১৯ মে ২০২৪, ০৫ জৈষ্ঠ ১৪৩১, ১০ জিলকদ ১৪৪৫
`


এনডিআইয়ের সাথে ড. কামালের বৈঠক

ড. কামাল - ফাইল ছবি

গণতন্ত্র নিয়ে কাজ করা যুক্তরাষ্ট্রভিত্তিক ন্যাশনাল ডেমোক্রেটিক ইন্সটিটিউটের (এনডিআই) সাথে সকালে বৈঠক করেছেন ড. কামাল হোসেন। গুলশানের হোটেল আমারিতে আজ মঙ্গলবার সকাল সাড়ে ৮টা থেকে দেড় ঘন্টার বেশি সময় এই রুদ্ধদ্বার বৈঠক হয়।

বৈঠকে অংশ নেওয়া সদস্যদের সাথে আলাপ করে জানা গেছে, জাতীয় ঐক্যফ্রন্টের শীর্ষ নেতা ড. কামাল হোসেন একাদশ সংসদ নির্বাচনের পরিস্থিতি, নির্বাচন কমিশন ও আইনশৃঙ্খলা বাহিনী ও প্রশাসনের ভূমিকার, রাজনৈতিক পরিস্থিতি প্রভৃতি বিষয়ে এনডিআই প্রতিনিধিদের সাথে আলোচনা হয়েছে।

পরে ড. কামাল হোসেন জানান, নির্বাচন ও নির্বাচনের পরিবেশ প্রভৃতি বিষয়ে নিয়ে আলোচনা হয়েছে। নির্বাচনের কেমন পরিবেশ আছে তা তারা জানতে চেয়েছেন। আমরা আমাদের কথা তথ্য-উপাত্ত দিয়ে বলেছি।

এনডিআইয়ের ৫ সদস্যের প্রতিনিধি দলে সিনিয়র অ্যাসোসিয়েট ও এশিয়া বিভাগের পরিচালক পিটার এম মানিকাস, প্রতিষ্ঠানের বোর্ড মেম্বার ও সাউথ এশিয়ার সাবেক সহকারী পররাষ্ট্রমন্ত্রী রিক ইন্ডার ফার্দ, ম্যানেজার ফর গ্লোবাল ইলেকশন মাইকেল ম্যাগনালটি, এনডিআইয়ের এশিয়া রিজিওনাল প্রোগ্রাম ম্যানেজার এডাম নেলসন ও যুক্তরাষ্ট্রের নাগরিক ফারানাজ ইস্পাহানী।

ড. কামাল গতকাল একই জায়গায় ইউরোপীয় ইউনিয়নের প্রতিনিধিদের সাথে বৈঠক করেছিলেন। নির্বাচনের পরিবেশ বিষয়ে ফ্রন্টের বক্তব্য তাদের অভিহিত করেন কামাল।


আরো সংবাদ



premium cement
ভারত-মিয়ানমার সীমান্তে কাঁটাতারের বেড়া নিয়ে বিক্ষোভ বাড়ছে আগামীকাল বঙ্গোপসাগর এলাকায় শুরু হচ্ছে মাছ শিকারে নিষেধাজ্ঞা মিয়ানমারে রোহিঙ্গা মুসলমানদের ২টি গ্রামে আরাকান আর্মির হামলা ‘কিরগিজস্তানকে আমাদের গভীর উদ্বেগ জানিয়েছি, কোনো বাংলাদেশী শিক্ষার্থী গুরুতর আহত হয়নি’ আওয়ামী লীগ পরগাছায় পরিণত হয়েছে : জিএম কাদের গোপনে ইসরাইলে অস্ত্র সরবরাহ, ভারতীয় জাহাজ আটকে দিলো স্পেন বন্ধুর বাড়ি থেকে যুবকের হাত-পা বাঁধা লাশ উদ্ধার রাণীনগরে ১৪ কেজি ওজনের লক্ষ্মী-নারায়ণ মূর্তি উদ্ধার কিরগিজস্তানে থাকা আতঙ্কিত বাংলাদেশী শিক্ষার্থীরা দেশে ফিরতে চায় আধুনিক প্রযুক্তির জ্ঞান অর্জন করে দেশ গঠনে ভূমিকা পালন করতে হবে : মোবারক হোসাইন ওএমএস বিতরণে গাফলতি হলে কঠোর ব্যবস্থা নেয়া হবে : খাদ্যমন্ত্রী

সকল