১৭ জুন ২০২৪
`

এনএসআইয়ের তথ্যে মিললো ২৪ হাজার কেজি ভেজাল গুড়

- ছবি : নয়া দিগন্ত

ফরিদপুর সদর উপজেলার শিবরামপুরের ছোট বটতলা এলাকায় একটি ভেজাল গুড়ের কারখানা হতে ২৪ হাজার কেজি ভেজাল আখের গুড় জব্দ করেছে ভ্রাম্যমাণ আদালত। এ সময় কারখানাটি সিলগালার করে এর মালিককে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।

রোববার (২৬ মে) সন্ধ্যায় জাতীয় নিরাপত্তা গোয়েন্দা সংস্থা এনএসআই-এর তথ্যের ভিত্তিতে ফরিদপুর জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাজিদুর রহমানের নেতৃত্বে একটি স্বপন কুমার শীলের গুড় তৈরির কারখানায় এ অভিযান পরিচালনা করে।

এ সময় ফিটকিরি, কাপড়ের রঙ, কোরিয়ান এক ধরনের আঠা, ঘন চিনিসহ বিভিন্ন ধরনের কেমিক্যাল ব্যবহার করে আখের গুড় তৈরির প্রমাণ পাওয়া যায়। যা মানব দেহের জন্য মারাত্মক ক্ষতিকর।

জানা গেছে, স্বপন কুমার শীল প্রায় চার থেকে পাঁচ বছর যাবত সেখানে অনুমোদনহীন এই ভেজাল গুড় উৎপাদন ও বিপণন করে আসছিল।

জেলা প্রশাসক কার্যালয়ের নির্বাহী ম্যাজিষ্ট্রেট সাজিদুর রহমান সত্যতা নিশ্চিত করে জানান, এনএসআইয়ের তথ্যের ভিত্তিতে ওই কারখানায় ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়। এ সময় উক্ত কারখানা থেকে প্রায় ২৪ হাজার কেজি ভেজাল আখের গুড় জব্দ ও বাজেয়াপ্ত করা হয়েছে এবং কারখানাটি সিলগালা করে দেয়া হয়েছে।

কারখানাটির মালিক স্বপন কুমার শীল শিবরামপুরের প্রিয়নাথ শীলের ছেলে।

তিনি আরো বলেন, কারখানার মালিককে অনুমোদনহীন ভেজাল গুড় উৎপাদন, মজুদ ও বাজারজাতকরণের দায়ে ভোক্তা অধিকার সংরক্ষণ আইনে দুই লাখ টাকা জরিমানা করা হয়েছে।


আরো সংবাদ



premium cement
রাত ৮টা পর্যন্ত ডিএসসিসি’র ৬৪ ওয়ার্ডের শতভাগ বর্জ্য অপসারণ ইসরাইলি হামলায় গাজায় নিহত বেড়ে ৩৭,৩৪৭ ৬ ঘণ্টায় কোরবানির বর্জ্য শতভাগ অপসারণ হয়েছে, দাবি ডিএনসিসি’র ৫০ হাজার টাকার খাসির চামড়া দাম ১৫ টাকা উপকূলের জনজীবনে কষ্টের ছাপ তবুও মুখে হাসি মিশরের সাবেক প্রেসিডেন্ট মুরসি কি আরব বসন্তের ‘ট্র্যাজিক হিরো’? কোরবানির পশুর চামড়া যেমন দামে বেচাকেনা চলছে খালেদা জিয়ার সাথে ঈদ শুভেচ্ছা বিনিময় করতে ফিরোজায় বিএনপির শীর্ষ নেতারা টি-টোয়েন্টি বিশ্বকাপে ‘সুপার এইটে’ বাংলাদেশ ম্যাচের সময়সূচি গাজায় ইসরাইলি হামলায় অসংখ্য পরিবার নির্বংশ হয়ে গেছে টি-টোয়েন্টি বিশ্বকাপে বিশ্বরেকর্ড তানজিমের

সকল