১৪ জুলাই ২০২৪, ৩০ আষাঢ় ১৪৩১, ৭ মহররম ১৪৪৬
`

রাজধানীতে মোবাইল ব্যাংকিং প্রতারক চক্রের নারী সদস্য গ্রেফতার

- ফাইল ছবি

রাজধানীতে একাউন্ট আপগ্রেডের কথা বলে ভেরিফিকেশন কোড (ওটিপি) সংগ্রহ এবং মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের একাউন্ট নম্বর হ্যাকিং করে গ্রাহকের টাকা আত্মসাতের অভিযোগে এক নারী প্রতারককে গ্রেফতার করেছে র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব)।

গ্রেফতার নারীর নাম সুখি আক্তার (৩৯)।

র‌্যাব-২-এর সিনিয়র এএসপি সিনিয়র সহকারী পরিচালক (মিডিয়া) মো: ফজলুল হক জানান, গোপন তথ্যের ভিত্তিতে র‌্যাব-২-এর একটি দল বৃহস্পতিবার রাতে রাজধানীর ধানমন্ডি থানা এলাকায় অভিযান চালিয়ে তাকে আটক করেছে।

গ্রেফতার সুখি আক্তার ফরিদপুর জেলার আলফাডাঙ্গা থানার আবু তাহের শেখের মেয়ে। এ সঙ্ঘবদ্ধ প্রতারক চক্রটি সাধারণ মানুষ থেকে কৌশলে লাখ লাখ টাকা হ্যাকিংয়ের মাধ্যমে আত্মসাত করছিল।

তিনি জানান, প্রতারক চক্রটি প্রথমে ‘হ্যালো, বিকাশ থেকে রুমি (ছদ্মনাম) বলছি। বিকাশ একাউন্ট আপগ্রেডের কাজ চলছে, আপনার ফোনে ভেরিফিকেশন কোড (ওটিপি) এসএমএস করা হয়েছে, সেটা আমাকে দিন। অন্যথায় আপনার বিকাশ একাউন্ট বন্ধ করে দেয়া হবে’। ঠিক এভাবেই প্রতারণা করে রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে একাউন্ট নম্বর হ্যাকিংয়ের মাধ্যমে লাখ লাখ টাকা হাতিয়ে নেয় এ চক্রটি।

সুখি আক্তারসহ প্রতারক চক্রের অন্য সদস্যরা মোবাইল ব্যাংকিং বিকাশ, রকেট ও নগদের মাধ্যমে অভিনব কায়দায় প্রতারণা করে টাকা আত্মসাৎ করেছে বলে র‌্যাবের কাছে স্বীকার করেছে। তার দেয়া তথ্য যাচাই-বাছাইয়ের ভিত্তিতে চক্রের অন্যান্যদের গ্রেফতারের চেষ্টা চলছে। সূত্র : বাসস


আরো সংবাদ



premium cement
এক দফায় যাচ্ছে কোটা বিরোধী আন্দোলন বৃষ্টির পানিতে ব্যবসায়ীদের স্বপ্ন শেষ দেশে টাকাও নেই ডলারও নেই, থালাবাটি বেচে কোরমা পোলাও খাচ্ছে ব্যাংক বিএনপিকে সমমনাদের রোডমার্চের প্রস্তাব যুদ্ধ শেষে ফিলিস্তিনে নির্দলীয় সরকার গড়তে চায় হামাস যথাযথ প্রশিক্ষণ দিয়ে বিশ্বমানের খেলোয়াড় তৈরি করুন : প্রধানমন্ত্রী কোটা নিয়ে আইন তার নিজস্ব গতিতে চলবে : কাদের কোটা আন্দোলন ভিন্ন খাতে নিতে সরকার অপকৌশল করছে : মির্জা আব্বাস আর্জেন্টিনার ষোলো নাকি কলম্বিয়ার দ্বিতীয় শিরোপা বান্দরবানে বিহার থেকে বৌদ্ধভিক্ষুর লাশ উদ্ধার জলাবদ্ধতার জন্য বৃষ্টি ও নগরবাসীর অসচেতনতা দায়ী, দাবি ডিএসসিসির

সকল