০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূতের মেয়াদ আরো ৬ মাস বাড়ল

জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূতের মেয়াদ আরো ৬ মাস বাড়ল -

জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে শাহাবুদ্দিন আহমদের চুক্তিভিত্তিক নিয়োগের মেয়াদ আরো ৬ মাস বাড়িয়েছে সরকার।

মঙ্গলবার ইউএনবির এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে জানানো হয়, জনপ্রশাসন মন্ত্রণালয়ের এক প্রজ্ঞাপনে বলা হয়েছে, ২০২৪ সালের ১ জুলাই থেকে তার নতুন মেয়াদে নিয়োগ কার্যকর হবে।

২০২০ সালে শাহাবুদ্দিন আহমদকে ৩ বছরের জন্য জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে নিয়োগ দেয় সরকার।

পরে তার মেয়াদ বাড়ানো হয় এবং চলতি বছরের জুনে তার মেয়াদ শেষ হওয়ার কথা ছিল। সর্বশেষ আরো ৬ মাস বাড়ানো হওয়ায় তিনি চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত জাপানে বাংলাদেশের রাষ্ট্রদূত হিসেবে দায়িত্ব পালন করবেন।

রাষ্ট্রদূত শাহাবুদ্দিন বাংলাদেশ সরকারের সাবেক সচিব এবং বাংলাদেশ সিভিল সার্ভিস (বিসিএস) প্রশাসন ক্যাডারের একজন সদস্য ছিলেন।

তিনি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে মৃত্তিকা বিজ্ঞানে স্নাতক ও স্নাতকোত্তর ডিগ্রি অর্জন করেন।

তিনি বার্মিংহাম বিশ্ববিদ্যালয় থেকে ডেভেলপমেন্ট ফাইন্যান্সে ডিগ্রি অর্জন করেন।


আরো সংবাদ



premium cement
ইসরাইলগামী সকল জাহাজে হামলার হুমকি হাউছিদের কংগ্রেস সর্বোচ্চ চেষ্টা করেও ৫০ আসন পাবে না : মোদি প্যারিসের বিশ্ববিদ্যালয় থেকে ফিলিস্তিনিপন্থী শিক্ষার্থীদের সরিয়েছে পুলিশ চুক্তিতে সম্মত হতে হামাসকে ৭ দিনের আল্টিমেটাম ইসরাইলের গফরগাঁওয়ে লরিচাকায় পিষ্ট হয়ে নারী নিহত রোহিঙ্গা গণহত্যা : মিয়ানমারের বিরুদ্ধে মামলার দ্রুত নিরসনে আশাবাদী বাংলাদেশ-গাম্বিয়া দোয়ারাবাজারে মইন হত্যাকারীদের গ্রেফতার দাবিতে বিক্ষোভ সাংবাদিকদের সুরক্ষায় প্রতিটি দেশের প্রতি যুক্তরাষ্ট্রের আহ্বান জলবায়ু সঙ্কট মোকাবেলায় অন্তর্ভুক্তিমূলক উন্নয়ন জোরদারের আহ্বান এডিবি প্রেসিডেন্টের মিরসরাইয়ে তীব্র তাপদাহে মরছে মাছ : লোকসানের মুখে চাষিরা মহেশখালীতে ত্রিমুখী লড়াইয়ের সম্ভাবনা, এগিয়ে জয়নাল

সকল