১৬ মে ২০২৪, ০২ জৈষ্ঠ ১৪৩১, ০৭ জিলকদ ১৪৪৫
`


বাংলাদেশে এক দিনে করোনায় আক্রান্ত ও মৃত্যুর নতুন রেকর্ড

অধ্যাপক ডা: নাসিমা সুলতানা। - ফাইল ছবি

বাংলাদেশে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় ৪৬ জনের মৃত্যু হয়েছে। এ সময়ে আক্রান্ত হয়েছেন ৩ হাজার ৪৭১ জন। আক্রান্ত ও মৃতের এ সংখ্যাটি এ পর্যন্ত এক দিনে সর্বোচ্চ। এ নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দাঁড়ালো ৮১ হাজার ৫২৩ জন এবং মোট মৃতের সংখ্যা দাঁড়ালো এক হাজার ৯৫ জনে।

আজ শুক্রবার দুপুর আড়াইটায় স্বাস্থ্য অধিদফতরের নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান অধিদফতরের অতিরিক্ত মহাপরিচালক (প্রশাসন) অধ্যাপক ডা: নাসিমা সুলতানা।

তিনি আরো জানান, গত ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষা করা হয়েছে ১৫ হাজার ৯৯০টি।

নাসিমা সুলতানা আরো জানান, ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছেন ৫০২ জন এবং এ পর্যন্ত সুস্থ হয়ে হাসপাতাল ছেড়েছেন ১৭ হাজার ২৪৯ জন।

মারা যাওয়া ব্যক্তিদের সম্পর্কে জানানো হয়, পুরুষ ৩৭ জন ও নারী ৯ জন।

এদের মধ্যে সর্বোচ্চ ১৯ জন আছেন ঢাকা বিভাগের, এরপরই চট্টগ্রাম বিভাগের ১১ জন।

হাসপাতালে মারা গেছেন ৩২ জন এবং বাড়িতে ১৪ জন।

বয়স বিশ্লেষণে জানা যায়, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১-৪০ ছয়জন, ৪১-৫০ তিনজন, ৫১-৬০ ১২ জন, ৬১-৭০ ১৫ জন, ৭১-৮০ সাতজন, ৮১-৯০ একজন এবং ১০০ বছরের বেশি বয়সের একজন।


আরো সংবাদ



premium cement
রংপুরে মুক্তিযুদ্ধের সময়কার ৩টি এলএমএনজি অস্ত্র ও গুলি উদ্ধার দুবাইয়ে বিদেশীদের গোপন সম্পদের পাহাড়, তালিকায় ৩৯৪ বাংলাদেশীও ৫ কোটি টাকা আত্মসাতের দায়ে টিএমএসএস-এর সাবেক পরিচালকের জেল ও জরিমানা তজুমদ্দিনে ঢাকাগামী লঞ্চ থেকে ৩০০ কেজি পাঙ্গাসের পোনা আটক আওয়ামী লীগ কারো দয়া-দাক্ষিণ্য নিয়ে ক্ষমতায় আসেনি : নানক নির্বাচনের মাঝেই ইন্ডিয়া জোট নিয়ে কেন ‘সুর বদল’ মমতা ব্যানার্জীর? গঙ্গার পানির নায্য হিস্যা আদায়ে সবাইকে ঐক্যবদ্ধ হতে হবে রংপুর খামারিদের মানববন্ধন কুমিল্লায় ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীর মৃত্যু, রেললাইন অবরোধ জামায়াতে ইসলামী এখন দেশের অন্যতম প্রধান রাজনৈতিক দল : মাওলানা রফিক বড়াইগ্রামে ঘাসের জমি থেকে মহিলার লাশ উদ্ধার

সকল