুর দুই মাসের মধ্যে স্বপদে যোগদানের জন্য পত্র প্রেরণ করা হয়।

তবে তিনি বিভাগে যোগদান না করে ১৬-০৭-২০১৪ তারিখে পদত্যাগ পত্র প্রেরণ করেন। এরপর ৪৯০ তম সিন্ডিকেটে তার পদত্যাগপত্র গ্রহণ করে চাকুরিচ্যুত করা হয়। তম সিন্ডিকেটে তার পদত্যাগপত্র গ্রহণ করে চাকুরিচ্যুত করা হয়।

এদিকে এর আগে ২০১০ সালে বিশ্ববিদ্যালয়ের রসায়ন ও ম্যাটেরিয়ালস সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিং বিভাগে শিক্ষক নিয়োগের ক্ষেত্রে ৩০ শতাংশ কোটা পূরণ না করার অভিযোগে মুক্তিযোদ্ধা সন্তান ড. রওশন জামিরের দায়েরকৃত ২০৮৩/২০১০ নং রীট পিটিশন মামলার রায়ের আদেশ সংশোধন করার পর তাকে রসায়ন বিভাগে যোগদানের সিদ্ধান্ত নেন সিন্ডিকেট সদস্যরা। সভার ৩৪ নং এজেন্ডার উপর সিদ্ধান্তে চাকুরিচ্যুত হয়েছেন ফার্মেসী বিভাগের অধ্যাপক ড. প্রমা খোন্দকার।

অন্যদিকে ৭৭ নং এজেন্ডার সিদ্ধান্ত অনুযায়ী রসায়ন বিভাগে চাকুরি পেয়েছেন ড. মো রওশন জামির।


আরো সংবাদ



premium cement
ভারত-মিয়ানমার সীমান্তে কাঁটাতারের বেড়া নিয়ে বিক্ষোভ বাড়ছে আগামীকাল বঙ্গোপসাগর এলাকায় শুরু হচ্ছে মাছ শিকারে নিষেধাজ্ঞা মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ আওয়ামী লীগ পরগাছায় পরিণত হয়েছে : জিএম কাদের গোপনে ইসরাইলে অস্ত্র সরবরাহ, ভারতীয় জাহাজ আটকে দিলো স্পেন বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী

সকল