১৮ মে ২০২৪, ০৪ জৈষ্ঠ ১৪৩১, ০৯ জিলকদ ১৪৪৫
`


ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা

ফতুল্লায় ১০ লাখ টাকা চাঁদার দাবিতে নির্মাণকাজ বন্ধ, মারধরে আহত ২, মামলা - প্রতীকী ছবি।

 

নারায়ণগঞ্জের ফতুল্লার ফাজিলপুরে ১০ লাখ টাকা চাঁদার দাবিতে দেয়াল নির্মাণের কাজ বন্ধ করে দিয়েছে সন্ত্রাসীরা। লুট করে নিয়েছে নির্মাণ সামগ্রীসহ বেশকিছু জিনিস। মারধর করেছে নির্মাণ শ্রমিককদেরকেও। ফতুল্লার ফাজেলেপুর কয়লারমাঠে এ ঘটনা ঘটে।

বৃহস্পতিবার (২৫ এপ্রিল) ব্যবসায়ী সাইদুর রহমান এ ঘটনায় খলিলুর রহমান বাবুল, মোকলেছুর রহমান, আনিছুর রহমান স্বপন, রিপন, রনি, আকাশ ও তপুসহ অজ্ঞাত আরো ২-৩ জনের বিরুদ্ধে চাদাবাজির মামলা দায়ের করেন।

জানা যায়, ফতুল্লা ফাজেলপুরস্থ এমপেরিয়াল গার্মেন্টসের বিপরীতে বাদি ও তাদের ওয়ারিশদের ৭২ শতাংশ জমি রয়েছে। যা বিগত ৪০ বছর ধরে নিজেরা এবং ভাড়াটিয়াদের কাছে ভাড়া দিয়ে ভোগ-দখল করে আসছে। ওই জমিতে বহুতল ভবন নির্মাণের জন্য তারা সম্পত্তির চারদিকে দেয়াল দেয়ার পরিকল্পনা করে। চারদিকে দেয়াল নির্মাণের জন্য প্রস্ততি গ্রহণ করার পর থেকে ফাজেলপুর এলাকার খলিলুর রহমান বাবুল, মোকলেছুর রহমান, আনিছুর রহমান স্বপন ও রিপন বাদির কাছে থেকে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে আসছিলেন। দেয়াল নির্মাণের সময় বুধবার দুপুর আড়াইটার দিকে অভিযুক্ত আসামিরা রামদা, ছোরা, চাকু, লোহার রড, কাঠের ডাসাসহ দেশীয় অস্ত্র-সস্ত্রে সজ্জিত হয়ে ১০ লাখ টাকা চাঁদা দাবি করে দেয়াল নির্মাণ কাজ বন্ধ করে দেয় এবং শ্রমিকদের মারধর করে। সংবাদ পেয়ে বাদি ঘটনাস্থলে এলে আসামিরা তাকে গালমন্দ করে মারার জন্য এগিয়ে এলে বাদির গাড়ীর চালক লিটন দাস ও সাথে থাকা রফিকুল ইসলামকে মারধর করে।

এ বিষয়ে ফতুল্লা মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) নূরে আযম মিয়া জানান, মামলা হয়েছে। আসামিদের গ্রেফতারের চেষ্টা করছে পুলিশ।


আরো সংবাদ



premium cement
কিরগিস্তানে আতঙ্কে বাংলাদেশী শিক্ষার্থীরা ‘প্রাচীন হিব্রুদের সাথে ইসরাইলি ইহুদিদের জেনেটিক সংযোগ নেই’ মিয়ানমারের স্বর্ণের খনিসমৃদ্ধ এলাকা দখলে নিলো বিদ্রোহীরা ধর্ষণ মামলায় জুজুৎসুর সাধারণ সম্পাদক গ্রেফতার সেকান্দর সাফিয়া ফাউন্ডেশনের ‘বাল্য বিবাহ প্রতিরোধ বিষয়ক সেমিনার’ অনুষ্ঠিত কিরগিজস্তানে বাংলাদেশী শিক্ষার্থীদের ঘরে থাকার পরামর্শ সরকারি কেন্দ্রে ধান বেচতে পারে না কৃষক, লাভ খাচ্ছে দালালরা ব্যবসা সম্প্রসারণে ইএসজি কমপ্লায়েন্স রিপোটিং স্ট্যান্ডার্ড থাকা জরুরি জীবন দিয়ে দেশবিরোধী অপশক্তিকে মোকাবেলা করবো : বাহাউদ্দিন নাছিম পাটকলগুলো নিয়ে নতুন করে চিন্তা করছে সরকার ধনবাড়ীতে পুলিশ পিটিয়ে হ্যান্ডকাপ নিয়ে পালিয়েছে আসামি

সকল