১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


ইবির সেই দুই শিক্ষককে প্রশাসনিক দায়িত্ব থেকে অব্যাহতি

-

নিয়োগ বাণিজ্যে সাথে জড়িত থাকার অভিযোগ আসায় প্রফেসর ড. শাহাদৎ হোসেন আজাদ এবং ড. বাকী বিল্লাহ বকুলকে প্রশাসনিক পদ থেকে সাময়িকভাবে অব্যাহতি দেওয়া হেয়েছে। সোমবার বিকেল ৩টায় ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

এদিকে অডিও তদন্তে গঠিত কমিটি নিয়ে বিভিন্ন মহল থেকে প্রশ্ন উঠেছে। অভিযুক্তদের বাচাঁতে লোক দেখানো তদন্ত কমিটি করা হয়েছে বলে দাবি তাদের। খোঁজ নিয়ে জানা যায়, জড়িত দুই শিক্ষকের সাথে তদন্ত কমিটির সদস্যদের সাথে সু-সম্পর্ক রয়েছে।

কমিটির আহবায়ক অধ্যাপক ড. মাহবুবুর রহমানসহ অভিযুক্ত শাহাদৎ হোসেন আজাদ একই বাসায় থাকেন। তদন্ত কমিটির সদস্য ইংরেজি বিভাগের সভাপতি ড.এ.এইচ.এম আক্তারুল ইসলাম এবং ড. শাহাদৎ হোসেন আজাদ একই বিভাগের সহকর্মী। এছাড়া তদন্ত কমিটির তিন সদস্যই গ্রুপিং রাজনীতিতে একই গ্রুপের।

উল্লেখ্য ইবি শিক্ষক নিয়োগে ২০ লক্ষ টাকার আর্থিক লেনদেনের অডিও রেকর্ড ফাঁস হয় গত শনিবার বিকেল। টাকা দিয়েও নিয়োগ নিশ্চিত না হওয়ায় নিয়োগ প্রত্যাশী নিজেই এই অডিও সাংবাদিকদের কাছে সরবরাহ করেন।

ভিসি প্রফেসর ড. হারুন-উর রশিদ আসকারী বলেন, ‘তাৎক্ষণিকভাবে কমিটি গঠন করা হয়েছে। তবে তদন্তে কোন গড়িমসি দেখা দিলে আমরা কমিটির যে কোন সদস্যকে পরিবর্তন করে দিব।’


আরো সংবাদ



premium cement
কারাগারে বিএনপি নেতা ইশরাক সৌদি বাদশাহ আবারো অসুস্থ ভোটে কেন লড়লেন না প্রিয়াঙ্কা গান্ধী ভারত-মিয়ানমার সীমান্তে কাঁটাতারের বেড়া নিয়ে বিক্ষোভ বাড়ছে আগামীকাল বঙ্গোপসাগর এলাকায় শুরু হচ্ছে মাছ শিকারে নিষেধাজ্ঞা মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ আওয়ামী লীগ পরগাছায় পরিণত হয়েছে : জিএম কাদের গোপনে ইসরাইলে অস্ত্র সরবরাহ, ভারতীয় জাহাজ আটকে দিলো স্পেন বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার

সকল