১২ মে ২০২৪, ২৯ বৈশাখ ১৪৩১, ০৩ জিলকদ ১৪৪৫
`


প্রজ্ঞাপনের দাবিতে আজ ঢাকা বিশ্ববিদ্যালয়ে গণপদযাত্রা

সরকারি চাকরিতে কোটা সংস্কারের দাবিতে দীর্ঘদিন ধরে আন্দোলন করে আসছেন সাধারণ শিক্ষার্থীরা - ছবি: সংগৃহীত

কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলাকারী ছাত্রলীগ নেতাকর্মীদের বিচারের দাবিতে রোববার বিকালে গণপদযাত্রা করবেন শিক্ষার্থীরা।

আজ বেলা ৩টায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের অপরাজেয় বাংলার পাদদেশ থেকে এ কর্মসূচি শুরু হবে।

কর্মসূচি থেকে দ্রুত কোটা সংস্কারের প্রজ্ঞাপন জারি, আটককৃতদের নিঃশর্ত মুক্তি, ছাত্রলীগের হামলায় আহতদের সুচিকিৎসা, নিরাপদ ক্যাম্পাস এবং হামলাকারীদের বিচারের দাবি জানানো হবে।

আজকের কর্মসূচি সামনে রেখে কোটা সংস্কারের দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীদের প্ল্যাটফর্ম ‘বাংলাদেশ সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদ’-সামাজিক গণমাধ্যম ফেসবুকে এ উপলক্ষে ব্যাপক প্রচার প্রচারণা চালানো হচ্ছে।

শনিবার আন্দোলনকারীদের ‘কোটা সংস্কার চাই’ ফেসবুক পেজ থেকে শিক্ষার্থীদের উদ্দেশে লেখা হয়েছে- সমাবেশে অংশগ্রহণের জন্য সবাই মানসিকভাবে প্রস্তুতি নেন। রোববার দিনটি আমাদের জন্য টার্নিং ডে। সব ভয়কে জয় করে বেলা ৩টার মধ্যে সবাই রাজু ভাস্কর্যের আশপাশে থাকুন।

আজকের গণপদযাত্রায় সারা দেশের কলেজ-বিশ্ববিদ্যালয়ের সাধারণ শিক্ষার্থী, শিক্ষক ও মানবাধিকারকর্মীরা উপস্থিত থাকবেন বলে আশা প্রকাশ করা হচ্ছে।

এদিকে ২ জুলাই গঠিত মন্ত্রিপরিষদ সচিবের নেতৃত্বে কোটা পর্যালোচনা সচিব কমিটির মেয়াদ আরো ৯০ দিন বৃদ্ধি করা হয়েছে। 

 


আরো সংবাদ



premium cement
শি জিনপিংয়ের সফরের মাধ্যমে ইউরোপীয় ঐক্য পরীক্ষা চীনের গোলাপগঞ্জে দায়ের কোপে চাচাতো ভাই খুন যে কারণে গাজার উত্তরাঞ্চলে ‘পূর্ণাঙ্গ দুর্ভিক্ষ’ ঘোষণা করেছে জাতিসঙ্ঘ রাবিতে রাতভর ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষ ধবলধোলাইয়ের মিশনে বাংলাদেশ, ফিরেছেন মাহমুদউল্লাহ ৪০ নগরীর সাথে বাংলাদেশের ৩ সিটি করপোরেশনের যুগপৎ যাত্রা শুরু হামাস নেতাদের অবস্থান ইসরাইলকে জানাবে যুক্তরাষ্ট্র, যদি... প্রথম দল হিসেবে প্লে অফে কেকেআর ১৭ সেপ্টেম্বর ৭৫ বছর, ওই দিনই অবসর নেবেন মোদি! ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের পাশে শিক্ষকরাও, চাকরি যাওয়ার ভয়ও করছেন না গাজার ৭ গণকবর থেকে ৫২০ লাশ উদ্ধার

সকল