০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


বঙ্গবীর কাদের সিদ্দিকীকে বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন এমপি জয়

টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল)-এর এমপি অনুপম শাহজাহান জয় - ছবি : নয়া দিগন্ত

কৃষক শ্রমিক জনতা লীগের প্রতিষ্ঠাতা সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তমকে নিজের বক্তব্য প্রত্যাহার করে ক্ষমা চাইতে বললেন টাঙ্গাইল-৮ (সখীপুর-বাসাইল)-এর এমপি অনুপম শাহজাহান জয়।

শনিবার (২০ এপ্রিল) সকালে সখীপুর ডাকবাংলো চত্বরে আয়োজিত সখীপুর মুক্তিবাহিনী দিবস উদযান অনুষ্ঠানে বক্তব্য দেয়ার সময় এমপি জয় এ আহ্বান জানান।

তিনি বঙ্গবীরকে উদ্দেশে বলেন, ‘আপনি হতেয়া রাজাবাড়ীতে এক বক্তব্যে বলেছিলেন, আপনি না থাকলে সখীপুর-বাসাইলের মানুষ রাজাকার হত। আপনি আপনার এই বক্তব্য প্রত্যাহার করে বাসাইল-সখীপুরের মানুষের কাছে ক্ষমা চান।’

এমপি জয় বঙ্গবীরের প্রতি প্রশ্ন ছুঁড়ে দিয়ে বলেন, ‘আপনি না থাকলে কি দেশ স্বাধীন হতো না? আপনি দেশের একটি জাতীয় দৈনিকের কলামে লিখেছিলেন, শওকত মোমেন শাহজাহান না থাকলে কাদেরিয়া বাহিনী হতো না, আর কাদেরিয়া বাহিনী না থাকলে দেশ স্বাধীন হতো না। আপনি নিজেই তো আমার বাবা শওকত মোমেন শাহজাহানকে স্বীকৃতি দিয়েছেন।’

এমপি জয় আরো বলেন, আমার কথা যদি ভুল থাকে আমি সবার কাছে ক্ষমা চাইব। আপনি শওকত মোমেন শাহজাহান ও আরো কয়েকজনের জানাজায় বক্তব্য দেয়ার সময় বলেছেন, আমি শওকত মোমেন শাহজাহানকে ক্ষমা করে দিলাম। ক্ষমা করার মালিক তো মহান আল্লাহ, আপনি ক্ষমা করার কে? শওকত মোমেন শাহজাহান কি ডাকাত ছিল? নাকি চোর ছিল?

তিনি বঙ্গবীরকে উদ্দেশে আরো বলেন, নিজেকে বড় বানাতে গিয়ে অন্যকে ছোট করে কথা বলবেন না। বাসাইল-সখীপুরের মানুষ কিন্তু আপনি এত বড় মানুষ হওয়া সত্ত্বেও আপনার অহঙ্কার আর দাম্ভিকতার কারণে আপনাকে প্রত্যাখ্যান করে আমার মতো ছোট মানুষকে এমপি নির্বাচিত করেছে।

উল্লেখ্য, ১৯৭১ সালের ২০ এপ্রিল কৃষিবিদ শওকত মোমেন শাহজাহানের (সাবেক চার বারের সংসদ সদস্য) নেতৃত্বে সখীপুরের স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয়ের ১০ জন শিক্ষার্থী মিলে আনুষ্ঠানিকভাবে মুক্তিবাহিনী গঠন করা হয়। এটিকে স্মরণীয় করে রাখতেই গত ৫২ বছর ধরে এ দিবসটি সখীপুর-বাসাইলের সব শ্রেণি-পেশার মানুষ পালন করে থাকে। শনিবার ছিল ৫৩ তম সখীপুর মুক্তিবাহিনী দিবস।


আরো সংবাদ



premium cement