০৪ মে ২০২৪, ২১ বৈশাখ ১৪৩১, ২৪ শাওয়াল ১৪৪৫
`


নিহতদের বাড়িতে ধর্মমন্ত্রী, ঘটনাস্থল পরিদর্শন

পঞ্চপল্লীর ঘটনায় ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের মধ্যে করার নির্দেশ

নিহতদের বাড়িতে ধর্মমন্ত্রী, ঘটনাস্থল পরিদর্শন - ছবি : নয়া দিগন্ত

ফরিদপুরের মধুখালী উপজেলার ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লীতে মন্দিরে অগ্নিসংযোগের পর দুই ভাইকে পিটিয়ে হত্যার ঘটনায় সংশ্লিষ্টদের ন্যায়বিচারের স্বার্থে যা করা দরকার দ্রুততম সময়ের মধ্যে তা করার নির্দেশ দিয়েছেন ধর্মমন্ত্রী মো: ফরিদুল হক খান। তিনি বলেন, একটি জিনিস শুধু আপনাদের বলতে চাই, মাননীয় প্রধানমন্ত্রী আমাকে নির্দেশ দিয়ে বলেছেন, ন্যায়বিচারের স্বার্থে যা দরকার দ্রুততম সময়ের তাই করুন।

শনিবার (২০ এপ্রিল) দুপুরে মধুখালীর নওপাড়ার চোপেরঘাট গ্রামে নিহতদের বাড়ি পরিদর্শনকালে ধর্মমন্ত্রী মো: ফরিদুল হক খান একথা বলেন। ধর্মমন্ত্রী নিহতদের বাড়িতে যান এবং তাদের বাবা-মায়ের সাথে কথা বলেন। তিনি ঘটনার সাথে জড়িতদের আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক বিচারের আশ্বাস দেন। পরে তিনি পঞ্চপল্লীর মন্দির ও ঘটনাস্থল পঞ্চপল্লী সরকারি প্রাথমিক বিদ্যালয় পরিদর্শন করেন।

ধর্মমন্ত্রী ফরিদুল হক খান চোপেরঘাট গ্রামে বক্তব্য দানকালে বলেন, এই ধরনের অপকর্ম যেনো আর কেউ না ঘটাতে পারে। অন্য জায়গায় যেনো এমন ঘটনা করার সাহস তারা না পায়। তারা যেই হোক, হিন্দু হোক আর মুসলমান।

তিনি বলেন, এই দেশ অসাম্প্রদায়িক দেশ। আমরা এই দেশে বসবাস করছি সবাই ঐক্যবদ্ধভাবে। অপরাধী যেই হোক তাকে ছাড় দেয়া হবে না। এটি হলো আমাদের কথা।

মন্ত্রী বলেন, আমরা চাই এই বাংলাদেশটা অসাম্প্রদায়িক বাংলাদেশ। বঙ্গবন্ধুর আদর্শের বাংলাদেশ। এই বাংলাদেশে যাতে কোনো অঘটনমূলক কোনো কিছু না ঘটে- এই জিনিসটা আমাদের বিবেচনায় আনতে হবে।

তিনি হতাহতদের বিপদে-আপদে সুঃখে-দুখে আজকে যারা পাশে দাড়িয়েছেন, তাদের প্রতি কৃতজ্ঞতা জানান। একইসাথে প্রশাসনসহ জনপ্রতিনিধি এবং এলাকাবাসী সবাইকে অভিনন্দন জানান।

এ সময় তিনি বৃহস্পতিবারে পঞ্চপল্লীতে উচ্ছৃঙ্খলদের হাতে নিহত দুইজনের প্রত্যেককে ধর্ম মন্ত্রণালয় থেকে এক লাখ টাকা করে দুই লাখ টাকা এবং আহতদের ২৫ হাজার টাকা করে প্রদান করা হবে বলে জানান। মন্ত্রী সকলকে ধৈর্য ধরার উদাত্ত আহ্বান জানান।

পরে চোপেরঘাট কবরস্থানে নিহতদের কবর জিয়ারত করেন মন্ত্রী। এ সময় ধর্ম মন্ত্রণালয়ের সচিব মু: আ: হামিদ জমাদ্দার, জেলা প্রশাসক কামরুল আহসান তালুকদার, পুলিশ সুপার মোর্শেদ আলমসহ আওয়ামী লীগের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

এরপর ধর্মমন্ত্রী ডুমাইন ইউনিয়নের পঞ্চপল্লী গ্রামে ঘটনাস্থল পরিদর্শন করেন। বিকেলে তিনি ফরিদপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলনকক্ষে সম্প্রীতি রক্ষা কমিটির বিশেষ সভায় যোগ দেন।

 

 

 


আরো সংবাদ



premium cement