২৬ এপ্রিল ২০২৪, ১৩ বৈশাখ ১৪৩১, ১৬ শাওয়াল ১৪৪৫
`

মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশী আটক

মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশী আটক - ছবি : নয়া দিগন্ত

মালয়েশিয়ায় ১০২ বাংলাদেশীসহ ৩০৯ জন অবৈধ অভিবাসীকে আটক করেছে দেশটির ইমিগ্রেশন বিভাগ। দেশটির রাষ্ট্রীয় সংবাদ সংস্থা বারনামা এ সংবাদ প্রকাশ করেছে। রোববার ভোর সাড়ে ১২টা থেকে রাত আড়াইটা পর্যন্ত মালয়েশিয়ার সেলাঙ্গর প্রদেশের মুকিম ও ডেংকিল এলাকায় একটি কন্সট্রাকশন এলাকায় অভিযান চালিয়ে তাদেরকে গ্রেফতার করা হয়।

আটককৃতদের মধ্যে ১০২ জন বাংলাদেশী, ১৯৩ জন ইন্দোনেশিয়ান, ৮ জন মায়ানমারের (রোহিঙ্গা), চারজন ভিয়েতনামের ও দুজন ভারতের নাগরিক রয়েছেন। আটক মোট ৩০৯ জনের মধ্যে ২৮০ জন পুরুষ এবং ২৯ জন নারী রয়েছেন। নারীদের মধ্যে সবাই ইন্দোনেশিয়ান।

অভিবাসন বিভাগের মহা পরিচালক দাতুক সেরি ইন্দেরা খায়রুল দাযাইমি দাউদের নেতৃত্বে অভিবাসন বিভাগ, জেনারেল মুভমেন্ট টিম (পিজিএ), জাতীয় নিবন্ধকরণ বিভাগ (জেপিএন), জাতীয় প্রতিরক্ষা বাহিনী এবং শ্রম বিভাগের ১৮৯ জন কর্মকর্তাদের সমন্বয়ে পরিচালিত এ অভিযানে ৭১৫ জন অভিবাসী আটকের পর কাগজ-পত্র যাচাই বাছাই শেষে ৩০৯ জন অবৈধ অভিবাসীকে গ্রেফতার করে নিয়ে যায় ইমিগ্রেশন পুলিশ।

আটককৃতদের প্রথমে কোভিড-১৯ টেস্ট করা হবে পরে সেমেনিহ ডিটেনশন সেন্টারে পাঠিয়ে দেয়া হবে।

খায়রুল দাযাইমি দাউদ আরো বলেছেন, স্থানীয় জনগণের কাছ থেকে অভিযোগ পেয়ে গোপনে অভিযান পরিচালনা করে দেখা যায় মুভমেন্ট কন্ট্রোল অর্ডার (পিকেপি) লকডাউন এবং স্ট্যান্ডার্ড অপারেটিং পদ্ধতি (এসওপি) বিধিনিষেধ মান্য করা হচ্ছে না। অস্বাস্থ্যকর পরিবেশে গাদাগাদি করছে থাকছে।

এদিকে অভিবাসন বিভাগ বলছে, বিভিন্ন অপরাধে ২০ থেকে ৫২ বছর বয়সের এই বিদেশীদের ১৯৫৯/৬৩ এর ইমিগ্রেশন আইন এবং ইমিগ্রেশন রেগুলেশন ১৯৬৩ এর আওতায় এদের গ্রেফতার করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
সখীপুরে বৃষ্টির জন্য অঝোরে কাঁদলেন মুসল্লিরা দক্ষিণ ভারতে কেন কাজ করেনি বিজেপির হিন্দুত্ববাদী রাজনীতি জাতীয়তাবাদী ওলামা দলের নতুন আংশিক কমিটি বাংলাদেশের হাসপাতাল ও চিকিৎসায় বিনিয়োগ সম্ভাবনা অন্বেষণে থাইল্যান্ডের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান ট্রাম্পের বিচার নিয়ে বিভক্ত যুক্তরাষ্ট্রের সুপ্রিম কোর্ট চুয়েট শিক্ষার্থীদের আন্দোলন স্থগিত, ক্লাসে ফেরার সিদ্ধান্ত আমদানি ব্যয় কমাতে দক্ষিণাঞ্চলের সূর্যমুখী তেলের আবাদ পাকুন্দিয়ায় গানের আসরে মারামারি, কলেজছাত্র নিহত আবারো হার পাকিস্তানের, শেষ সিরিজ জয়ের স্বপ্ন পাটকেলঘাটায় অগ্নিকাণ্ডে ৩ দোকান পুড়ে ছাই ৪৬তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা শুরু

সকল