১৪ মে ২০২৪, ৩১ বৈশাখ ১৪৩১, ০৫ জিলকদ ১৪৪৫
`


প্রশ্নোত্তর

-

প্রশ্ন : আমার খালু ব্যাংকে চাকরি করতেন আর এখন তার অবসরে প্রাপ্ত টাকা ব্যাংকে জমা রেখে সুদ গ্রহণ করেন। আমার বাবা মাঝেমধ্যেই তার কাছ থেকে টাকা ধার করেন। এমন ব্যক্তির কাছে টাকা ধার করা কি জায়েজ হবে? আমার বাবা ধার করলে কি আমি তা থেকে কিছু গ্রহণ করতে পারব? সন্তানের জন্য কি তা হালাল হবে? আমার এক নানু আমাকে কিছু টাকা হাদিয়া দিয়েছেন, দেয়ার সময় তিনি বলেছেন, ‘জামা-কাপড় কিনবে’ এখন এ টাকা যদি আমি অন্য খাতে ব্যয় করি তবে কি তা গুনাহের কাজ হবে?
উত্তর : এমন হারামে লিপ্ত ব্যক্তিদের এড়িয়ে চলা উচিত। যাতে তারা তাদের কৃতকর্ম সম্পর্কে সতর্ক হয়। সুতরাং তার থেকে টাকা ধার নেয়া জায়েজ হলেও অনুচিত কাজ। জামা কাপড় কেনাই ভালো। অন্য কাজে লাগালে গুনাহ হবে, এ রকম নয়।
-ফতোয়া বিভাগ,আস সুন্নাহ ট্রাস্ট

 

 


আরো সংবাদ



premium cement
মুন্সীগঞ্জে ৩ নারী ছিনতাইকারী গ্রেফতারের পর কারাগারে বরিশাল বিভাগের শ্রেষ্ঠ মাদরাসা শিক্ষক নাসির উদ্দিন দুর্ঘটনা কমাতে ‘নারীর মতো গাড়ি চালানো’র প্রচারণা ফ্রান্সে সাটুরিয়ায় বিদ্যুৎস্পৃষ্টে গৃহবধূর মৃত্যু রাজশাহীতে নামের মিলে জেল খাটলেন কলেজছাত্র স্পিকারের নেতৃত্বে রাতে জেনেভা যাচ্ছে সংসদীয় প্রতিনিধিদল ফরিদপুর ছেলেকে হত্যার দায়ে বাবা ও সৎ মায়ের যাবজ্জীবন প্রিসাইডিং অফিসারদের গ্রেফতারই প্রমাণ করে দেশে সুষ্ঠু নির্বাচনের পরিবেশ নেই : জামায়াত আমির বাংলাদেশ থেকে ১৫ হাজার ৫১৫ জন হজযাত্রী সৌদি পৌঁছেছেন মালয়েশিয়ায় বন্যহাতির আক্রমণে বাংলাদেশী নিহত : পরিবারের দাবি পরিকল্পিত হত্যা রাতে ঢাকাসহ ৮ জেলায় ঝড়ের পূর্বাভাস

সকল