০২ মে ২০২৪, ১৯ বৈশাখ ১৪৩১, ২২ শাওয়াল ১৪৪৫
`


বাংলাদেশে করোনায় একদিনে মৃত্যু সংখ্যার বড় বৃদ্ধি

২৪ ঘণ্টায় নতুন আক্রান্ত ৩,৬৮২
অধ্যাপক ডা: নাসিমা সুলতানা। - ছবি : সংগৃহীত

বাংলাদেশে করোনাভাইরাসে মৃত্যুর সংখ্যার বড় ধরনের বৃদ্ধি হয়েছে। গত ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৬৪ জনের। গতকাল সোমবার এ সংখ্যা ছিল ৪৫ জন। 

গত ২৪ ঘণ্টায় আক্রান্ত হয়েছেন আরো ৩ হাজার ৬৮২ জন। দেশে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ১ লাখ ৪৫ হাজার ৪৮৩ জন। মোট মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৮৪৭ জনে।

আজ মঙ্গলবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৮ হাজার ৪২৬টি। শনাক্তের হার ১৯.৯৮ শতাংশ।

গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ১ হাজার ৮৪৪ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়েছেন ৫৯ হাজার ৬২৪ জন। সুস্থতার হার ৪০.৯৮% এবং মৃত্যুর হার ১.২৭ শতাংশ।

বয়স বিশ্লেষণে জানা যায়, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে সাতজন, ৪১-৫০ ছয়জন, ৫১-৬০ ২১ জন, ৬১-৭০ ১৬ জন, ৭১-৮০ ১১ জন এবং ৮১ থেকে ৯০ বছরের মধ্যে তিনজন।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৫২ জন ও নারী ১২ জন।

এদের মধ্যে সর্বোচ্চ ৩১ জন ঢাকা বিভাগের। এরপরই আছে চট্টগ্রাম বিভাগ (১২ জন)।

হাসপাতালে মারা গেছেন ৫১ জন এবং বাড়িতে ১৩ জন।

২৪ ঘণ্টায় আইসোলেশনে নেয়া হয়েছে ৪৪৯ জনকে। আইসোলেশন থেকে ছাড় দেয়া হয়েছে ৫৪৪ জনকে।

৮ মার্চ বাংলাদেশে প্রথম করোনাভাইরাসে আক্রান্ত ব্যক্তি শনাক্ত হওয়ার কথা জানায় সরকার।

১৮ মার্চ কোভিড-১৯ এ আক্রান্ত হয়ে প্রথম ব্যক্তির মৃত্যু হয়।


আরো সংবাদ



premium cement
বাংলাদেশ-সৌদি আরবের যৌথ উদ্যোগে ইউরিয়া সার কারখানার সম্ভাব্যতা সমীক্ষা সম্পন্ন আগামী ২ বছর উন্নয়নশীল এশীয় অর্থনীতির প্রবৃদ্ধি ৪.৯ শতাংশ থাকার আশা এডিবি প্রেসিডেন্টের চুয়াডাঙ্গায় আগুনে পুড়ে পানবরজ ছাই মিল্টন সমাদ্দারের বিরুদ্ধে অনেক অভিযোগ, রিমান্ডে নেয়া হবে : ডিবি বৃহস্পতিবার সারা দেশের স্কুল-কলেজ বন্ধ ভূরুঙ্গামারীতে চিকিৎসকের কপাল ফাটিয়ে দিলেন ইউপি সদস্য ‘পঞ্চপল্লীর ঘটনা পাশবিক, এমন যেন আর না ঘটে’ টি২০ বিশ্বকাপের পিচ পৌঁছেছে নিউইয়র্কের নাসাউ কাউন্টি স্টেডিয়ামে হাসপাতালে ভর্তি খালেদা জিয়া কমলাপুর স্টেশনে ট্রেন থেকে লাশ উদ্ধার মোরেলগঞ্জে বৃদ্ধের ফাঁস লাগানো লাশ উদ্ধার

সকল